৩০০০ টাকার মধ্যে মোবাইল ২০২৩। 3000 Taka Mobile In Bangladesh

4.9
(1739)

আপনার বাজেট কি ৩০০০ টাকা.? বা আপনি কি ৩০০০ টাকার মধ্যে মোবাইল ২০২৩ কিনতে চাচ্ছেন.? উত্তর যদি হয় হ্যাঁ তাহলে আজকের এই নিবন্ধনটি আপনার জন্য। আজকের এই আর্টিকেলে আমরা মূলত আলোচনা করব ৩ হাজার টাকায় ভালো মোবাইল কোনটি সেই সম্পর্কে।

বর্তমান বাজারে প্রতিনিয়তই আসছে নতুন নতুন ফোন কোম্পানি আর নিয়ে আসছে নতুন নতুন সকল ফিচার এর সাথে কম দামে ভালো ফোন। তবে এই কম টাকার মধ্যেও কোন কোম্পানির ফোন কিনলে আপনার জন্য ভালো হতে পারে অথবা আপনার বাজেটের মধ্যে কোন ফোনটি কিনবেন সেই সব দিক নির্দেশনা নিয়েই আমাদের আজকের আয়োজন

আপনি যদি একটি মধ্যবিত্ত পরিবারের সন্তান হয়ে থাকেন তাহলে হয়তো আপনার কাছে ২০ থেকে ২৫ হাজার টাকায় ভালো স্মার্টফোন কেনা সম্ভব না তাই আপনি চাচ্ছেন কম বাজেটের মধ্যে একটি ফোন ক্রয় করার জন্য কিন্তু সঠিক নির্দেশনা পাচ্ছেন না যে কোন ফোনটি আপনার জন্য বেস্ট হবে অথবা কোন ফোনটি কিনলে আপনি ঠকবেন না।

 আরো পড়ুনঃ ১০০০ টাকার মধ্যে ভালো মোবাইল

আপনাদের এই সকল কনফিউশন দূর করার জন্যই আজ আমি আপনাদের মাঝে নিয়ে আসলাম ৩০০০ টাকার মধ্যে মোবাইল ২০২3 এই সম্পর্কে একটি আর্টিকেল নিয়ে আপনি চাইলে এখান থেকে যে কোন একটি ফোন আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন চলুন দেখে নেওয়া যাক আমাদের আজকের আয়োজন ২ থেকে ৩ হাজার টাকার মধ্যে ফোন গুলো কি কি।

৩০০০ টাকার মধ্যে মোবাইল ২০২৩
৩০০০ টাকার মধ্যে মোবাইল ২০২৩

৩০০০ টাকার মধ্যে মোবাইল ২০২৩ (Maximus D7)

আমার দেখা সবচাইতে কম দামের মধ্যে একটি এন্ড্রয়েড ফোন হচ্ছে Maximus D7 এই ফোনটি কিন্তু গ্রামীণফোনের এই একটি সাব ব্রান্ড কোম্পানি মানে এই ফোনটি গ্রামীণফোন কোম্পানির এই একটি ফোন। এই ফোনটি সর্বপ্রথম বাংলাদেশের বাজারে আসে ২০১৮ সালের প্রথমদিকে। ফোনটি মোট তিনটি কালার ভেরিয়েন্ট এ এসেছে বাংলাদেশের বাজারে ব্লাক, ব্লু, এবং গোল্ড।

 আরো পড়ুনঃ ২০০০ টাকার মধ্যে বাটন মোবাইল

ফোনটি মাত্র তিন হাজার টাকা বাজেটের মধ্যে হলেও এই ফোনটিতে পেয়ে যাবেন 2g 3g 4g নেটওয়ার্ক সাপোর্ট। একই সাথে ব্যবহার করতে পারবেন দুইটি ন্যানো সিম কার্ড। অন্যান্য ফিচার হিসেবে বুলুটুথ, ইউএসবি, এফ এম রেডিও এসব ফিচার তো থাকছেই। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে গ্লাস ফন্ট এবং প্লাস্টিক বডি যা বর্তমান সময়ের ১০ থেকে ১৫ হাজার টাকার মধ্যেও দেখা যায় এরকমই।

Maximus D7 এই ফোনটির ডিসপ্লে সেকশনে পেয়ে যাবেন ৪ ইঞ্চির একটি ডিসপ্লে যার রেজুলেশন থাকবে ৭৬৮×৪৮০ পিক্সেল। এবার আসি এর ক্যামেরা সেকশনে এই ফোনটিতে ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ব্যাক সাইডে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ফ্রন্ট সাইড মানে সামনের দিকে ব্যবহার করা হয়েছে দুই মেগাপিক্সেলের একটি ক্যামেরা যা দিয়ে আপনি এই বাজেটের মধ্যে খুব ভালই ফটোগ্রাফি করতে পারবেন।

Maximus D7 এই ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড অরি। এবং প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক MT6739। ফোনটির সাথে ram হিসেবে পেয়ে যাবেন এক জিবির একটি রেম এবং phone stora হিসেবে পেয়ে যাবেন ৮ জিবি রম। 

একই সাথে ব্যবহার করা হয়েছে ১৮০০ মিলিম্পিয়ারের একটি ব্যাটারি যা দিয়ে মোটামুটি চার থেকে পাঁচ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ পেয়ে যাবেন। Maximus D7 এই ফোনটির বর্তমান বাজার মূল্য ধরা হয়েছে ৩৪৯৯ টাকা মাত্র আপনার বাজেট যদি তিন হাজার টাকা হয়ে থাকে তাহলে আর মাত্র ৪৯৯ টাকা বাড়িয়ে এই ফোনটি নিয়ে নিতে পারেন।

First Release 13 October 2020
Display siz 4.0 inches WVGA 768 x 480 pixels
Back Camera Resolution 5 Megapixel
Front Camera Resolution 2 Megapixel
 Battery Capacity Lithium-ion 1800 mAh
Operating System Android Oreo v8.1 (Go Version)
Chipset MediaTek MT6739
RAM/ROM 1 GB/ 8 GB

৩০০০ টাকার মধ্যে মোবাইল (Symphony V99+)

৩০০০ টাকার মধ্যে মোবাইল
৩০০০ টাকার মধ্যে মোবাইল

আমাদের আজকের লিস্টের দ্বিতীয় নাম্বার রয়েছে সেমম্ফোনির তরফ থেকে একটি ফোন Symphony V99+ এই ফোনটি প্রথম বাংলাদেশের বাজারে আসে 2019 সালের সেপ্টেম্বর মাসের প্রথম দিকে। যদিও এই ফোনটি নিয়ে তেমন একটি কথা বাড়াবো না সংক্ষেপে আলোচনা করার চেষ্টা করব।

Symphony V99+ আইফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে পেয়ে যাবেন  এন্ড্রয়েড ৮.১। এবং এটির ডিসপ্লে সেকশনে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৫ ইঞ্চির একটি ডিসপ্লে যার রেজুলেশন হবে ১২৮০×৭২০ পিক্সেল যা দিয়ে আপনি খুবই স্মার্টলী ১০৮০ পি জেলের ভিডিও দেখতে পারবেন।

এই ফোনটির ক্যামেরা সেকশনে ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা বা সামনের ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা, তাই তাই বুঝতে পারছেন দুটো ক্যামেরা দিয়েই আপনি দুর্দান্ত ফটো পারফরমেন্স পেয়ে যাবেন।

 আরো পড়ুনঃ ১৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন

এই ফোনটির রেম হিসেবে পাবেন ১ জিবির একটি র্যাম এবং ফোন স্টোরেজ হিসেবে পাবেন ৮ জিবি ফোন স্টোরেজ। এবং ব্যাটারি সেকশনে ব্যবহার করা হয়েছে ২০০০ মিলিএম্পিয়ার এর একটি লিথিয়াম পলিমার ব্যাটারি। এই ফোনটির বর্তমান বাজার মূল্য ৩৮৯০ টাকা আপনারা যারা কম টাকার মধ্যে একটি ভাল ফোন খুজতেছেন তারা এই ফোনটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন।

First Release 10 December 2018
Display siz 5.0 inches HD 1280 x 720 pixels (297 ppi)
Back Camera Resolution 5 Megapixel
Front Camera Resolution 5 Megapixel
 Battery Capacity Lithium-ion 2000 mAh
Operating System Android Pie v9.0
Chipset No
RAM/ROM 1 GB/ 8 GB

৩০০০ টাকার মধ্যে এন্ড্রয়েড মোবাইল (Symphony E95)

