রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৩। সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার উপায় ২০২৩

4.9
(783)

আসসালামু আলাইকুম বন্ধুরা আজ আমরা কথা বলব রোমানিয়া যেতে কত টাকা লাগে এবং সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার উপায় ২০২৩ একই সাথে জানবো রোমানিয়া ভিসার দাম কত ২০২৩ সম্পর্কে। আরো জানবো রোমানিয়া টাকা বাংলাদেশে কত টাকা সে সম্পর্কে বিস্তারিত তথ্য চলুন জেনে নেয়া যাক রোমানিয়া সম্পর্কে।

আরো পড়ুনঃ রোমানিয়া ভিসার দাম কত?

তাই আজ আমি আপনাদের জন্য রোমানিয়া সম্পর্কে একটি প্রতিবেদন তৈরি করেছে যেখান থেকে আপনি রোমানিয়া যেতে কত টাকা লাগে এবং রোমানিয়া যাওয়ার উপায় সহ আরও খুঁটিনাটি বিষয়ে বিস্তারিত জানানোর চেষ্টা করব।

রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৩
রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

রোমানিয়া দুটি মাধ্যমে যাওয়া যায়, সরকারিভাবে এবং বেসরকারি বা এজেন্সির মাধ্যমে, সরকারিভাবে রোমানিয়া যাওয়ার খরচ ৫-৬ লক্ষ টাকা এবং বেসরকারি বা এজেন্সির মাধ্যমে রোমানিয়া যাওয়ার খরচ ৭-১০ লক্ষ টাকা।

বর্তমান সময়ে অনেকেই রয়েছে যারা প্রতিনিয়ত গুগলে সার্চ করে রোমানিয়া যেতে কত টাকা লাগে এটা আসলে ডিপেন্ড করবে আপনি কি কাজের ভিসায় যাবেন বা কেন যাবেন কি করবেন তার উপরেই ভিত্তি করে আপনার রোমানিয়ার যাওয়ার টাকা নির্ধারণ করা হবে।

আরো পড়ুনঃ রোমানিয়া বেতন কেমন?

বর্তমান সময়ে ২০২৩ সালে রোমানিয়াতে অনেকগুলো ভিসা চালু রয়েছে যেমন রোমানিয়া কাজের ভিসা রোমানিয়া টুরিস্ট ভিসা রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা রোমানিয়া কৃষি ভিসা সহ আরো অনেক ধরনের ভিসা রয়েছে তবে আপনি কোন বিষয়ে যাবেন সেই ভিসা অনুযায়ী এখানে দাম নির্ধারণ করা হবে যে রোমানিয়া যেতে কত টাকা লাগতে পারে।

তবে বিগত দিন এবং বর্তমান সময়ে যারা যাচ্ছে সবমিলিয়ে যে কোন ভিসার জন্য মোটামুটি ৬ থেকে ৭ লক্ষ টাকার মত লাগতে পারে তবে এটা আনুমানিক বলা হয়েছে আপনি যেই ভিসায় রোমানিয়া যাবেন সেই ভিসা অনুযায়ী টাকা কম বেশি লাগতে পারে তাই আপনি কোন বিষয়ে যাবেন সেটা আগে নির্ধারণ করুন তারপরে এই সেই বিষয়ে রোমানিয়া যেতে কত টাকা লাগবে সেই বিষয়ে জানুন।

তবে আপনি যদি কোম্পানি বিষয়ে রোমানিয়া যেতে চান তাহলে আপনার কোম্পানি যদি আপনার যাওয়ার ভাড়া বহন করে তাহলে আপনার তেমন কোন খরচ হবে না আর বর্তমান সময়ে অনেক কোম্পানি রয়েছে রোমানিয়াতে যারা বাংলাদেশ থেকে লোক নিচ্ছে তাদের খরচ বহন করে তাই আপনি যদি একটু ভালো কোম্পানি খুঁজে পান তাহলে তাদের খরচেই চলে যেতে পারবেন রোমানিয়া।

সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার উপায় ২০২৩
সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার উপায় ২০২৩

সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার উপায় ২০২৩

সরকারিভাবে রোমানিয়া যেতে www.probashi.gov.bd/ এই ওয়েবসাইট থেকে রোমানিয়া সরকারি ভিসার জন্য আবেদন করতে পারেন। সরকারিভাবে রোমানিয়া যাওয়ার ভিসা খরচ ৫ থেকে ৬ লক্ষ টাকা।

দীর্ঘ কয়েক মাস রোমানিয়া ভিসা বন্ধ ছিল করনা মহামারীর কারণে, কিন্তু সম্প্রতি ২০২৩ সালে রোমানিয়া ভিসা চালু করার পরেই আসলে বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার চাহিদাটা অনেক বেশি বেড়ে গিয়েছে তাই রোমানিয়াতে যেহেতু অনেকগুলো ভিসা চালু রয়েছে আপনি যেই বিষয়ে যেতে চান সেই ভিসায় যেতে কত টাকা লাগবে সেটা আগে আপনার কোম্পানির সাথে কন্টাক করে নিবেন অথবা আপনি যেই দালালের মাধ্যমে যেতে চান তার সাথে কন্টাক করে নিতে পারেন।

আরো পড়ুনঃ রোমানিয়া থেকে ইতালি কত কিলোমিটার

রোমানিয়া বেতন কেমন?

আপনি যেহেতু রোমানিয়া যাবেন বলে ভাবছেন বা রোমানিয়া যেতে চাচ্ছেন তাহলে রোমানিয়ায় বেতন কেমন পাওয়া যায় সেটা জানা আপনার জন্য খুবই জরুরী তবে রোমানিয়াতে গড় বেতন হিসাব করলে রোমানিয়ায় সর্বনিম্ন বেতন হচ্ছে ৫০০$ যেটা বাংলাদেশী টাকায় কনভার্ট করলে ৪০ হাজার টাকার মতো পাওয়া যাবে।

তবে এখানে একটি কথা রয়েছে সবার বেতন যে ৫০০ ডলার হবে এমনটা কথা নয় এটা আপনার ভিসা ভিত্তিক নির্বাচন করা হবে যে রোমানিয়ায় আপনার বেতন কেমন হবে আর তাই আপনি যদি ভাল ভিসায় যেতে পারেন তাহলে রোমানিয়া বেতন কেমন এটা জানা লাগবে না এমনিতেই আপনার বেতন বেড়ে যাবে।

তাই আপনি যদি রোমানিয়া যেতে চান তাহলে রোমানিয়া বেতন কেমন এটা নিয়ে চিন্তা না করে রোমানিয়া কোন ভিসা ভালো সেটা নিয়ে আগে চিন্তা করুন আর আপনি যদি ভাল ভিসা পান তাহলে বেতন এমনিতেই বেড়ে যাবে তাই রোমানিয়া বেতন কত এ বিষয়ে টেনশন করার কিছুই নেই।

রোমানিয়া ভিসার দাম কত ২০২৩

যেহেতু আপনি রোমানিয়া যাওয়ার কথা ভাবছেন তাহলে রোমানিয়ায় কোন ভিসায় যাবেন বা রোমানিয়া ভিসার দাম কত ২০২২ সম্পর্কে জানাটাও আপনার জন্য খুবই জরুরী তবে রোমানিয়া বর্তমানে অনেক ধরনেরই ভিসা চালু রয়েছে তবে এর মধ্যে আপনি কোন বিষয়ে যাবেন সেটার উপর নির্ভর করবে রোমানিয়ার ভিসার দাম কত।

তবে নরমালি রোমানিয়া ভিসার দাম কত হতে পারে সেটার একটা ধারণা দিতে পারি কারণ রোমানিয়াতে পূর্ববর্তী এবং বর্তমান সময়ে যারা যাচ্ছে বা গিয়েছে তাদের মোটামুটি ৯০,০০০ থেকে সর্বোচ্চ নয় লক্ষ টাকা পর্যন্ত ভিসা রয়েছে তবে এটা প্রতিটা ভিসা ভিত্তিক আলাদা আলাদা টাকা লাগে নিচে কিছু রোমানিয়া ভিসা নিয়ে আলোচনা করেছি এবং তার দাম সম্পর্কেও আলোচনা করেছি চলুন দেখে নেয়া যাক। 

রোমানিয়া ড্রাইভিং ভিসা: 

রোমানিয়ায় বর্তমানে ড্রাইভিং ভিসা চালু রয়েছে আপনি যদি ড্রাইভিং জেনে থাকেন তাহলে রোমানিয়াতে আপনি ড্রাইভিং বিষয়ে যেতে পারেন আর বর্তমান সময়ে রোমানিয়া ড্রাইভিং ভিসায় গেলে আপনি সর্বোচ্চ ৪০ হাজার টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।

রোমানিয়া গার্মেন্ট ভিসা:

বর্তমানে রোমানিয়ায় সবচেয়ে জনপ্রিয় ভিসা হচ্ছে রোমানিয়া গার্মেন্টস ভিসা আর বর্তমান সময়ে রোমানিয়াতে গার্মেন্টস ভিসায় সবচেয়ে বেশি বাংলাদেশি প্রবাসী রাই কাজ করে আর তাই আপনি যদি রোমানিয়া গার্মেন্টস ভিসায় কাজ করেন তাহলে আপনি সর্বোচ্চ ৬০০ রোমানিয়ান ডলার আয় করতে পারবেন প্রতিমাসে।

তাই আপনি যদি রোমানিয়া গার্মেন্টস ভিসায় যেতে চান তাহলে রোমানিয়া গার্মেন্টস ভিসার আবেদন করার নিয়ম সম্পর্কে আমাদের ওয়েবসাইটে বিস্তারিত তথ্য দেওয়া আছে আপনি চাইলে সেখান থেকে রোমানিয়া গার্মেন্টস ভিসার জন্য আবেদন করতে পারেন।

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা:

রোমানিয়ায় গার্মেন্টস ভিসা যেমন জনপ্রিয় ঠিক তেমনি রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসাও খুবই জনপ্রিয় বাংলাদেশের প্রবাসীদের কাছে কারণ বর্তমান সময়ে রোমানিয়ায় অনেক প্রবাসী রয়েছে যারা রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসায় কাজ করছে।

আর রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসায় যদি আপনি যেতে চান বা ওয়ার্ক পারমিট বিষয়ে কাজ করতে চান তাহলে আপনি সর্বোচ্চ রোমানিয়াতে ওয়ার্ক পারমিট ভিসায় কাজ করে ৬০০ থেকে ৭০০ রুমালিয়ান ডলার আয় করতে পারবেন।

হোম পেজ Tech Bongo 24
রোমানিয়া ভিসা আবেদন রোমানিয়া ভিসা আবেদন ফরম কিভাবে পাবেন
মালয়েশিয়া ভিসা খরচ মালয়েশিয়া যেতে কত টাকা লাগে
রোমানিয়া থেকে ইতালি রোমানিয়া থেকে ইতালি কত কিলোমিটার
রোমানিয়া বেতন রোমানিয়া বেতন কেমন?
রোমানিয়া ভিসার জন্য আবেদন www.probashi.gov.bd/

রোমানিয়া টাকা বাংলাদেশে কত টাকা আজকের রেট অনুযায়ি।

রোমানিয়া টাকা বাংলাদেশে কত টাকা
রোমানিয়া টাকা বাংলাদেশে কত টাকা

বন্ধুরা আমরা যেমন বাংলাদেশি মুদ্রা কে টাকা বলে থাকি ঠিক তেমনি রোমানিয়া দেশের জনগণ তাদের টাকাকে বলে থাকে (লে) আর আপনি যদি বাংলাদেশ থেকে রোমানিয়া কাজের ভিসায় যান তাহলে আপনি ওখানে টাকা ইনকাম করতে পারবেন না ওখান থেকে (লে) ইনকাম করতে হবে এবং সেটি ভেঙে বাংলাদেশী টাকায় কনভার্ট করতে হবে।

আর আপনি যদি না জেনে থাকেন রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা তাহলে এখন আমি আপনাদের জানিয়ে দিব রোমানিয়া এক টাকা বাংলাদেশের কত টাকা এবং রোমানিয়া ১০ টাকা বাংলাদেশে কত টাকা একই সাথে রোমানিয়া ৫০ টাকা বাংলাদেশে কত টাকা এবং রোমানিয়া ১০০ টাকা বাংলাদেশে কত টাকা সে সম্পর্কে দেখবো চলুন জেনে নেয়া যাক।

  • রোমানিয়া ১ লে বাংলাদেশী টাকায় ১৯.৯৯ টাকা
  • রোমানিয়া ১০ লে বাংলাদেশী টাকায় ১৯৯.৮৬ টাকা
  • রোমানিয়া ৫০ লে বাংলাদেশী টাকায় ৯৯৩.৩১ টাকা
  • রোমানিয়া ১০০লে বাংলাদেশী টাকায় ১৯৯৮.৬৩ টাকা

রোমানিয়া দেশ কেমন?

বর্তমান সময়ে বাহিরের দেশগুলোতে যাওয়া বিশেষ করে ইউরোপের দেশে যাওয়া আমাদের বাংলাদেশ থেকে বলতে গেলে একটা স্বপ্নের বিষয়। কারণ বাংলাদেশ থেকে অন্যান্য দেশের ভিসা সহজেই পাওয়া গেলেও রোমানিয়ার ভিসা পাওয়া অনেকটাই কঠিন তাই হয়তো রোমানিয়া যাওয়াটাও একটু কঠিন।

রোমানিয়া দেশটি খুবই সুন্দর একটি দেশ এখানে অনেক ধরনের কাজের চাহিদা রয়েছে বর্তমান সময়ে বাংলাদেশ থেকে রোমানিয়া কাজের ভিসা ও টুরিস্ট ভিসা চলমান রয়েছে। আর এখন বাংলাদেশসহ আরো অনেকগুলো দেশ থেকেই রোমানিয়া যেতে পারবে কিন্তু রোমানিয়া যাওয়ার আগে রোমানিয়া যেতে কত টাকা লাগে? রোমানিয়া ভিসার দাম কত? রোমানিয়া বেতন কেমন? রোমানিয়া ভিসা আপডেট ২০২৩ সহ সকল তথ্য জেনেশুনে তারপরেই যাওয়া উচিত।

রোমানিয়া যেতে কত বয়স লাগে?

আমরা সকলেই জানি আমাদের দেশে 18 বছর হলেই ছেলে-মেয়েদের নাগরিকত্ব দেওয়া হয় ঠিক তেমনি প্রতিটি দেশেই একটি দিকনির্দেশনা রয়েছে যে কত বছরে তাদের নাগরিকত্ব দেওয়া হবে এবং কত বছর বয়স হলে অন্য দেশের লোক রোমানিয়াতে ঢুকতে পারবে এটা প্রতিটি দেশেই একটি বয়স নির্ধারণ করা রয়েছে ঠিক তেমনি রোমানিয়া যেতেও একটি বয়স নির্ধারণ করা রয়েছে।

আপনি যদি রোমানিয়া যেতে চান তাহলে অবশ্যই আপনার ১৮ বছর বয়সী হতে হবে বা ১৮ বছর বয়সের উর্ধ্ব হতে হবে তাছাড়া কোনভাবেই আপনি রোমানিয়া যেতে পারবেন না এবং রোমানিয়া যেতে হলে অবশ্যই আপনার সঠিক ড্রাইভিং লাইসেন্স অথবা পাসপোর্ট অথবা ভোটার আইডি কার্ড প্রয়োজন হবে।

রোমানিয়া ভিসা আবেদন ২০২৩

বন্ধুরা আমরা সকলেই জানি বর্তমান যুগ হচ্ছে অনলাইন ভিত্তিক যুগ আর এই অনলাইন ভিত্তিক যুগে আমরা সকল কাজই বর্তমানে অনলাইনে মাধ্যমে করার চেষ্টা করি ঠিক তেমনি প্রতিটি দেশেই যাওয়ার জন্য ভিসা করতে হয় এবং ভিসার জন্য আবেদন করতে হয় ঠিক তেমনি রোমানিয়া যাওয়ার জন্য রোমানিয়া ভিসা আবেদন ২০২২ করতে হবে।

তাই আপনি যদি রোমানিয়া যেতে চান তাহলে রোমানিয়া ভিসা আবেদন ২০২২ সম্পর্কে জানা আপনার জন্য খুবই জরুরী তবে আপনি যদি রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে চান অবশ্যই আপনার ফোন থেকেও আবেদন করতে পারবেন অথবা আপনার পার্শ্ববর্তী কম্পিউটার দোকান থেকে আপনি আবেদন করলে সেটাই সব থেকে ভালো হয়। 

আর আপনি যদি রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে চান তাহলে https://www.visahq.com/romania/ এই ওয়েবসাইট থেকে রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে পারেন তবে অবশ্যই এই ওয়েবসাইটটি যাচাই বাছাই করে তারপরেই আবেদন করবেন কারণ বর্তমান সময়ে অনেক ওয়েবসাইট রয়েছে যারা প্রতারণা করে টাকা মেরে দেয় তাই অবশ্যই আমি যে সাইটটি দিয়েছি এটি যাচাই করে তারপরেই আবেদন করবেন।

অথবা আপনি যদি কারো মাধ্যমে যেতে চান সে যার মাধ্যমে এপ্লাই করতে বলবে তার মাধ্যমে এপ্লাই করার চেষ্টা করবেন বা আপনি যদি কোন দালালের মাধ্যমে যেতে চান তাকে বলবেন কিভাবে এপ্লাই করবেন সে সবকিছু আপনাকে বুঝিয়ে দিবে

রোমানিয়া ভিসা আপডেট ২০২৩

যারা বিদেশে যেতে চায় তারা প্রতিনিয়তই ভিসা আপডেট সম্পর্কে জানতে চাই ঠিক তেমনি আপনি হয়তো রোমানিয়া যেতে চাচ্ছেন তাই রোমানিয়া ভিসা আপডেট ২০২২ সম্পর্কে জানতে চাচ্ছেন আসলে প্রতিনিয়তই ভিসার আপডেট খবর ছাপা হয়।

তবে রোমানিয়া ভিসা আপডেট করা হয়েছে অনেক আগেই আর সেখানে বলা হয়েছিল বর্তমান সময়ে রোমানিয়া ভিসা চালু রয়েছে আপনি চাইলে রোমানিয়ার যেকোনো বিষয়ে যেতে পারবেন যদি আপনার লোক থাকে অথবা আপনার পরিচিত কেউ থাকে।

রোমানিয়া যেতে কত টাকা লাগে এ বিষয়ে আমাদের মন্তব্য 

আসলে আমরা প্রথম থেকেই বলে এসেছি যে রোমানিয়া যেতে কত টাকা লাগবে এ বিষয়ে সঠিক ধারণা দেওয়া সম্ভব নয় কারণ প্রতিটি ভিসার জন্য আলাদা আলাদা টাকা নির্ধারণ করা হয়ে থাকে তাই আপনি যদি রোমানিয়ায় যেতে চান তাহলে অবশ্যই এক্সাট কোন ভিসায় যেতে চাচ্ছেন সেটি লিখে সার্চ করুন এবং সেটার সামনে লিখুন এই বিষয়ে যেতে কত টাকা লাগবে।

তাই আমাদের আজকের আর্টিকেলে যতটুকু পেরেছি রোমানিয়া সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করেছি আপনি যদি আরো কিছু জানতে চান রোমানিয়া সম্পর্কে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন এতক্ষণ পর্যন্ত আমাদের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.9 / 5. Vote count: 783

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

2 thoughts on “রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৩। সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার উপায় ২০২৩”

  1. আমি সরকারি ভাবে রোমানিয়া যেতে চাই,খরচ সহ আমাকে বিস্তারিত বলবেন?

    Reply

Leave a Comment