পৃথিবীর শ্রেষ্ঠ বই কোনটি?

4.8
(2780)

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠক বৃন্দ আপনি হয়তো জানতে চাচ্ছেন পৃথিবীর শ্রেষ্ঠ বই কোনটি? এবং কেন সেই বইটিকে পৃথিবীর শ্রেষ্ঠ বই বলে প্রাধান্য দেওয়া হয়েছে সেই বিষয়ে আপনি যদি জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য।

বন্ধুরা আপনারা হয়তো অনেকেই অনেক ধরনের বই পড়েছেন অথবা অনেকে অনেক ধরনের গ্রন্থ পড়েছেন হয়তো এই সকল বিষয় পড়ার পরেও আপনার কেন জানি মনে হচ্ছে পৃথিবীর সবচেয়ে ভালো বই সম্পর্কে জানার ইচ্ছা পোষণ হচ্ছে। তাই আপনি প্রতিনিয়তই গুগলের কাছে পৃথিবীর শ্রেষ্ঠ বই সম্পর্কে জানতে চাচ্ছেন। চলুন তাহলে এ বিষয়ে বিস্তারিত জেনে নেই।

পৃথিবীর শ্রেষ্ঠ বই কোনটি
পৃথিবীর শ্রেষ্ঠ বই কোনটি

পৃথিবীর শ্রেষ্ঠ বই কোনটি?

পৃথিবী সৃষ্টির শুরু থেকে আজ পর্যন্ত পবিত্র আল-কুরআন পৃথিবীর শ্রেষ্ঠ বই হিসেবে পরিচিতি পেয়েছে, কারণ কুরআন হচ্ছে আল্লাহ তাআলার বাণী যা প্রত্যেকটি মুসলমান অনুসরণ করে এবং সে অনুযায়ী আল্লাহর অনুগত্য করে। এবং যতদিন পৃথিবী রয়েছে ততদিন পবিত্র আল কুরান এই পৃথিবীর শ্রেষ্ঠ বই থাকবে।

পৃথিবীতে আজ পর্যন্ত যত গ্রন্থ বা বই পুস্তক এসেছে বা তৈরি হয়েছে তার মধ্যে পবিত্র আল-কোরআন হচ্ছে শ্রেষ্ঠ বই। আর এটা যুগ যুগ ধরে সকল মানুষ পড়ে আসছে।

পবিত্র আল-কুরআন পৃথিবীর শ্রেষ্ঠ বই হিসেবে পরিচিতি পাওয়ার মূল কারণ হচ্ছে এই পবিত্র আল-কুরআন শরীফ স্বয়ং মহান আল্লাহ তায়ালার কাছ থেকে নাযিল হয়েছে। 

কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাওয়া যায়?

যেখানে শুধুমাত্র দুনিয়াবি মানুষের পথ চলা থেকে শুরু করে আখিরাতের জীবন পর্যন্ত কি হবে সে বিষয়ে সম্পূর্ণ জ্ঞান দেওয়া হয়েছে এমন কোন জ্ঞান নেই যা এই পবিত্র আল কুরআনে নেই।

আপনি যেই ধর্মের এই হয়ে থাকেন না কেন একবার হলেও ইসলাম ধর্মের পবিত্র আল-কুরআন পড়ে দেখুন আপনার মন শান্তিতে ভরে যাবে এবং ইসলাম ধর্ম যে এত সুন্দর একটি ধর্ম সেটা আপনি এই পবিত্র আল কুরানুল কারীম পড়লেই সেটা বুঝতে পারবেন।

যদিও আপনি হয়তো অন্য ধর্মের হয়ে থাকেন তাহলে আপনি হয়তো বা কুরআনকে পৃথিবীর শ্রেষ্ঠ বই হিসেবে নাও মেনে নিতে পারেন আর এটা যদি আপনি মেনে নিতে না পারেন তাহলে অবশ্যই আপনার প্রয়োজন একবার হলেও এই পবিত্র কুরআনকে পড়ে দেখা।

আপনি যদি আল কুরআন একবার পড়েন তাহলেই বুঝতে পারবেন যে কেন পবিত্র আল-কুরআনকেই পৃথিবীর শ্রেষ্ঠ বই হিসেবে প্রেরণ্য দেওয়া হয়েছে।

আল কুরআন কেন পৃথিবীর শ্রেষ্ঠ বই?

আল কুরআন পৃথিবীর শ্রেষ্ঠ বই হওয়ার মূল কারণ হচ্ছে এটি স্বয়ং আল্লাহ তায়ালার নিকট থেকে পৃথিবীর বুকে স্বয়ং আল্লাহর বন্ধু হযরত মুহাম্মদ (সা:) এর নিকট প্রেরণ করা হয়েছে। তাই মূলত পবিত্র কুরআন কে পৃথিবীর শ্রেষ্ঠ বই হিসেবে ধরা হয়েছে।

আর তাই আপনি যদি একজন ইসলাম ধর্মের ব্যক্তি হয়ে থাকেন তাহলে অবশ্যই পবিত্র কুরআন পড়া আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ কারণ এই কুরআন পড়ার মাধ্যমে আপনি প্রচুর পরিমাণে সওয়াব অর্জন করতে পারবেন। 

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট কাটার নিয়ম

এবং দুনিয়াতে কিভাবে মানুষের সাথে ভালো আচরণ করতে হয় দুনিয়াতে কিভাবে চলতে হয় শারীরিকভাবে সুস্থ থাকতে হয় সকল বিষয়ে আশায় সহ আখিরাতে কিভাবে আপনি আল্লাহর ভালোবাসা পেতে পারেন সেই সকল বিষয়েই পবিত্র আল কুরআনে লেখা হয়েছে।

আর এই সকল সুন্দর বিষয়গুলো যদি আপনি জানতে চান বা প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আপনাকে পবিত্র কুরআন শরীফ পড়তে হবে আশা করি আপনি একবার হলেও আল কুরআন পড়বেন।

পৃথিবীর শ্রেষ্ঠ বই কোনটি এ বিষয়ে আমাদের মন্তব্য

বন্ধুরা পৃথিবীর শ্রেষ্ঠ বই সম্পর্কে এই ছিল আমাদের আজকের আর্টিকেল আশা করি আপনার অনেক ভালো লেগেছে আমাদের আজকের আর্টিকেলে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন আমরা আমাদের আর্টিকেলটি আবারও আপডেট করে দিব।

আর আপনার কাছে যদি পবিত্র কুরআন সম্পর্কে আরো ভালো আলোচনা থেকে থাকে তাহলে অবশ্যই সম্পূর্ণ আলোচনা কমেন্ট বক্সে দিবেন আমরা সেটিকে আমাদের আর্টিকেলের মধ্যে দেওয়ার চেষ্টা করব।

যেহেতু আপনি পৃথিবীর শ্রেষ্ঠ বই সম্পর্কে জানতে এসেছেন সেহেতু আপনাকে পবিত্র কুরআন সম্পর্কে ভালোভাবে জানতে হবে আর আশা করি আপনি একবার হলেও পবিত্র কুরআন পড়বেন।

এতক্ষণ পর্যন্ত আমাদের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং পৃথিবীর শ্রেষ্ঠ বই সম্পর্কে আপনার বন্ধুদেরকে জানানোর জন্য আমাদের আর্টিকেলটি তাদের কাছে শেয়ার করতে পারেন।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.8 / 5. Vote count: 2780

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment