সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য কত – Sony Xperia z5 Premium Price

4.9
(1366)

আজকে একটি অজানা নামের মোবাইল সম্পর্কে আলোচনা করব আর সেটি হচ্ছে সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য সম্পর্কে। কি ফোনের নাম শুনে অবাক হচ্ছেন.!! অবাক হওয়ারই কথা, কারণ সানি লিওন হচ্ছে একজন অন্য লেভেলের তারকা আর আপনারা তার নামে মোবাইল খুজতেছেন ব্যাপারটা খুবই হাস্যকর।

আমি দেখেছি সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য এই বিষয়টি লিখে প্রতিনিয়ত মানুষ google এ সার্চ করছে আসলে এই বিষয়টি মূলত তারা মজা করে লিখছে আপনি হয়তো মজা করে এই বিষয়টি সার্চ করেই আমাদের আজকের আর্টিকেলে এসেছেন যে আসলে এর আসল রহস্য কি।

সানি লিওন xperia z5 লিখে যারা সার্চ করে আসলে তারা মূলত একটি ফোন সম্পর্কে জানতে চায় বা তারা একটি ফোনের স্ট্রাকচার দেখতে চায় আসলে এটি বাংলাদেশী যারা রয়েছে তারা মজা করে এই বিষয়টি নিয়ে সার্চ করে থাকে আসলে এর মূল সার্চ হবে 

Sony Xperia Z5 Premium Dual আর এই ফোনটি চার্জ করতে গিয়েই আসলে এই বিষয়টি বাংলাদেশি লোকেরা সার্চ করে।

আপনিও হয়তো Sony Xperia Z5 Premium Dual ফোনটি সম্পর্কে জানতে চাচ্ছেন এবং এর ভালো দিক মন্দ দিক এবং এই ফোনটি কেমন সেই সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেছেন কিন্তু আপনার বন্ধুবান্ধব হয়তোবা অন্য কেউ আপনাকে ফোন টির নাম এমন ভাবে বলেছে যে সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য তো টাকা এই বিষয়ে সার্চ করলেই এই ফোনটি পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ রেডমি নোট ১০ প্রো ম্যাক্স বাংলাদেশ প্রাইস

বিষয়টি তেমন নয় চলুন আমরা আজকে Sony Xperia Z5 Premium Dual এই ফোনটি সম্পর্কে একটু বিস্তারিত জেনে নেই যে আপনাদের মজার এবং হাস্যর আসুক ফোনটি কেমন বা কত দাম এই ফোনটির সে সম্পর্কে বিস্তারিত দেখব চলুন তাহলে শুরু করা যাক।

সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য
সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য

সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য 2023

সানি লিওন xperia z5 প্রিমিয়াম ফোনটির বর্তমন মূল্য 300$ যা বাংলাদেশী টাকায় 31,490 টাকা। সনি কোম্পানি Sony Xperia Z5 Premium Dual এই ফোনটি মূলত ২০১৫ সালে সেপ্টেম্বর মাসে প্রথম মিডিয়াকে জানাই যে এই ফোনটি তারা বাজারে নিয়ে আসতে চলেছে তবে এই ফোনটি আসলে বাজারে আসে 2016 সালের শেষের দিকে। আর এই ফোনটিতে রয়েছে কিছু দুর্দান্ত ফিচার চলুন আমরা এই ফোনটি সম্পর্কে কিছু দুর্দান্ত ফিচার জেনে নেই।

আরো পড়ুনঃ সেকেন্ড হ্যান্ড মোবাইলের দাম

যেহেতু এটি সোনি কোম্পানির একটি ফোন আর এটি অনেক পুরানি একটি ফোন সেতু ওই সময়ের ফোনটিতে খুবই ভালো মানের প্রযুক্তি ব্যবহার করা হয়েছিল আর ফোনটির দাম মোটামুটি ভালই রাখা হয়েছিল।

আর এই ফোনটি ২০১৫ সালে প্রচুর পরিমাণে সেল হয়েছিল তাই মূলত এই ফোনটি বাংলাদেশের লোকেরা বেশি সার্চ করে আর এই ফোনটি সম্পর্কে বেশি জানতে চায় চলুন তাহলে এর ফুল স্পেসিফিকেশনগুলো জেনে নেই।

মোবাইলের নামSony Xperia Z5 Premium
নেটোয়ার্ক টাইপ2G, 3G, 4G
ডিস্প্লে সাইজ5.5 inches, 2160 x 3840 pixels
মোবাইল রেম3 GB
মোবাইল রোম32 GB
ক্যামেরা সামনে5.1 MP
ক্যামেরা পিছনে23 MP
ব্যাটারি3430 mAh battery
বাংলাদেশে দামBDT. 44,500

সানি লিওন xperia z5 প্রিমিয়াম ডিজাইন ও ডিসপ্লে

ফোনটির ডিজাইন খুবই চমৎকার এবং দুর্দান্ত এবং এই ফোনটিতে ফ্রন্ট ব্যবহার করা হয়েছে গ্লাস এবং ব্যাকেও রয়েছে গ্লাস আর ফ্রেম ব্যবহার করা হয়েছে অ্যালুমিনিয়ামের। সানি লিওন xperia z5 প্রিমিয়াম ফোনটিতে মোট দুইটি সিম স্লট রয়েছে যেখানে দুইটি ন্যানো সিম কার্ড ব্যবহার করতে পারবেন।

আরো পড়ুনঃ নোকিয়া বাটন মোবাইলের দাম

ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি হিসেবে ফোনটির ওজন হচ্ছে ১৮০ গ্রাম। Sony Xperia Z5 Premium Dual এই ফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৫.৫ ইঞ্চির একটি ডিসপ্লে, যার ডিসপ্লে রেজুলেশন হিসেবে ব্যবহার করা হয়েছে 2160 x 3840 pixels, একই সাথে ফোনটির 801 ppi density।

সানি লিওন xperia z5 প্রিমিয়াম ক্যামেরা ও ব্যাটারি

যেহেতু এটি ২০১৫ সালের স্মার্টফোন তাই এই ফোনটিতে অনেকগুলো ক্যামেরা ব্যবহার করা হয়নি কারণ সে সময়ে একটি ফোনে চারটি ক্যামেরা এই ফিচারটি ছিল না তখন প্রতিটি ফোনেই শুধুমাত্র একটি ক্যামেরা ব্যবহার করা হতো ঠিক তাই সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য এই ফোনটিতেও ব্যাক সাইডে একটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

সানি লিওন xperia z5 প্রিমিয়াম ফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ২৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা বা সামনের ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা আর ব্যাক ক্যামেরা দিয়ে আপনি ফোর কে ভিডিও রেকর্ড করতে পারবেন।

আর যেহেতু এটি সনি কোম্পানির একটি ফোন সেহেতু এই ফোনের ক্যামেরা খুবই দুর্দান্ত এবং উন্নত মানের লেন্স ব্যবহার করা হয়েছে আর এই ফোনটি দিয়ে খুবই ভালো মানের সেলফিও তোলা যাবে।

সানি লিওন xperia z5 প্রিমিয়াম ফোনটিতে লিথিয়াম আয়নের ৪৩৩০ মিলি এম্পিয়ার একটি ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটা চার্জ করার জন্য ১৮ ওয়াট এর একটি ফাস্ট চার্জার ব্যবহার করা হয়েছে আর এটি যেহেতু ২০১৫ সালের একটি ফোন সেই সময়ে ফাস্ট চার্জার আর এত পাওয়ারফুল ব্যাটারি খুবই জনপ্রিয় ছিল। এই সকল দিক ভালো দেখেই মানুষ এই ফোনটি সম্পর্কে বেশি সার্চ করে।

সানি লিওন xperia z5 প্রিমিয়াম এর পারফরমেন্স

যেহেতু এটি অনেক পুরানি এবং ২০১৫ সালের একটি ফোন সেতু এটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছিল Android OS, 5.1.1 Lollipop ভার্সন। এটি আপগ্রেড করার সুযোগ ছিল।

ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ৮ কোর এর একটি প্রসেসর এবং চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে Qualcomm MSM8994 Snapdragon 810 (20 nm) যা বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় এবং গেমিং পারফর্মিং একটি ফোন বলে ধরা হয়।

ফোনটিতে রাম ব্যবহার করা হয়েছে ৩ জিবি এবং ফোনের স্টোরেজ বা রম ব্যবহার করা হয়েছে 32gb। যেটা ওই সময়ের জন্য একদম পারফেক্ট ছিল তবে এখন ২০২৩ সালে এসে এতোটুকু রেম এবং এতটুকু মেমোরি কার্ড দিয়ে চলবে না কারণ এখন প্রতিটি গান এবং ছবির অনেক বেশি মেগাবাইট দরকার হয়।

সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য বাংলাদেশ।

যদিও সানি লিওন xperia z5 প্রিমিয়াম ফোনটির মূল নাম হচ্ছে Sony Xperia Z5 Premium Dual তবে আমরা আমাদের আর্টিকেলে সব জায়গায় হাস্যরসুখ নাম কি এই ব্যবহার করেছি তবে আপনি হয়তো এই ফোনটির দাম সম্পর্কে জানতে চাচ্ছেন।

আসলে সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য বাংলাদেশী টাকায় ১৫,০০০ টাকা হবে। তবে এই ফোনটি বর্তমান সময়ে বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে না কারণ এটি অনেক পুরানি একটি স্মার্টফোন তাই এটি বর্তমান সময়ে মার্কেটে আউট হয়ে গিয়েছে।

FAQ

সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য কত?

সানি লিওন xperia z5 প্রিমিয়াম ফোনটির বর্তমন মূল্য 300$ যা বাংলাদেশী টাকায় 31,490 টাকা।

সানি লিওন xperia z5 প্রিমিয়াম ফোনটির আসল নাম কি?

সানি লিওন xperia z5 প্রিমিয়াম ফোনটির আসল নাম হচ্ছে Sony Xperia Z5 Premium Dual

শেষ কথা

প্রিয় পাঠক বৃন্দ উপরের দিকে আমরা সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য সম্পর্কে আলোচনা করেছি আর এই ফোনটিতে প্রতিনিয়তই আমরা সানি লিওন এর নাম ব্যবহার করেছি আসলে এই ফোনটির নাম সানি লিওন আসল নাম হচ্ছে Sony Xperia Z5 Premium Dual তাই আপনারা যারা সানি লিওন লিখে সার্চ করেন তারা এই নামটি লিখে সার্চ করলে সবচেয়ে ভালোভাবে এই ফোনটি সম্পর্কে জানতে পারবেন।

তবে যেহেতু এই ফোনটি বাংলাদেশের বাজারে আর পাওয়া যাচ্ছে না তাই এই ফোনটি নিয়ে সার্চ করেও কোন লাভ নেই তবে যারা মজার ছলে সানি লিওন xperia z5 প্রিমিয়াম মূল্য লিখে সার্চ করেন তারা চাইলে আমাদের আজকের আর্টিকেল থেকে সবকিছু বিস্তারিত ভাবে জানতে পারেন।

আপনাদের মধ্যে কোন বন্ধু-বান্ধব যদি সানি লিওন নামের ফোন সম্পর্কে সার্চ করে থাকেন তাহলে তাদের কাছে এই আর্টিকেলটি শেয়ার করে দেখাতে পারেন যে আসলে এই নামে এখন পর্যন্ত কোন সেট বা ফোন তৈরি করা হয়নি।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.9 / 5. Vote count: 1366

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?