৩ হাজার টাকার মধ্যে মোবাইল
৩ হাজার টাকার মধ্যে মোবাইল

আজার আজকের লিস্টে তিন নাম্বারে রয়েছে আরও একটি symphony ব্র্যান্ডের ফোন। এই ফোনটি মোট তিনটি কালার পেয়ে যাবেন ব্ল্যাক, গোল্ড এবং ব্লু। তবে দুঃখের বিষয় হচ্ছে এই ফোনটিতে পাবেন না কোন ফোরজি সাপোর্ট। ফোনটি ডিসপ্লে তে রয়েছে চার ইঞ্চি একটি ডিসপ্লে যা রেজুলেশন হবে ৪৮০×৮০০ পিক্সেল।

 আরো পড়ুনঃ ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

Symphony E95 ফোনটির ব্যাক ক্যামেরা হিসেবে পেয়ে যাবেন দুই মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা মানে সামনের ক্যামেরা হিসেবে ০.৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১৫০০ মিলিমিয়ার একটি ব্যাটারি। ফোনটির রেম পেয়ে যাবেন 512 এমবি এবং ফোনের স্টোরেজ হিসেবে পাবেন ৮ জিবি রম। সবদিক বিবেচনা করে এই ফোনটির দাম ধরা হয়েছে ২,৯৯৯ টাকা।

First Release 22 October 2019
Display siz 4.0 inches WVGA 480 x 800 pixels (233 ppi)
Back Camera Resolution 2 Megapixel
Front Camera Resolution 0.3 Megapixel
 Battery Capacity Lithium-ion 1500 mAh
Operating System Android Oreo v8.1 (Go Edition)
Chipset No
RAM/ROM 512 GB/ 8 GB

৩ হাজার টাকার মধ্যে মোবাইল (Walton Primo E8i)

ওয়ালটন প্রতিনিয়তই ভালো সার্ভিস দিয়ে যাচ্ছে এবং তাদের জনপ্রিয়তাও দিন দিন বাড়ছে তাই আমি আজকে আপনাদের জন্য নিয়ে আসলাম ৩০০০ টাকার মধ্যে ওয়ালটন Walton Primo E8i এই ফোনটি নিয়ে আপনাদের বাজেট যদি কম হয় তাহলে এই ফোনটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন।

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে android os 6 এবং ডিসপ্লেয়ে হিসেবে পেয়ে যাবেন ৪.৫ ইঞ্চির একটি ডিসপ্লে। ক্যামেরা সেকশনে পিছনের ক্যামেরা হিসেবে পাবেন ৫ মেগাপিক্সেল একটি ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে পাবেন দুই মেগাপিক্সেলের একটি ক্যামেরা সাথে এলইডি লাইট তো থাকছেই।

এই ফোনটিতেও রেম পেয়ে যাবেন 512mb এবং ফোন স্টোরেজ পাবেন ৮ জিবি সাথে ডেডিকেটেড মেমোরি কার্ড লাগাতে পারবেন আপটু ১৬ জিবি পর্যন্ত। Walton Primo E8i এই ফোনটির বর্তমান বাজার মূল্য ৩৫০০ টাকা মাত্র।

মন্তব্য: আপনি যদি ৩০০০ টাকার মধ্যেই একটি ফোন কিনতে চান তাহলে আজকের এই আর্টিকেল আলোচিত ফোন গুলোর মধ্যে কোন ফোনটি আপনার জন্য বেস্ট হবে সেটা আপনি সিলেক্ট করুন। তবে আমি বলব আপনি যদি আরেকটু বাজেট বাড়িয়ে নিতে পারেন তাহলেই ভালো হয় কারণ বর্তমান সময়ে এত কম টাকায় মোবাইল তেমন একটা ভালো পারফরম্যান্স করে না। 

তো এই ছিল আমাদের আজকের আয়োজন ৩০০০ টাকার মধ্যে ভাল মোবাইল নিয়ে আশা করি আমাদের আজকের আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে যদি আমাদের আজকের আর্টিকেলটি ভালো লাগে তাহলে আমাদের ওয়েবসাইটে টেকনোলজি সম্পর্কে আরো অনেক কিছু জানতে পারবেন তাই আমাদের সাইটটি ঘুরে দেখতে পারেন আজকের মত এ পর্যন্তই সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

First Release 22 April 2019
Display siz 5.34 inches FWVGA+ 960 x 480 pixels
Back Camera Resolution 8 Megapixel
Front Camera Resolution 5 Megapixel
 Battery Capacity Lithium-ion 2250 mAh
Operating System Android Oreo v8.1
Chipset Spreadtrum SC7731E
RAM/ROM 2 GB/ 16 GB

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.9 / 5. Vote count: 1739

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment