রোমানিয়া বেতন কেমন 2023? রোমানিয়া ভিসার দাম কত?

4.9
(771)

আসসালামু আলাইকুম বন্ধুরা আজ আমরা কথা বলব রোমানিয়া বেতন কেমন? রোমানিয়া ভিসার দাম কত? রোমানিয়া যেতে কত টাকা লাগে? রোমানিয়া ভিসা আবেদন সহ আরো খুঁটিনাটি বিষয়ে আলোচনা করা হবে তাই আপনি যদি রোমানিয়া সম্পর্কে বিস্তারিত জানতে চান বা রোমানিয়া যেতে চাচ্ছেন তাহলে এসব বিষয়ে জানা আপনার জন্য খুবই জরুরী চলুন দেখে নেয়া যাক রোমানিয়া সম্পর্কে।

আসলে আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা প্রবাসে যেতে চাই কিন্তু কোন দেশে যাব ভাবছি এর মধ্যে আবার অনেকেই রোমানিয়া দেশটিকে খুবই পছন্দ করে এবং এদেশের কাজের চাহিদা ও অনেক বেশি এবং কাজের বেতন ও ভালো আপনি হয়তো রোমানিয়া যাওয়ার চিন্তা-ভাবনা করছেন বা ভাবছেন কিভাবে রোমানিয়া যাওয়া যায় সে সম্পর্কে।

একই সাথে আপনি যদি রোমানিয়া যান তাহলে রোমানিয়া বেতন কেমন সেটাও জানা আপনার জন্য খুবই জরুরী কারণ আপনি যদি রোমানিয়া যান তাহলে যে কাজ করবেন সেই কাজের বিনিময়ে আপনি কেমন পারিশ্রমিক পাবেন সেটা যদি না জেনেই রোমানিয়া চলে যান তাহলে আপনার যাওয়াটাই ব্যর্থ হয়ে যাবে।

কারণ এমনও হতে আপনি এমন একটি বিষয় গেলেন যেটাতে নেই কোন কাজ আবার তেমন কোন বেতনও পাওয়া যায় না তাহলে সেই বিষয় গিয়ে তো কোন লাভ নেই কারণ বর্তমানে রোমানিয়ায় অনেক ধরনের ভিসায় চালু রয়েছে আপনি কোন ভাষায় যাবেন এটা আগে থেকেই জেনে যাওয়া উচিত।

আরো পড়ুনঃ রোমানিয়া যেতে কত টাকা লাগে

তাই আপনি রোমানিয়া কোন বিষয় যাবেন এবং রোমানিয়া কোন বিষয়ে বেতন কেমন সেটা জানা আপনার জন্য খুবই জরুরি তাই আজ আমাদের এই আর্টিকেলে নিয়ে আসলাম রোমানিয়া বেতন কেমন সম্পর্কে সম্পূর্ণ ডিটেলস ধারণা দিতে তাই আপনি যদি এই বিষয়ে না জেনে থাকেন তাহলে আমাদের আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন আশা করি আপনি আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

রোমানিয়া বেতন কেমন
রোমানিয়া বেতন কেমন

রোমানিয়া বেতন কেমন 2023

বর্তমান সময়ে রোমানিয়ার সর্বনিম্ন বেতন 500$ বা 52,494 টাকা। তবে রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা, কনস্ট্রাকশন ভিসা, রেস্টুরেন্ট ভিসা এবং রোমানিয়া কাজের ভিসায় বেতন প্রায় 50- 90 হাজার টাকা। তবে এটা ভিসা ক্যাটাগরির উপর নির্ভর করবে আপনার বেতন কত হবে।

আরো পড়ুনঃ  রোমানিয়া ভিসার দাম কত

করোনা মহামারীর কারণে দীর্ঘ দুই থেকে তিন বছর যাবত রোমানিয়া ভিসা বন্ধ ছিল সম্প্রতি রোমানিয়া ভিসা চালু করে দেওয়া হয়েছে আর রোমানিয়ায় এখন অনেক ধরনের বিষয় পাওয়া যাচ্ছে যেমন রোমানিয়া গার্মেন্টস ভিসা, রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা, এরপরে রোমানিয়া ড্রাইভিং ভিসা, রোমানিয়া কৃষি ভিসা সহ আরো অনেক ধরনের ভিসা হয়েছে যেগুলোতে আপনি বর্তমানে কাজ করতে পারেন।

আর আপনি যদি এই সব ভিসায় কাজ করেন তাহলে কোন বিষয়ে কেমন বেতন এটা যদি না জেনে আপনি রোমানিয়া চলে যান তাহলে হয়তোবা আপনি সারা জীবনের জন্য পস্তাতে পারেন তাই রোমানিয়ায় কোন কাজের বেতন কেমন এটা জানা আপনার জন্য খুবই জরুরী চলুন দেখে নিব রোমানিয়ায় বেতন কেমন।

আর অবশ্যই মনে রাখবেন আপনি যদি রোমানিয়ায় আসতে চান তাহলে কোন কাজ না জেনে রোমানিয়া আশা আপনার জন্য অনেক বড় ধরনের বোকামি হবে তাই অবশ্যই রোমানিয়া আসার আগে রোমানিয়ার ভিসা সম্পর্কে জানবেন এবং রোমানিয়ায় কি কাজের চাহিদা বেশি এবং সেই কাজ সম্পর্কে ভালোভাবে অবগত হবেন।

এবং যথাসম্ভব আপনি যেই ভিসায় আসতে চাচ্ছেন সেই ভিসার যে কাজ সেই কাজটি বাংলাদেশে বসেই বাজে কোন দেশ থেকে যদি আপনি যেতে চান সেই দেশে বসে কিছুটা হলেও একটা ট্রেনিং নিয়ে তারপরে এই রোমানিয়ায় আসবেন তাছাড়া আপনি ভালো বেতনও পাবেন না এবং আপনার কাজে অনেক কষ্ট হবে।

রোমানিয়া গার্মেন্টস ভিসায় বেতন কেমন?

আসলে আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা রোমানিয়ায় যেতে চান এবং গার্মেন্টসের অনেক কাজ জানেন তারা রোমানিয়া গার্মেন্টস ভিসায় যেতে চান তাই আপনাদের জন্য একটি সুসংবাদ হচ্ছে রোমানিয়ায় খুবই ভালো মানের বেতনে লোক নিচ্ছে গার্মেন্টস ভিসায় আপনি যদি গার্মেন্টস এর কাজ ভালো জানেন তাহলে খুবই ভালো বেতনে কাজ করতে পারবেন রোমানিয়া গার্মেন্টসে।

আরো পড়ুনঃ রোমানিয়া থেকে ইতালি কত কিলোমিটার

অনেকদিন রোমানিয়ার ভিসা বন্ধ থাকায় এরপরে সম্প্রতি রোমানিয়া গার্মেন্টস ভিসা চালু হয়েছে তাই এখন ভালো মানের বেতন দিয়ে শ্রমিকদের রাখতে হচ্ছে রোমানিয়ার গার্মেন্টস কোম্পানিদের বর্তমান সময়ে আপনি যদি রোমানিয়ায় গার্মেন্টস ভিসায় যান তাহলে সর্বোচ্চ ৩০০-৬০০ ইউরো পর্যন্ত ইনকাম করতে পারবেন যা বাংলাদেশী টাকায় কনভার্ট করলে ২৯৫৯৯ থেকে ৫৯৮৯২ টাকার মত হবে তাই আপনি চাইলে এই ভিসায় যেতে পারেন।

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসায় বেতন কেমন

আপনারা যারা রোমানিয়াতে ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান তারা চাইলে বর্তমান সময়ে ওয়ার্ক পারমিট বিষয়ে যেতে পারেন তবে অবশ্যই কাজ না জেনে যাবেন না কাজ জেনে যাওয়ার চেষ্টা করবেন তাহলে ভালো পরিমাণের বেতন পাওয়ার আশা করতে পারেন।

আপনি যদি রোমানিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা যান তাহলে আপনি মাসিক সর্বোচ্চ ২৬০০০ লে ইনকাম করতে পারবেন যা বাংলাদেশী টাকায় ৫১৯২১ টাকা তবে অবশ্যই আপনাকে কাজ জেনে আসতে হবে তাছাড়া আপনি এত টাকা ইনকাম করতে পারবেন না।

রোমানিয়া রেস্টুরেন্ট ভিসায় বেতন কেমন

আসলে রোমানিয়াতে অনেক ভিসাই রয়েছে তার মধ্যে খুবই জনপ্রিয় একটি ভিসা হচ্ছে রোমানিয়া রেস্টুরেন্ট ভিসা আর এই ভিসাতে যাওয়া অনেকেরই স্বপ্ন থাকে কারণ রেস্টুরেন্ট ভিসায় কাজ অনেক কম এবং শান্তি অনেক বেশি ঠিক তেমনি বেতন ও ভালো পাওয়া যায়।

তাই হয়তো আপনি ভাবছেন রোমানিয়ায় রেস্টুরেন্ট ভিসা আসবেন কিন্তু রেস্টুরেন্ট ভিসার বেতন কত সেটা হয়তো আপনি জানেন না আসলে যদি আপনি রেস্টুরেন্ট ভিসায় আসতে চান তাহলে অবশ্যই আপনাকে আগে স্ক্রিল ডেভেলপ করে রোমানিয়াতে আসতে হবে তাছাড়া আপনি যদি রেস্টুরেন্ট ভিসায় রোমানিয়া আসেন তাহলে কোন কিছুই করতে পারবেন না বরঞ্চ আপনাকে আরো পস্তাতে হবে।

আর সবচেয়ে বড় কথা হচ্ছে রেস্টুরেন্ট মানে তো বুঝতেই পারছেন যে কাস্টমারদের সাথে কমিউনিকেশন করা জানতে হবে আর আপনি যদি রোমানিয়ার ভাষা না জেনে থাকেন বা ইংরেজি ভাষা না বলতে পারেন তাহলে রেস্টুরেন্ট ভিসা এসে তেমন কোন লাভ করতে পারবেন না এবং আপনার প্রমোশন ও হবে না তাই অবশ্যই মাথায় রাখবেন যদি রেস্টুরেন্ট ভিসা আসতে চান তাহলে ভাষা আগে ভালোভাবে শিখে আসবেন এবং ট্রেনিং নিয়ে আসবেন।

✅✅গুগল নিউজে Tech Bongo 24 সাঁই ফলো করতে এখানে ক্লিক করুন✅✅

আর আপনি যদি সব ঠিকঠাক করে ভাষাটা ভালোভাবে জেনে আসেন এবং রোমানিয়ায় রেস্টুরেন্ট ভিসার উপারে তিন মাস বা ছয় মাসের একটা ট্রেনিং নিয়ে আসেন তাহলে খুবই ভালো মানের একটি ইনকাম জেনারেট করতে পারবেন বর্তমান সময়ে আপনি যদি রোমানিয়ায় রেস্টুরেন্ট ভিসয়ে আসেন তাহলে আপনি ২৬০০০- ২৮০০০ লে ইনকাম করতে পারবেন। যা বাংলাদেশী টাকায় ৫১৯২০- ৫৫৯১৫ টাকা।

রোমানিয়া ড্রাইভিং ভিসায় বেতন কেমন

রোমানি আয় অনেক ভিসার মধ্যে ড্রাইভিং ভিসাটাও ভালোই বেতন দিচ্ছে আর আপনি যদি ভালো ড্রাইভিং জেনে থাকেন তাহলে রোমানিয়ায় আপনি ড্রাইভিং ভিসায় আসতে পারেন তাহলেও আপনি মোটামুটি ভালো মানের এটি বেতন পেতে পারেন তবে অবশ্যই আপনাকে ভালো মানের ড্রাইভিং শিখে এবং লাইসেন্স নিয়ে আসতে হবে।

আর আপনি যদি রোমানিয়ার ড্রাইভিং ভিসায় আসতে চান তাহলে আপনি বাংলাদেশ থেকে অনেক রোমানিয়া য় আসার ট্রেনিং সেন্টার রয়েছে সেগুলো থেকে কিছুদিনের জন্য হলেও একটি ট্রেনিং নিয়ে আসলে আপনি ঐখান থেকে একটি সার্টিফিকেট পাবেন যাতে আপনার কাজের চাহিদা অনেক বেড়ে যায়।

আর আপনি যদি রোমানিয়া ড্রাইভিং ভিসা আসেন তাহলে আপনি রোমানিয়ান টাকায় ২৫০০০ লে থেকে সর্বোচ্চ ২৮০০০ লে ইনকাম করতে পারবেন।

রোমানিয়া যেতে কত টাকা লাগে?

আপনি যেহেতু রোমানিয়া যাবেন বলে ভাবছেন এবং উপরের দিকে আমরা আলোচনা করে এসেছি রোমানিয়া কাজের বেতন কেমন সে সম্পর্কে আপনি যেহেতু ভালো ধারণা পেয়েছেন এখন যদি আপনার ইচ্ছে হয় যে রোমানিয়া যাবেন তাহলে রোমানিয়া যেতে কত টাকা লাগে এ বিষয়ে জানাটাও আপনার জন্য খুবই জরুরী।

কারণ বর্তমান সময়ে এক এক দেশে যাওয়ার জন্য ভিন্ন ভিন্ন এমাউন্টের টাকা প্রয়োজন হয় ঠিক তেমনি রোমানিয়াতে যেতেও কিছু এমাউন্টের একটি টাকার প্রয়োজন হবে যদি আপনি রোমানিয়াতে যেতে চান।

বর্তমান সময়ে রোমানিয়ার ভিসা চালু রয়েছে আপনি যদি রোমানিয়ার ভিসায় যেতে চান তাহলে আগেই সিলেক্ট করতে হবে আপনি কোন বিষয়ে যাবেন এবং সেই বিষয়ের উপর নির্ভর করে আপনার রোমানিয়া যেতে কত টাকা লাগে এটা নির্ধারণ করা হবে।

যেমন আপনি যদি রোমানিয়ার রেস্টুরেন্ট ভিসায় যেতে চান তাহলে বাংলাদেশ থেকে রোমানিয়া রেস্টুরেন্ট ভিসায় যেতে আপনার সর্বোচ্চ খরচ হতে পারে বাংলাদেশি টাকায় 6 লক্ষ টাকার মতন। আর আমরা উপরের দিকে আলোচনা করে এসেছি যে রোমানিয়ার রেস্টুরেন্ট ভিসায় কেমন বেতন পাবেন তাই বুঝতে পারছেন যে আপনি কত টাকা খরচ করে যাচ্ছেন এবং বেতন কেমন পাবেন।

রোমানিয়া ভিসার দাম কত?

রোমানিয়া ভিসার দাম কত
রোমানিয়া ভিসার দাম কত

প্রতিটা দেশেই আলাদা আলাদা ভিসার মাধ্যমে যাওয়া যায় ঠিক তেমনি রোমানিয়াতেও কয়েক ধরনের ভিসা রয়েছে যেমন রোমানিয়া গার্মেন্টস ভিসা, রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা, রোমানিয়া কৃষি ভিসা, রোমানিয়া রেস্টুরেন্ট ভিসা সহ আরো কয়েক ধরনের ভিসা রয়েছে তবে প্রতিটা বিষয় যাওয়ার জন্য আলাদা আলাদা টাকা প্রদান করতে হবে।

তাই আপনি হয়তো জানেন না রোমানিয়ার ভিসার দাম কত এবং কোন বিষয়ে কত টাকা লাগতে পারে আসলে রোমানিয়ার ভিসার দাম কত এটা বলা খুবই মুশকিল কারণ আপনি কার মাধ্যমে যাচ্ছেন এটা হচ্ছে বড় বিষয় এক একজন এক এক ধরনের টাকা নিবে এখানে কোন ফিক্সড এমাউন্ট বলা যাচ্ছে না।

তবে বিগত সনে যারা রোমানিয়া গিয়েছে বা বর্তমানে যারা রোমানিয়ায় আছে তাদের গড় ভিসার দাম অনুযায়ী বর্তমান সময়ে আপনি যদি রোমানিয়া যেতে চান তাহলে তিন থেকে ছয় লক্ষ টাকা পর্যন্ত লাগতে পারে আপনার রোমানিয়ার ভিসায় যেতে।

রোমানিয়া ভিসা আবেদন ২০২২

আমরা সকলেই জানি প্রতিটি দেশে যাওয়ার জন্য একটি নীতিমালা রয়েছে ঠিক তেমনি রোমানিয়া যাওয়ার জন্য একটি রোমানিয়ার নীতিমালা রয়েছে যেখানে বলা হয়েছে রোমানিয়া যাওয়ার জন্য অবশ্যই ভিসার আবেদন করতে হবে তাই আপনি হয়তো জানেন না কিভাবে রোমানিয়া ভিসা আবেদন করতে হয়।

আসলে রোমানিয়া বলেন আর যে দেশেই বলেন ভিসা আবেদন করা তেমন কোন কঠিন বিষয় নয় আপনি যে বিষয়ে যেতে চাচ্ছেন সেই ভিসা সিলেক্ট করে আপনি যে কোন কম্পিউটারের দোকানে গিয়ে বললেই হবে যে রোমানিয়া ভিসা আবেদন করতে চাই এটা কিভাবে করব তাহলে তারাই বলে দিবে অথবা তারা আপনাকে কিছু টাকার বিনিময়ে রোমানিয়া ভিসা আবেদন করে দিবে।

রোমানিয়া বেতন কেমন নিয়ে (FAQ)

রোমানিয়া বেতন কেমন?

রোমানি আয় অনেক ধরনের ভিসা রয়েছে আর প্রতিটা ভিসার কাজের ধরনও আলাদা এবং বেতনও আলাদা তাই আপনি কোন ভিসায় যাবেন তার উপর নির্ভর করবে রোমানিয়া বেতন কত? তবে সকল ভিসা হিসাব করে গড় বলতে গেলে আপনি সর্বোচ্চ বাংলাদেশি টাকায় ৪০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন তবে কাজ বুঝে এর থেকে বেশি কম হতে পারে।

রোমানিয়া ভিসার দাম কত?

বর্তমান সময়ে রোমানিয়া ভিসার দাম একটু বেশি এখন যদি আপনি রোমানিয়া বিষয়ে যেতে চান তাহলে সকল ভিসার গড় হিসাব করলে চার থেকে ছয় লক্ষ টাকা লাগতে পারে বা এর থেকেও বেশি কম হতে পারে।

রোমানিয়া যেতে কত টাকা লাগে?

রোমানিয়া যেতে কত টাকা লাগে এটা সম্পূর্ণই নির্ভর করবে আপনি কোন ভিসায় যাচ্ছেন এবং তার মাধ্যমে যাচ্ছেন তাই এটা সঠিক বলা সম্ভব নয়।

রোমানিয়া ড্রাইভিং ভিসায় বেতন কেমন?

আপনি যদি রোমানিয়া ড্রাইভিং ভিসা আসেন তাহলে আপনি রোমানিয়ান টাকায় ২৫০০০ লে থেকে সর্বোচ্চ ২৮০০০ লে ইনকাম করতে পারবেন।

রোমানিয়া রেস্টুরেন্ট ভিসায় বেতন কেমন?

বর্তমান সময়ে আপনি যদি রোমানিয়ায় রেস্টুরেন্ট ভিসয়ে আসেন তাহলে আপনি ২৬০০০- ২৮০০০ লে ইনকাম করতে পারবেন। যা বাংলাদেশী টাকায় ৫১৯২০- ৫৫৯১৫ টাকা।

রোমানিয়া গার্মেন্টস ভিসায় বেতন কেমন?

আপনি যদি রোমানিয়ায় গার্মেন্টস ভিসায় যান তাহলে সর্বোচ্চ ৩০০-৬০০ ইউরো পর্যন্ত ইনকাম করতে পারবেন যা বাংলাদেশী টাকায় কনভার্ট করলে ২৯৫৯৯ থেকে ৫৯৮৯২ টাকার মত হবে।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.9 / 5. Vote count: 771

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

4 thoughts on “রোমানিয়া বেতন কেমন 2023? রোমানিয়া ভিসার দাম কত?”

  1. আমি সরকারিভাবে ওয়েলডার
    ভিসাতে যেতে চাই
    বাংলাদেশ সরকার

    Reply

Leave a Comment