১০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল ২০২৩। Xiaomi Phone Under 10000 in Bangladesh

4.6
(875)

আপনি কি ১০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল ২০২৩ সম্পর্কে জানতে চান.? তাহলে আপনি ঠিক জায়গায় এসেছেন আজকের এই আর্টিকেলে আমরা আলোচনা করব ১০০০০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল কোনটি সে সম্পর্কে। আপনি যদি একটি শাওমি মোবাইল কিনতে চান আর আপনার বাজেট যদি হয়ে থাকে দশ হাজার টাকা তাহলে আজকের এই আর্টিকেলে আলোচিত যে কোন একটি মোবাইল আপনি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন।

শাওমি বর্তমান স্মার্টফোন জগতের সবচেয়ে কম দামি এবং কম দামে ভালো স্মার্টফোনগুলোর জন্যই মূলত শাওমি কোম্পানী সবচেয়ে বেশি জনপ্রিয়। শাওমির প্রথম যাত্রা শুরু হয় ২০১০ সালে কিন্তু তারা প্রথম ফোন লঞ্চ করে ২০১৪ সালে আর প্রথমবার ফোন বাজারে আনার সাথে সাথেই চায়নার মধ্যে তুমুল জনপ্রিয়তা লাভ করে ফেলে।

১০ হাজার টাকার মধ্যে Oppo মোবাইল

কারণ শাওমির ফোন গুলো যখন প্রথম চায়নাতে লঞ্চ করা হয় তখন গ্রাহকদের মাঝে খুবই ভিড় পড়ে যায় শাওমির এত কম টাকা বাজেটের মধ্যে ফোনগুলো কেনার জন্য কারণ শাওমি কোম্পানির সব সময় তাদের গ্রাহকদের কথা বিবেচনা করে অল্প টাকা বাজেটের মধ্যে ফোন নিয়ে আসে। তবে এমনটি নয় যে তারা কোন দামি ফোন বানাইনি স্বামী এমন একটি ফোন বানিয়েছে যেটি বাংলাদেশের মধ্যে সবচেয়ে দামি একটি ফোন।

যাইহোক আপনি যদি একটি স্মার্ট ফোন কিনতে চান আর আপনার বাজেট যদি হয়ে থাকে ১০০০০ টাকার মধ্যে তাহলে আমি বলব আপনি একটি শাওমি কোম্পানির ফোন দেখতে পারেন তাই আজকে আমি আপনাদের সুবিধার জন্য নিয়ে আসলাম ১০ হাজার টাকার মধ্যে শাওমি ভালো মোবাইল কোনটি সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করার জন্য।

১০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল (Xiaomi Redmi 9A) ডিজাইন ও ডিসপ্লে

১০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল Redmi 9A
১০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল Redmi 9A

আপনি যদি ১০০০০ হাজার টাকার মধ্যে একটি শাওমি মোবাইল কিনতে চান বা আপনার বাজেট যদি হয়ে থাকে ১০ হাজার টাকা তাহলে আপনি Xiaomi Redmi 9A এই ফোনটি দেখতে পারেন এই ফোনটির ডিজাইন ও ডিসপ্লে খুবই দারুণ চলুন দেখে নেয়া যাক Xiaomi Redmi 9A এর ডিজাইন ও ডিসপ্লেতে কি ব্যবহার করা হয়েছে।

১৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন ২০২২

Xiaomi Redmi 9A এই ফোনটি মূলত তিনটি কালার পেরেন্টে পেয়ে যাবেন গ্রে, গ্রীন এবং ব্লু এই তিনটি কালার মধ্যে আপনি যেকোন একটি কালার আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন। যেহেতু এটি একটি স্মার্ট ফোন বর্তমান সময়ে স্মার্টফোন হবে আর ফোরজি থাকবে না সেটা কি হয় এই ফোনটিতে নেটওয়ার্ক কোয়ালিটি হিসেবে টুজি থ্রিজি ফোরজি সাপোর্ট রয়েছে।

ফোনটির বডি ম্যাটেরিয়াল হিসেবে রয়েছে নয়েজ ডিসপ্লে এবং গ্লাস ফন্ট প্লাস্টিক বডি। ১৯৪ গ্রাম ওজনের ফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৫৩ ইঞ্চির একটি বড় ডিসপ্লে। এবং এটির রেজুলেশন হবে 720 x 1600 pixels (269 ppi) একই সাথে এই ফোনটির ডিসপ্লে ব্রাইটনেস হিসেবে খুবই পাওয়ারফুল ব্যবহার করা হয়েছে এটিতে ৪০০ নিটস ব্রাইটনেস ব্যবহার করতে পারবেন।

যারা একটু বেশি ভিডিও দেখতে পছন্দ করেন তারা মূলত এই ফোনটি কিনতে পারেন কারণ এই ফোনটিতে বড় ডিসপ্লের সাথে রয়েছে এইচডি কালার রেজুলেশন তাই ভিডিওগ্রাফি করার জন্য খুবই দুর্দান্ত একটি ফোন হবে এটি।

১০০০০ টাকার মধ্যে শাওমি মোবাইল (Xiaomi Redmi 9A) ক্যামেরা ও ব্যাটারি

Xiaomi Redmi 9A এই ফোনটিতে ফ্রন্ট এবং ব্যাকসাইড মিলিয়ে মোট দুইটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যার ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে পেয়ে যাবেন একটি পাঁচ মেগাপি জেলের ক্যামেরা। যদিও ১৩ মেগাপির জেলের একটি ক্যামেরা তার পরেও ফোনটি ক্যামেরা পারফরম্যান্স খুবই দুর্দান্ত।

ফোটি দিয়ে খুবই উচ্চ মানের এবং ভালো মানের সেলফিও তুলতে পারবেন আপনারা যারা সেলফি তুলতে পছন্দ করেন তারা এই অল্প টাকা বাজেটের মধ্যে এই ফোনটি দেখতে পারেন। একই সাথে ফোনটির ব্যাটারি পারফরম্যান্স হিসেবে ব্যবহার করা হয়েছে লিথিয়াম পলিমারের একটি ৫০০০ মিলি আম্পিয়ারের বড় ব্যাটারি যদি আপনি প্রায় দুই দিন ব্যাকআপ নিতে পারবেন একই সাথে এই ব্যাটারিটি চার্জ করার জন্য ব্যবহার করা হয়েছে দশ ওয়াটের একটি ফাস্ট চার্জার।

১০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল (Xiaomi Redmi 9A) পারফরম্যান্স

১০০০০ টাকার মধ্যে এই ফোনটিতে রয়েছে খুবই দুর্দান্ত কিছু পারফরম্যান্স রয়েছে খুবই উচ্চ মানের একটি চিপসেট বা প্রসেসর Xiaomi Redmi 9A এই ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড ১০ যার এম আই ইউ আই হিসেবে থাকবে ১২। একই সাথে ফোনটির প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও G25।

Xiaomi Redmi 9A এই ফোনটিতে রেম হিসেবে ব্যবহার করা হয়েছে দুই জিবির একটি রেম এবং ফোন স্টোরেজ বা রম হিসেবে ব্যবহার করা হয়েছে ৩২ জিবির ফোন স্টোরেজ তবে এই ফোনটিতে আলাদা মেমোরি কার্ড লাগানোর একটি অপশন রয়েছে যেখানে আপনি সর্বোচ্চ ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন।

ফোনটি অন্যান্য ফিচার হিসেবে পেয়ে যাবেন ৩.৫ এমএম জ্যাক এবং এইচডিতে কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাবেন না শুধুমাত্র ফেস আনলক এর সুবিধা পেয়ে যাবেন। আর ফেস আনলক থাকলে ফিঙ্গারপ্রিন্টের দরকার হয় না। ওভার অল সবকিছু দেখে ফোনটির দাম ধরা হয়েছে তো ১০ হাজার ৯৯৯ টাকা আপনার বাজার যদি একটু বেশি হয়ে থাকে তাহলে আপনি ১০০০ টাকা বাড়িয়ে এই ফোনটি নিয়ে নিতে পারেন।

১০০০০ টাকার মধ্যে শাওমি মোবাইল (Xiaomi Redmi 6A) ডিজাইন ও ডিসপ্লে

Xiaomi Redmi 6A এই ফোনটির ডিজাইন ও ডিসপ্লের কথা বলতে গেলে মনে পড়ে যায় এর জনপ্রিয়তার কথা। কারণ এই ফোনটি কিন্তু অনেক পুরনো একটি ফোন এই ফোনটি ২০১৮ সালের দিকে প্রথম বাজারে আসে আর এই ফোনটি যেহেতু ২০১৮ সালে প্রথম বাজারে আসে আর বুঝতেই পারছেন ২০১৮ সালের দিকে স্মার্টফোন ইন্ডাস্ট্রি কিন্তু খুবই জনপ্রিয় ছিল কারণ এখন প্রথম প্রথম স্মার্ট ফোন বাংলাদেশের বাজারে আসা শুরু করেছে।

আর তখনই শাওমি কোম্পানী নিয়ে আসলো ১০ হাজার টাকার মধ্যে একটি ভালো ফোন Xiaomi Redmi 6A প্রথম বাংলাদেশের বাজারে আসার সাথে সাথেই এমন কোন লোক নেই যারা শাওমি কোম্পানি একটি ফোন কিনতে আসলে এই ফোনটি না কিনেছে। যাই হোক চলুন দেখে নেয়া যাক এর ডিজাইন ও ডিসপ্লে সম্পর্কে।

যদিও এই ফোনটি মোট তিনটি কালার পাওয়া যাবে যার মধ্যে একটি হচ্ছে ব্ল্যাক এবং অন্যটি হচ্ছে ব্লু আর একটি হচ্ছে গোল্ড এই ফোনটির বডি ম্যাটেরিয়াল হিসেবে ব্যবহার করা হয়েছে ক্লাস ফন্ট এবং প্লাস্টিক বডি। যেহেতু এই ফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৫. ৪৫ ইঞ্চির একটি ডিসপ্লে এই ফোনটির ওজন ও একটু কম এই ফোনটিতে ওজন রয়েছে ১৪৫ গ্রাম। যদিও এই ফোনটির ডিসপ্লের ছোট তারপরেও এই ফোনটি দিয়ে আপনারা ১০৮০পি জেলের ভিডিও খুবই স্মুথলি দেখতে পারবেন।

১০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল (Xiaomi Redmi 6A) ক্যামেরা ও ব্যাটারি 🔋

Xiaomi Redmi 6A যদিও এই ফোনটি সেই ২০১৮ সালের একটি ফোন তারপরেও এই ফোনটিতে ছিল ১৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা যা বর্তমান সময়ে ১০ থেকে ১২ হাজার টাকা বাজেটের ফোনে ব্যবহার করা হয় কিন্তু সে সময় মাত্র আট থেকে নয় হাজার টাকার ফোনে ১৩ মেগাপিক্সেলের  ক্যামেরাটি ছিল। 

যাই হোক এই ফোনটির ব্যাক সাইডে ব্যবহার করা হয়েছে ১৩ মেগাবিজুল এর একটি ক্যামেরা এবং ফ্রন্ট সাইটে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। ব্যাক সাইটের 13 মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে আপনি চাইলেই ১০৮০ পিক জ্বেলে ভিডিও রেকর্ডিং করতে পারবেন। 

Xiaomi Redmi 6A ফোনটি যেহেতু একটু ব্যাকডেটেড তাই তখনকার সময় এরকম পাঁচ হাজার ছয় হাজার এম্পিয়ার এর ব্যাটারিগুলো ছিল না তাই এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে তিন হাজারের একটি ব্যাটারি তবে এটি যেহেতু একটি পুরনো ব্যাটারি তাই এই ব্যাটারিটির পারফরম্যান্স একটু বেশি এই ফোনটি দিয়ে প্রায় একবার চার্জ করলে সারাদিন ব্যাকআপ হয়ে যাবে।

১০,০০০ টাকার মধ্যে শাওমি মোবাইল (Xiaomi Redmi 6A) পারফরম্যান্স:

Xiaomi Redmi 6A ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড ৮ যদিও এটি আপডেট করলে এই ফোনটি android পাই ৯ এ পরিণত হয়ে যাবে। এই ফোনটির সিপ সেট বা প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও A22।

Xiaomi Redmi 6A এই ফোনটির রেম হিসেবে ব্যবহার করা হয়েছে ২ জিবির একটি ram এবং ফোন স্টোরেজ হিসেবে ব্যবহার করা হয়েছে 16 জিবির একটি রম। তবে এই ফোনটিতে সর্বোচ্চ ২৫৬ জিবি পর্যন্ত ডেডিকেটেড মেমোরি কার্ড লাগাতে পারবেন। ফোনটির অন্যান্য ফিশার হিসেবে পেয়ে যাবেন ফেস আনলক এর সুবিধা।

যাই হোক ওভারঅল সবদিক বিবেচনা করে Xiaomi Redmi 6A এই ফোনটির বর্তমান বাজার মূল্য ধরা হয়েছে ৮,৯৯০ টাকা মাত্র। 

আমাদের শেষ কথা:

আমাদের আছে আর্টিকেলের বিষয় হচ্ছে 10 হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল সম্পর্কে। আপনি যদি ভেবে থাকেন শাওমি কোম্পানির একটি মোবাইল কিনবেন এবং ১০ হাজার টাকার বাজেট এরমধ্যে তাহলে আজকে আমাদের এই আর্টিকেলে আলোচিত দুইটি ফোনের মধ্যে যে কোন একটি ফোন আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন।

তবে একটি কথা অবশ্যই মনে রাখবেন ১০০০০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল গুলো একটু পুরাতন হয়ে গিয়েছে আর তাই এর মধ্যে অনেক ফোনই হয়তো বা বর্তমানে মার্কেট আউট হয়ে গিয়েছে তাই আজকের আলোচিত ফোনটি আপনি যদি কিনতে চান তাহলে অবশ্যই আগে দোকানদারকে ফোন দিয়ে বা গিয়ে জেনে নিবেন যে এই ফোনটি আসলে তাদের কাছে এভেলেবল আছে কিনা। তো আজকের মত এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.6 / 5. Vote count: 875

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment