ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম। How to Change Your Name on Facebook 

0
(0)

আপনি কি ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম সম্পর্কে জানতে চান.? অথবা ফেসবুক আইডির নাম কিভাবে চেঞ্জ করব সেটা জানতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য এই আর্টিকেলে আমরা মূলত আলোচনা করব কিভাবে ফেসবুক আইডির নাম পরিবর্তন করা যায় সে সম্পর্কে।

সোশ্যাল মিডিয়া বলতে আমরা বর্তমান সময়ে সবার আগে চিনি ফেসবুকে তাই না..! হ্যাঁ বন্ধুরা এখন যার কাছে একটি ফোন রয়েছে তার কাছেই রয়েছে একটি ফেসবুক প্রোফাইল এটাই স্বাভাবিক। কারণ ফেসবুক বর্তমান সময়ে বিশ্বব্যাপী এতটাই জনপ্রিয়তা লাভ করেছে যে এমন কোন মানুষ হয়তো বা খুঁজে পাওয়া যাবে না যে তার একটি ফেসবুক আইডি নেই ন্যূনতম ১০০ মানুষের মধ্যে ৯৫ জন মানুষেরই ফেসবুক আইডি রয়েছে।

ফেসবুক আইডির নাম কিভাবে চেঞ্জ করব? How to change the name of the Facebook ID?

ফেসবুক আইডির নাম কিভাবে চেঞ্জ করব সঠিক নিয়ম
ফেসবুক আইডির নাম কিভাবে চেঞ্জ করব সঠিক নিয়ম

একটি ফেসবুক আইডি খোলার সময় হয়তো বা অনেকেই না বুঝে তার নামটি সঠিকভাবে না দিয়েই একটি ফেসবুক আইডি খুলে ফেলেছে অথবা তার নাম না দিয়ে অন্য কারো নাম দিয়ে একটি ফেক আইডি খুলে ছিল যেটা বর্তমান সময়ে তার খুবই দরকার কিন্তু সে ওই আইডিটাকে নিজের নামে নিতে চাচ্ছে এর জন্য তার প্রয়োজন ফেসবুক আইডির নাম পরিবর্তন করা।

এখন সে যদি ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম সম্পর্কে না জানে তাহলে কিভাবে একটি ফেসবুক আইডির নাম পরিবর্তন করবে। তাই আজ আমি নিয়ে আসলাম কিভাবে ফেসবুক আইডির নাম চেঞ্জ করা যায় সেই সম্পর্কে বিস্তারিত আপনাদের জানানোর জন্য।

ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম ২০২২। Facebook ID Name Change Rules 2022

আপনি যদি আপনার ফেসবুক আইডির নাম সঠিকভাবে পরিবর্তন করতে চান বা আপনার ফেসবুক আইডির নাম চেঞ্জ করবেন ভাবছেন কিন্তু কিভাবে ফেসবুক আইডির নাম পরিবর্তন করতে হয় সেটা জানেন না তাহলে আজকে আমার নিচে দেওয়া ফেসবুক আইডির নাম চেঞ্জ করার নিয়ম গুলো সঠিকভাবে অবলম্বন করলে আশা করি আপনি আপনার ফেসবুক আইডির নামটি পরিবর্তন করতে পারবেন।

ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম

আপনি হয়তো ভাবছেন আপনি আপনার ফেসবুক প্রোফাইলের নামটি পরিবর্তন করবেন কিন্তু কিভাবে ফেসবুক আইডির নাম পরিবর্তন করতে হয় সেটি জানেন না চলুন আমরা এবার দেখে নিব কিভাবে ফেসবুক আইডির নাম পরিবর্তন করতে হয়।

ছবির রেজুলেশন কমানোর উপায়

ধাপ ১: ফেসবুক আইডির নাম পরিবর্তন করার জন্য প্রথমে আপনি আপনার প্রোফাইল লগইন করুন| এরপর হোম বাটন থেকে উপরের দিকে একটি থ্রি ডট বাট বাটন পাবেন সেখানে ক্লিক করুন। এরপর নিচের দিকে স্ক্রল করে সেটিং অপশনে ক্লিক করুন।

ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম
ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম

ধাপ ২: Setting এ ক্লিক করার পর দেখতে পাবেন personal information বলে একটি অপশন সেখানে ক্লিক করুন এরপর আপনি আপনার জেনারেল ইনফরমেশন গুলো দেখতে পাবেন যেমন নাম, কন্টাক্ট ইনফ, আইডেন্টিটি ইনফরমেশন, এবং ম্যানেজ একাউন্ট এখান থেকেই মূলত আপনি আপনার ফেসবুক প্রোফাইলের নামটি পরিবর্তন করতে পারবেন।

ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম২০২৩
ফেসবুক আইডির নাম পরিবর্তন করার নিয়ম২০২৩

ধাপ ৩: এবার নাম পরিবর্তন করার জন্য Name শুনে ক্লিক করলে নিচে দেওয়া পিকচার এর মত একটি পেজ দেখতে পাবেন যেখানে তিনটি বক্স থাকবে এবং আপনার পুরনো নামটি সেখানে লেখা দেখতে পাবেন। এবার নাম পরিবর্তন করার জন্য আপনি যেই নাম সিলেট করেছেন সেই নামটিকে চাইলে দুই ভাগ অথবা তিন ভাগে বিভক্ত করে নিন।

ফেসবুক আইডির নাম কিভাবে চেঞ্জ করব
ফেসবুক আইডির নাম কিভাবে চেঞ্জ করব
ফেসবুক আইডির নাম কিভাবে চেঞ্জ করব ২০২৩
ফেসবুক আইডির নাম কিভাবে চেঞ্জ করব ২০২৩

কারণ এখানে নূন্যতম দুইটি ভাগে নাম দিতে হবে তাছাড়া আপনার নামটি সেভ হবে না তাই আপনার নাম যদি দুইটি ভাগে অথবা তিনটি ভাগে হয় তাহলে তো ভালোই হয় যাই হোক আপনি আপনার প্রথম নামটি প্রথম বক্সে বসিয়ে দিন এবং মিডিল নামটি মিডিলে বসিয়ে দিন এবং নিক নেম বা ডাকনামটি শেষ বক্সে বসিয়ে দিন। 

এরপর রিভিউ চেঞ্জ এ ক্লিক করলে আপনার ফেসবুকের পাসওয়ার্ডটি চাইবে আপনি আপনার ফেসবুকের সঠিক পাসওয়ার্ডটি বসিয়ে দিলেই আপনার নামটি পরিবর্তন করা হয়ে যাবে।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment