রকেট একাউন্ট চেক করার কোড ২০২৩। Rocket Account Check Code

4.9
(2534)

আপনি কি বাংলাদেশের জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান রকেট ব্যবহার করেন? কিন্তু রকেট একাউন্ট চেক করার কোড কত জানেন না.! তাহলে আপনি এখান থেকে খুব সহজেই জানতে পারবেন Rocket Account Check Code সম্পর্কে এবং রকেট একাউন্ট চেক করার নিয়ম সম্পর্কে।

রকেট হচ্ছে ডাচ-বাংলা ব্যাংক এর একটি ছাব ব্রাঞ্চ যারা মোবাইল ব্যাংকিং সেবা দিয়ে থাকে তাই আপনার যদি একটি রকেট একাউন্ট থেকে থাকে তাহলে এই অ্যাকাউন্টে টাকা আসার পর কিভাবে সেটি চেক করবেন তা জানার জন্য অবশ্যই আপনার একটি কোড প্রয়োজন হবে আর এই কোডটি যদি আপনি না জেনে থাকেন তাহলে আমাদের এই নিবন্ধন থেকে আপনি রকেট একাউন্ট চেক কোড কত সেটি জানতে পারবেন।

আরো পড়ুনঃ টেলিটক অফার দেখার নিয়ম

অর্থাৎ আপনি চাইলে আপনার হাতে থাকা বাটন ফোন অথবা স্মার্টফোন ব্যবহার করে খুব সহজেই আপনার Rocket Account Check করতে পারবেন চলুন তাহলে আমরা খুবই সাধারণ কয়েকটি স্টেপ ফলো করে দেখে নিব রকেট একাউন্ট চেক করার নাম্বার বা রকেট একাউন্ট দেখার নিয়ম।

রকেট একাউন্ট চেক করার কোড 2023
রকেট একাউন্ট চেক করার কোড 2023

রকেট একাউন্ট চেক করার কোড 2023

রকেট একাউন্ট চেক করার জন্য আপনার ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *322# এবং 5 লিখে My Account সিলেক্ট করুন এবং 1 লিখে Balance সিলেক্ট করে 4-digit PIN ব্যবহার করে Send বাটনে ক্লিক করলেই রকেট একাউন্টের বর্তমান ব্যালেন্স চেক করতে পারবেন।

আরো পড়ুনঃ নগদ একাউন্ট দেখার নিয়ম

উপরের দিকে আমরা খুব সহজ পদ্ধতিতে আলোচনা করেছি কিভাবে রেকর্ড একাউন্ট চেক করতে হয় বা রকেট একাউন্ট চেক করার কোড কত সে সম্পর্কে। চলুন আমরা এবার আরও একটু বিস্তারিত এবং ছবি আকারে দেখিয়ে দিব কিভাবে রকেট একাউন্ট চেক করতে হয় বা রকেট একাউন্ট চেক করার নম্বর ব্যবহার করতে হয়।

ধাপ ১: ইউএসএসডি কোড ডায়াল করুন

রকেট একাউন্ট চেক করার জন্য প্রথমেই আপনার ফোনের ডায়াল প্যাডে গিয়ে টাইপ করুন *৩২২# অথবা*322# এটি ডায়াল করে আপনার যেই সিমে রকেট একাউন্ট খোলা রয়েছে সেই সিমটি সিলেক্ট করে ডায়াল করে দিন।

আরো পড়ুনঃ অনলাইনে জিপিএফ ব্যালেন্স চেক

এবং সঠিকভাবে কোড ডায়াল করতে পারলে আপনার সামনে নতুন একটি মেনু ওপেন হবে এখানে মোট ১০ টি অপশন দেখতে পাবেন।

  1. Bill Pay
  2. Send Money
  3. TopUp/Telco Service
  4. Bank A/C
  5. My Acc
  6. Remittance
  7. Cashout
  8. Merchant Pay
  9. Toll Card
  10. LogOut

এই দশটি অপশনের মধ্য থেকে রকেট একাউন্টের ব্যালেন্স চেক করার জন্য 5 নাম্বার অপশন My Account সিলেট করার জন্য নিচে দেওয়া খালি বক্সে 5 লিখে Send বাটনে ক্লিক করুন।

রকেট একাউন্ট চেক করার কোড (4)

ধাপ ২: ব্যালেন্স চেক বাছাই করুন

প্রথম ধাপে পাঁচ নাম্বার অপশন মাই একাউন্ট সঠিকভাবে সিলেক্ট করতে পারলে আপনাকে নতুন একটি মেনু দেখানো হবে এখানে আপনি মোট 6 টি অপশন দেখতে পাবেন।

  • Balance
  • Statement
  • Change Pin
  • Account No
  • Help
  • Main Menu

এই অপশন গুলোর মধ্য থেকে রকেট একাউন্টের ব্যালেন্স চেক করার জন্য ১ নম্বর অপশন Balance সিলেক্ট করার জন্য নিচে দেওয়া খালি বক্সে 1 লিখে Send বাটনে ক্লিক করুন।

রকেট একাউন্ট চেক করার কোড (4)

ধাপ ৩: রকেট পিন নাম্বার দিন

এটা হচ্ছে শেষ ধাপ এইভাবে আপনার রকেট একাউন্টের ব্যালেন্স চেক করার জন্য আপনার রকেট অ্যাকাউন্ট করার সময় যেই পিন নাম্বার দিয়েছিলেন সেই চার সংখ্যার পিন নাম্বারটি নিচে দেওয়া খালি বক্সে বসিয়ে দিন এবং Send বাটনে ক্লিক করুন।

আরো পড়ুনঃ বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট কত টাকা

Send বাটনে ক্লিক করার পরেই আপনার পিন নাম্বার যদি সঠিক হয়ে থাকে তাহলে নতুন একটি ইন্টারভিউস দেখতে পাবেন যেমনটি নিচের ফটোতে দেখতে পাচ্ছেন এবং এখানে আপনার বর্তমান রকেট একাউন্টের ব্যালেন্স কত রয়েছে সেটি দেখতে পারবেন।

রকেট একাউন্ট চেক করার কোড (2)

রকেট একাউন্ট চেক করার নাম্বার 2023

রকেট একাউন্ট চেক করার কোড আর রকেট একাউন্ট চেক করার নাম্বার কথাটা সম্পূর্ণই এক। অনেকে রকেট একাউন্ট চেক করতে পারে না তাই গুগলে রকেট একাউন্ট চেক করার কোড লিখে সার্চ করে আবার আমাদের মতন লোকেরাই আবার রকেট একাউন্ট চেক করার নাম্বার লিখে সার্চ করে।

তাই আপনি যদি রকেট একাউন্ট চেক করার নাম্বার লিখে গুগলে সার্চ করে থাকেন তাহলে আমাদের আর্টিকেলে উপরে দেখানো নিয়মগুলো ফলো করে মোট তিনটি স্টেপ সঠিকভাবে ফলো করতে পারলেই আপনি আপনার রকেট একাউন্টের বর্তমান ব্যালেন্স চেক করতে পারবেন।

Rocket Apps দিয়ে রকেট একাউন্ট চেক করার নিয়ম ২০২৩

Rocket Apps দিয়ে রকেট একাউন্ট চেক করার নিয়ম ২০২৩

অ্যাপ দিয়ে রকেট একাউন্ট চেক করার জন্য প্লে স্টোর থেকে Rocket Apps ডাউনলোড করে Mobile Number এবং 4-digit PIN ব্যবহার করে Login সম্পন্ন করুন এবং Tap For Balance এ ক্লিক করলেই রকেট একাউন্টের বর্তমান ব্যালেন্স দেখতে পাবেন।

রকেট একাউন্ট চেক করার কোড ব্যবহার না করে রকেট এপস দিয়ে আরো সহজে এবং দ্রুত রকেট একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন। আমরা উপরের দিকে আলোচনা করেছি কিভাবে রকেট অ্যাপস ব্যবহার করে রকেট একাউন্টের ব্যালেন্স চেক করবেন এটা খুবই সংক্ষেপে আলোচনা করেছি চলুন আমরা কয়েকটি ফটো দিয়ে দেখে আসি কিভাবে রকেট একাউন্ট চেক করা যায়।

ধাপ ১: রকেট অ্যাপস ডাউনলোড করুন

অ্যাপস দিয়ে রকেট একাউন্ট চেক করার জন্য প্লে স্টোর থেকে Rocket Apps ইন্সটল করুন।

রকেট একাউন্ট চেক করার কোড (4)

ধাপ ২: রকেট একাউন্ট লগইন করুন

অ্যাপস দিয়ে রকেট একাউন্ট দেখার জন্য প্রথমেই আপনার যেই সিম দিয়ে রকেট একাউন্ট খুলেছেন সেই সিমের নাম্বারটি প্রথম বক্সে দিন এবং দ্বিতীয় বক্সে ৪ সংখ্যার পিন নম্বরটি বসিয়ে লগইন বাটনে ক্লিক করলে আপনার রকেট একাউন্টটি লগইন হয়ে যাবে।

রকেট একাউন্ট চেক করার কোড (2)

ধাপ ৩: রকেট ব্যালেন্স চেক করুন

এই স্টেপে রকেট একাউন্টের ব্যালেন্স চেক করার জন্য Tap For Balance লেখা বাটনটিতে ক্লিক করলেই আপনার রকেট একাউন্টে বর্তমান ব্যালেন্স কত রয়েছে সেটি যাচাই করতে পারবেন।

রকেট একাউন্ট চেক করার কোড (2)

রকেট একাউন্ট চেক কোড সম্পর্কে (FAQ)

রকেট একাউন্ট চেক কোড কি?

রকেট একাউন্ট চেক করার কোড হচ্ছে *৩২২# অথবা *322#

রকেট একাউন্ট চেক করার নিয়ম কি?

রকেট একাউন্ট চেক করার জন্য আপনার ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *322# এবং মেনু থেকে ৫ লিখে Balance সিলেক্ট করার জন্য ১ লিখে ৪ সংখ্যার পিন নাম্বার দিয়ে Send বাটনে ক্লিক করলেই রকেট একাউন্টের বর্তমান ব্যালেন্স যাচাই করতে পারবেন।

শেষ কথা

সম্মানিত পাঠ্যবৃন্দ আমাদের আজকের নিবন্ধনে রকেট একাউন্ট চেক করার কোড, রকেট একাউন্ট চেক করার নাম্বার এবং রকেট একাউন্ট চেক করার নিয়ম সম্পর্কে আলোচনা করেছি আশা করি কিভাবে রকেট একাউন্ট চেক করতে হয় সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন আমরা ইউএসএসডি কোড এবং রকেট অ্যাপস ব্যবহার করে দুটো পদ্ধতিতে কিভাবে রকেট একাউন্ট চেক করবেন সেটি দেখিয়েছি।

আপনার হাতে যদি বাটন ফোন থাকে তাহলে আপনি রকেট একাউন্ট চেক করার কোড ব্যবহার করে রকেট ব্যালেন্স চেক করতে পারবেন অথবা এন্ড্রয়েড ফোনেও এই পদ্ধতি অবলম্বন করতে পারবেন আর আপনার ফোন যদি অ্যান্ড্রয়েড হয়ে থাকে তাহলে অবশ্যই রকেট অ্যাপস ব্যবহার করবেন তাতে আপনার সময় অনেকটাই বেঁচে যাবে।

আশা করি রকেট একাউন্ট চেক করার এই নিবন্ধনটি আপনার কাছে ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আর্টিকেলটি বন্ধুদের মাঝে শেয়ার করুন যাতে তারাও রকেট একাউন্ট কিভাবে চেক করতে হয় সে সম্পর্কে জানতে পারে এবং বুঝতে পারে এতক্ষন পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.9 / 5. Vote count: 2534

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment