২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন। Best Gaming Mobile Phones Under 25000 2022

0
(0)

হ্যালো বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে আলোচনা করব ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন সম্পর্কে আপনি যদি গেমিং করতে ভালোবাসেন আর গেম খেলার জন্য মোবাইল হয় আপনার অন্যতম ডিভাইস এবং আপনি যদি গেম খেলার জন্য ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল খুজে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। আজকের এই আরটি খেলে আমরা আলোচনা করব ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভাল স্মার্টফোন সম্পর্কে।

বর্তমান সময়ে গেমিং এমন একটা পর্যায়ে গিয়ে দাঁড়িয়েছে যে বর্তমানে যুগের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ সহ বিশ্বের সকল দেশেই গেম যেন একটা ট্রেন্ড হয়ে গিয়েছে। আর গেম যেখানে সেই জানে গেম খেলার কত মজা। আর আপনি যদি একজন গেমার হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার প্রয়োজন একটি ভালো ডিভাইস যাতে আপনি কোন lagin ছাড়াই গেমপ্লে করতে পারবেন।

আর কোন ধরনের কোন সমস্যা যাতে না হয় গেম খেললে এরকম একটা মোবাইল কিনতে হলে সেই মোবাইলটির সকল দিক বিবেচনা করেই এরপরে একটি ফোন কিনতে হয় কারণ একটি ফোনের প্রসেসর চিপসেট কতটি কোড রয়েছে এসব বিষয়ের দিকে সব দিকে খেয়াল রেখেই একটি গেমিং ফোন তৈরি করা হয় আর গেমিং ফোন শুধু বললেই হয় না এর জন্য প্রয়োজন হাই লেভেলের প্রসেসর।

কারণ বর্তমান সময়ের যেসব গেমগুলো প্লেস্টোরে রয়েছে বা প্লেস্টোরের বাইরে অনেক গেম রয়েছে সেসব গেম যদি আপনাদের ফোনে চালাতে হয় তাহলে ফোনটি অনেকটাই পাওয়ারফুল হতে হয় আর এজন্যই প্রয়োজন একটু বেশি বাজেট। তবে বর্তমান সময়ে বাংলাদেশে এবার বাজারে আসলো অনেকগুলো ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ফোন যেগুলো গেমিং এর জন্যই মূলত তৈরি করা হয়েছে।

আপনি যদি গেমিং করতে চান বা আপনার ফ্রেন্ডের সাথে গেম খেলে সময় কাটাতে চান কিন্তু আপনার একটি ফোন দরকার বা আপনার বাজেট ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে কিন্তু আপনি জানেন না ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে কোন ফোনটি গেমিং এর জন্য সেরা তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য।

আজকের এয়ারটেল আমরা মূলত আলোচনা করব ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন কোনটি বা সেরা গেমিং ফোন কোনটি সেই সম্পর্কে তাই আপনি যদি একজন গেমার হয়ে থাকেন বা গেম খেলতে ভালোবাসেন এবং ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে একটি ফোন কিনতে চাচ্ছেন তাহলে আমাদের আজকের আর্টিকেলে আলোচিত ফোন গুলো দেখতে পারেন চলুন দেখে নেয়া যাক আমাদের আজকের আয়োজন ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে সেরা গেমিং স্মার্টফোন।

২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন Infinix Note 11 Pro

২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল
২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল

আমাদের আজকের আর্টিকেলে ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে যেসব ফোনগুলো নিয়ে আলোচনা করা হবে তার মধ্যে আমাদের আজকের লিস্টের এক নম্বরে রয়েছে ইনফিনিক্স কোম্পানির একটি ফোন Infinix Note 11 Pro। বর্তমান সময়ে কম দামে ভালো ফোন গুলোর মধ্যে ইনফিনিক্স খুবই অল্প টাকায় দুর্দান্ত পারফর্মিং এবং প্রসেসর সহ গ্রাহকদের দারুন দারুন প্রোডাক্ট অফার করছে।

তারই ধারাবাহিকতায় ইনফিনিক্স নিয়ে এলো তাদের নিজস্ব প্রোডাক্ট বা গেমিং প্রোডাক্ট বলতে পারেন ইনফিনিক্স এর কোম্পানি তরফ থেকে একটি গেম ফোন হল Infinix Note 11 Pro এই ফোনটি বর্তমান সময়ে গেমিংয়ের জন্য খুবই জনপ্রিয় কারণ এই ফোনটিতে রয়েছে দুর্দান্ত কিছু পারফরম্যান্স সহ হাই লেভেলের প্রসেসর যা আপনার গেমিং পারফরম্যান্সকে এক অন্য লেভেলে পৌঁছে দিতে সাহায্য করবে।

২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন ২০২২Infinix Note 11 Pro ডিজাইন ও ডিসপ্লে:

Infinix Note 11 Pro এই ফোনটি মূলত ২০২১ সালের নভেম্বর মাসের প্রথম দিকে বাংলাদেশের বাজারে আসে। এটি মোট তিনটি কালার ভেরিয়েন্ট এ পাওয়া যাচ্ছে এর মধ্যে একটি হচ্ছে গ্রীন অন্যটি হচ্ছে গ্রে এবং আরেকটি ব্লু আপনি আপনার পছন্দ মতন যে কোন একটি কালার বেছে নিতে পারেন।

পাঞ্চ হোল বডিতে ডিসপ্লের হিসাবে ব্যবহার করা হয়েছে গ্লাস প্রটেকশন এবং প্লাস্টিক বডি তবে এর ডিজাইন টা খুবই ইউনিক এবং দুর্দান্ত কারণ অন্যান্য ৪০ থেকে ৫০ হাজার টাকার মধ্যে ভাল ফোন গুলোর মতই এই ফোনটিও তৈরি করা হয়েছে ডিজাইনের দিক দিয়ে। দূর থেকে এই ফোনটি যদি আপনি দেখেন তাহলে বুঝতেই পারবেন না যে এটা মাত্র ২৫ হাজার টাকার মধ্যে একটি ফোন।

আইফোন ১৪ প্রো ম্যাক্স প্রাইস ইন বাংলাদেশ 
২৫ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন

এই ফোনটি দেখলে আপনি মনে করবেন যেন এটা ৩০ থেকে ৪০ হাজার টাকার মধ্যে একটি ভালো ফোন। এবার আসি এর ডিসপ্লে সেকশনে প্রথমে বলে রাখি ফোনটিতে কিন্তু একটি বড় মাপের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে আপনারা যারা ভিডিও দেখতে আগ্রহী বা ট্যাবের মতন একটি ফোন চাচ্ছেন তারা চাইলে এই ফোনটি দেখতে পারেন কারণ Infinix Note 11 Pro ফোনটিতে ডিসপ্লে হিসাবে ব্যবহার করা হয়েছে 6.95 ইঞ্চির একটি ডিসপ্লে যার রেজুলেশন থাকবে Full HD+ 1080 x 2460 pixels।

এই ডিসপ্লের মাধ্যমে আপনি হাই রেজুলেশনের ফোর কে ভিডিও গুলো প্লে করে দেখতে পারবেন কারণ যেহেতু এটা ১০৮০ ইনটু ২৪৬০ পিক্সেল তাই এটি একটি ফোরকে এবং ফুল এইচডি প্লাস ডিসপ্লে। আর যারা গেমিং করতে চান তাদের জন্য রয়েছে এই ফোনটিতে বড় চমক কারণ এই ফোনটিতে রিফ্রেশার হিসেবে ব্যবহার করা হয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট তাই বুঝতেই পারছেন কতটা স্মুথ হতে পারে এই ফোনের পারফরম্যান্স।

যারা ফোন সম্পর্কে একটু হলেও ধারণা রাখেন তারা হয়তো জানেন ফোনের স্মূত বাড়ানোর মূল হচ্ছে এর রিফ্রেশ রেট আর সেখানে আপনি এই ফোনটিতে সর্বোচ্চ রিফ্রেশের পাচ্ছেন 120 হার্জ। এই ফোনটিতে কোন সুপার আমলের ডিসপ্লে ব্যবহার করা হয়নি।

২০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন Infinix Note 11 Pro এর ক্যামেরা ও ব্যাটারি:

এবার কথা বলব Infinix Note 11 Pro এর ক্যামেরা পারফরমেন্স নিয়ে মাত্র ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে এই ফোনটির ক্যামেরার কথা শুনলে তো আপনি অবাক হয়ে যাবেন কারণ এই ফোনটিতে ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে মোট চারটি মানে ওয়ার্ড ক্যামেরা সেটআপ। যেখানে মেইন ক্যামেরা হিসেবে পেয়ে যাবেন ৬৪ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। 

একই সাথে ব্যবহার করা হয়েছে ১৩ মেগাপিক্সেলের একটি টেলি ফটো লেন্স যেটা সকল সাধারণ মোবাইলে পাবেন না আর তার সাথে ব্যবহার করা হয়েছে ২ মেগাপিক্সেলের একটি ডেপড সেনসর আপনারা যারা ফটো তুলতে পছন্দ করেন বা ২০ হাজার টাকার মধ্যে ভাল ক্যামেরা মোবাইল খুজছেন তারাও চাইলে এই ফোনটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন।

একই সাথে এই ফোনটির চৌষট্টিকেল ক্যামেরা দিয়ে ফোরকে রেজুলেশনে ভিডিও রেকর্ড করতে পারবেন। Infinix Note 11 Pro ফোনটির ফ্রন্ট সাইড বা সামনের সাইডে ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি ক্যামেরা যা দিয়ে খুবই উন্নত মানের সেলফি তুলতে পারবেন। আপনারা যারা সেলফি লাভার রয়েছেন তারাও চাইলে এই ফোনটি দেখতে পারেন।

এবার আসি এর ব্যাটারি সেকশনে Infinix Note 11 Pro ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে ৫০০০ মিলি এম্পিয়ার এর একটি বড় ব্যাটারি যেটি চার্জ করার জন্য দেওয়া হয়েছে ৩৩ ওয়াটের একটি ফাস্ট চার্জার তাই বুঝতে পারছেন পাঁচ হাজার মিলিয়নপেয়ার এর ব্যাটারি দিয়ে আপনি মোটামুটি দুই দিনের মতন কাটিয়ে দিতে পারবেন আর ফোনটি চার্জ করতে মোটামুটি ১ ঘন্টা ২০ মিনিটের মতন লাগতে পারে এর বেশি কখনই লাগবে না।

২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন ২০২২ Infinix Note 11 Pro এর পারফরম্যান্স:

Infinix Note 11 Pro ফোনটির পারফরমেন্সের দিক দিয়ে বলতে গেলে বলার কোন শেষ থাকবে না কারণ ফোনটি এত কম টাকার মধ্যে এত পরিমাণ ফিচার দিয়েছে যা বলায় বাহুল্য কারণ এই ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড ১১ এবং প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও G96 যা বর্তমান সময়ে মিডিয়াটেক এর প্রসেসর গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি প্রসেসর।

আর আপনাদের যাদের প্রসেসর সম্পর্কে একটু হলেও ধারণা আছে তারা হয়তো জানেন মিডিয়াটেক হেলিও জি 96 প্রসেসারটি কেমন হতে পারে গেমিং এর জন্য। আর যারা না জানেন তাদের জন্য বলে দিচ্ছি মিডিয়াটে খেলেও জি ৯৬ প্রসেসরটি বানানো হয়েছে মূলত গেমিং করার জন্য আপনারা যারা গেমের জন্য ২০০০০ টাকা থেকে ২৫০০০ টাকার মধ্যে ভাল ফোন খুজতেছেন তারা এই ফোনটি বেস্ট চয়েস হিসেবে দেখতে পারেন।

এবং ফোনটিতে রাম হিসেবে ব্যবহার করা হয়েছে ৮ জিবির একটি রেম এবং ফোন স্টোরেজ হিসেবে পেয়ে যাবেন ১২৮ জিবি ফোন রেস্টুরেন্ট বা ফোন মেমোরি কার্ড আপনারা যারা একটু বেশি মেমোরি কার্ড চান তারা চাইলে এর সাথে একটি ডেডিকেটেড মেমোরি কার্ড লাগিয়ে ফোনটি চালাতে পারবেন তাই টেনশন করার কোন কারণ নেই।

আইফোনটির অন্যান্য ফিচার হিসেবে থাকছে ফেস আনলক এর সুবিধা যেটা বর্তমান সময়ে সব ফোনেই থাকে তবে এর আরও একটা সুবিধার দিক হচ্ছে এটিতে ফিঙ্গারপ্রিন্ট হিসাবে সাইড মাউন্টেড একটি ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করা হয়েছে আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট গুলো বেশি পছন্দ করেন তারা চাইলে এই ফোনটি দেখতে পারেন।

Infinix Note 11 Pro এর দাম:

Infinix Note 11 Pro ওভার অল সব দিক বিবেচনা করে এই ফোনটির দাম ধরা হয়েছে বর্তমান বাজারে ২১,৪৯০ টাকা মাত্র তাই আপনার যদি বাজেট হয় ২০ থেকে ২৫ হাজার টাকা তাহলে এই ফোনটি আপনার জন্য বেস্ট চয়েজ হতে পারে চলুন এবার দেখে নিব আমাদের লিস্টের দ্বিতীয় ফোনটি।

২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল Realme 8 

২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন
২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন

আপনি যদি ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন কিনতে চান বা শুধুমাত্র ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল কিনতে চান তাহলে realme 8 আপনার জন্য বেস্ট চয়েজ হতে পারে কারণ আমাদের আজকের লিস্টে ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো ফোন গুলোর মধ্যে realme 8 রয়েছে দ্বিতীয় নাম্বার লিস্টে।

বর্তমান সময়ে সকল মোবাইল ব্র্যান্ডগুলোকে পিছে ফেলে রিয়াল মি নিয়ে আসছে প্রতিনিয়ত নিত্যনতুন মানুষের নজর কারা ফোন আর এগুলো দেখেই realme আরো উৎসাহিত হয়ে তারা গেমারদের জন্য নিয়ে আসছে আলাদাভাবে গেমিং ফোন ঠিক তেমনি আপনারা যারা গেমার রয়েছেন তাদের জন্য realme তরফ থেকে একটি গেমিং ফোন রয়েছে সেটি হচ্ছে Realme 8  এই ফোনটি মূলত বানানো হয়েছে গেমিং প্রসেসর দিয়ে।

আপনারা যারা ভাল গেমিং পারফরম্যান্স পেতে চান গেম খেলার সময় যেন কোন ল্যাগিং না করে স্মুতলি গেমপ্লে করতে পারেন তাহলে আপনি realme 8 এই ফোনটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন চলুন দেখে নেয়া যাক এর খুঁটিনাটি সকল বিষয়ে।

২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন ২০২২ Realme 8 এর ডিজাইন ও ডিসপ্লে:

আমাদের আজকের লিস্টের দুই নাম্বারে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন গুলোর মধ্যে রয়েছে realme 8 আর realme 8 এর ডিজাইন টা খুবই চমৎকার এবং ইউনিক আপনারা যারা একটু ইউনিক ডিজাইন এর ফোন কিনতে চাচ্ছেন তারা এই ফোনটি দেখতে পারেন।

Realme 8  ফোনটি ২০২১ সালের নভেম্বরের দিকে প্রথম বাংলাদেশের বাজারে আসলেও ফোনটির জনপ্রিয়তা পায় কিছুদিন পরেই কারণ এই ফোনটিতে মোট দুইটি কালার ভেরিয়েন্ট করা হয়েছে এর মধ্যে একটি হচ্ছে সিলভার এবং অন্যটি ব্লাক এই মোট দুইটি কালার পেয়ে যাবেন আমার কাছে নিজস্বভাবে ব্ল্যাক কালার টি ভালো লেগেছে তবে আপনি চাইলে আপনার পছন্দমত সিলভার কালার টিও দেখতে পারেন।

পাঞ্চ হোল ডিসপ্লের সাথে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬.৪ ইঞ্চির একটি ডিসপ্লে যা বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় একটি ডিসপ্লে সাইজ। এই ডিসপ্লের রেজুলেশন হিসেবে ব্যবহার করা হয়েছে Full HD+ 1080 x 2460 pixels সুপার আমোলেড একটি ডিসপ্লে আর যারা সুপার আমলের সম্পর্কে জানেন না তারা চাইলে গুগলের সুপার এমোলে ড ডিসপ্লে কি সে সম্পর্কে জেনে নিতে পারেন।

সংক্ষেপে বললে বলা যায় সুপার এমোলেড ডিসপ্লে হচ্ছে এমন একটি ডিসপ্লে যেটা আপনার চোখের সমস্যা কম করবে এবং আপনি যেই ভিডিওগুলো দেখবেন বা গেম খেলবেন সেটিকে আরো ব্রাইট করে তুলবে এবং কালারফুল একটি ডিসপ্লে হবে যেটা আপনাকে যে কোন কন্টেন্ট কালারফুল দেখাতে সাহায্য করবে। কোনটিতে ব্যবহার করা হয়েছে 1000 neet ব্রাইটনেস তাই বুঝতে পারছেন যতই হাইলাইটে থাকেন না কেন তার পরেও এই ফোনটি রোদের মধ্যে বসেও ব্যবহার করতে পারবেন।

২৫০০০ টাকার মধ্যে ভালো গেমিং ফোন Realme 8 এর ক্যামেরা ও ব্যাটারি

Realme 8  ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ার্ড ক্যামেরা সেটআপ মানে মোট চারটি ক্যামেরা এরমধ্যে মেইন ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৬৪ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং সেকেন্ড ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে আট মেগাপিক্সেলের একটি আল্ট্রাওয়াড লেন্স। দুই মেগাপিক্সেলের একটি ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর।

৬৪ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ফোর কে এফ পি এস এ ভিডিও রেকর্ড করতে পারবেন। এবং এই ফোনটির ফ্রন্ট ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি ক্যামেরা যা দিয়ে সর্বোচ্চ 1000 আশি মেগাপিক্স জেলে ভিডিও রেকর্ড করতে পারবেন। আপনারা যারা সেলফি তুলতে পছন্দ করেন তারাও চাইলে এই ফোনটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন।

Vivo y21s বাংলাদেশে দাম কত ২০২২
১০ হাজার টাকার মধ্যে Oppo মোবাইল ২০২২

এবার আসি Realme 8  এর ব্যাটারি সেকশনে এই ফোনটিতে ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে ৫০০০ মিলি আম্পিয়ারের একটি ব্যাটারি যেটা চার্জ করার জন্য চার্জার হিসেবে দেওয়া হয়েছে ৩৩ ওয়াটের একটি ফাস্ট চার্জার আর ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার দিয়ে মাত্র ২৬ মিনিটে ৫০% চার্জ করে ফেলতে পারবেন এবং 100% চার্জ করতে ৬৫ মিনিট সময় লাগবে তাই বুঝতে পারছেন কতটা তাড়াতাড়ি আপনি আপনার ফোনটি চার্জ করেও নিতে পারবেন।

২০০০০ টাকার মধ্যে ভালো গেমিং ফোন ২০২২ Realme 8  এর পারফরম্যান্স:

Realme 8  এই ফোনটিতেও পারফরম্যান্স হিসেবে অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড ১১ এবং রিয়াল মি ইউ আই ২.০ একই সাথে ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি 95, ১২ ন্যানোমিটার ক্লথ স্পিডে। এবং ফোনটিতে র‌্যাম হিসেবে পেয়ে যাবেন ৮ জিবির একটি রেম। এবং ফোন স্ট্যাটাস হিসেবে পাবেন ১২৮ জিবি র ফোন স্টোরেজ বা ফোন মেমোরি কার্ড তবে আপনি ডেডিকেটেড মাইক্রো এইচডি কার্ড ও লাগাতে পারবেন এই ফোনটিতে সর্বোচ্চ ২৫৬ জিবি পর্যন্ত।

এবং এই ফোনটির অন্যান্য ফিচার হিসেবে ব্যবহার করা হয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আর আপনারা সকলেই জানেন যেহেতু এটি একটি সুপার আমলের ডিসপ্লে তাই এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর টি বসানো হয়েছে ইন ডিসপ্লের মধ্যে আর বর্তমান সময়ে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট এই সবচেয়ে জনপ্রিয়।

কারণ সকল দামি দামি ফোনগুলোতেই ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করা হয় তাই বুঝতে পারছেন যেহেতু এটাতে একটি সুপার আমলের ডিসপ্লে তাই ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট থাকবে এটাই স্বাভাবিক। এবং ফেস আনলক এর সুবিধা তো থাকছেই

Realme 8  এর দাম:

ওভার অলসাব্দিক বিবেচনা করে রিয়াল মি এই ফোনটি তৈরি করেছে তাদের গেমার ইউজারদের জন্য আর যেহেতু এই ফোনটি সব দিক দিয়েই মোটামুটি পারফেক্ট তাই এই ফোনটির সব মিলিয়ে ফোনটির দাম ধরা হয়েছে ৳25,990 8/128 GB আপনারা যারা পঁচিশ হাজার টাকা বাজেটের মধ্যে ফোন কিনতে চান তারা চাইলে এই ফোনটি দেখতে পারেন।

আমাদের শেষ কথা

আপনি হয়তো ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভাল গেমিং ফোন কোনটি সেই সম্পর্কে খুঁজছেন বা আমাদের আজকের আর্টিকেলটি পড়তে আসছেন। আর এই আর্টিকেলটি পড়তে আসার মূল কারণ হচ্ছে আপনি ২৫ হাজার টাকার মধ্যে একটি ভাল ফোন কিনতে চাচ্ছেন বা ২০ হাজার টাকার মধ্যে একটি ভালো ফোন কিনতে চাচ্ছেন।

আমাদের শেষ কোথায় আমার তরফ থেকে আমি বলব আপনার বাজেট যদি ২০ হাজার থেকে ২৫ হাজার হয় আর আপনি যদি একজন গেমার হয়ে থাকেন বা গেম ভালবেসে থাকেন তাহলে আমাদের আজকের লিস্টের আলোচিত দুটো ফোনেই মূলত গেমিং এর জন্য ব্যবহার করা হয়েছে।

তবে হাতের পাঁচটি আঙ্গুল যেমন সমান হয় না তেমনি এই ফোন দুটোর সব ফিচার সেম হয়নি তবে প্রসেসরের দিক দিয়ে দুটো ফোনেই একই প্রসেসর ব্যবহার করা হয়েছে বা একই পারফরমেন্সের প্রসেসর ব্যবহার করা হয়েছে তবে Realme 8  ফোনটি ক্যামেরা দিক দিয়ে একটু এগিয়ে রয়েছে কারণ এটিতে ব্যবহার করা হয়েছে মোট চারটি ক্যামেরা আর Infinix Note 11 Pro এটিতে ব্যবহার করা হয়েছে মোট তিনটি ক্যামেরা।

আপনারা যারা গেমিং এর পাশাপাশি ভালো ক্যামেরা পারফরমেন্সও চাচ্ছেন তারা realme 8 এই ফোনটি নিতে পারেন। এবং ভালো ভিডিওগ্রাফি দেখার জন্য সুপার অ্যামোলেড ডিসপ্লে চাচ্ছেন তাহলে realme 8 ফোনটি আপনার জন্য বেস্ট হবে তবে এখান থেকে একটু ঝামেলা রয়েছে যদিও realme 8 ফোনটিতে ব্যবহার করা হয়েছে একটি সুপার আমলের ডিসপ্লে কিন্তু ইনফিনিক্স নোট 11 প্রো ফোনটিতে ব্যবহার করা হয়নি কোন অ্যামোলেড ডিসপ্লে তবে।

Infinix Note 11 Pro এই ফোনটিতে সুপার আমলের ডিসপ্লে ব্যবহার না করলেও এর রিফ্রেশার হিসেবে ব্যবহার করা হয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট এর একটি ডিসপ্লে আর এই ফোনটি এই ১২০ আর রিফ্রেশিয়েট এর জন্যই এগিয়ে থাকবে।

তবে ওভারঅল সবদিক বিবেচনা করলে আমি আমার তরফ থেকে বলতে পারব আপনার যদি বাজেট একটু বেশি থাকে মানে ২৫ হাজার টাকার মতো বাজেট থাকে তাহলে আপনি অবশ্যই realme 8 এই ফোনটি নিতে পারেন কারণ ওভার অল সব দিক বিবেচনা করলে দেখা যায় realme8 ফোন কি এই বেস্ট।

তো বন্ধুরা এই ছিল আমাদের আজকের আর্টিকেল আশা করি আপনি আপনার পছন্দের ফোনটি আমাদের আজকের এই আর্টিকেল থেকে বেছে নিতে পারবেন আপনি যদি ২০ হাজার থেকে পঁচিশ হাজার টাকার মধ্যে আরও ফোন সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট বক্সে জানাতে পারেন আমরা অবশ্যই আপনার উত্তর দেওয়ার চেষ্টা করব এতক্ষণ পর্যন্ত আমাদের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment