১০ হাজার টাকার মধ্যে Oppo মোবাইল ২০২৩। Oppo Phone Under 10000 in Bangladesh

4.8
(634)

হ্যালো বন্ধুরা আপনি কি ১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল খুজছেন.? বা আপনার মোবাইল কিনার পছন্দের লিস্টে oppo মোবাইল রাখাই লাগবে কিন্তু বাজেট আপনার ১০ হাজার তাহলে আমাদের আজকের এই আর্ট খেলার মধ্যে আপনি পেয়ে যাবেন 10000 টাকার মধ্যে oppo মোবাইল। এখান থেকে আপনি আপনার পছন্দের মোবাইলটি দেখতে পারেন।

বর্তমান প্রযুক্তির যুগে স্মার্ট ফোন ব্যবহার খুবই জনপ্রিয়তা পেয়েছে কারণ প্রযুক্তি মানেই অনেকে বুঝে স্মার্টফোন, স্মার্ট ফোন ছাড়া কেন জানি এনালগ যুগের মানুষ বলে মনে হয় নিজেকে কারণ এখন একটি স্মার্টফোন হাতে থাকলেই প্রযুক্তি সম্পর্কে জানা বা দৈনন্দিন প্রযুক্তিকে ব্যবহার করা খুবই সহজলভ্য হয়ে যায়। আর তাই মূলত প্রয়োজন একটি স্মার্টফোন।

বর্তমান বাংলাদেশ অনেকগুলো মোবাইল কোম্পানি রয়েছে যারা 10 হাজার টাকার মধ্যে ভাল ফোন উপহার দিয়ে থাকে। ঠিক তেমনি আমরা জানি oppo কোম্পানি ও কিন্তু বাংলাদেশে খুবই জনপ্রিয় একটি ব্র্যান্ড oppo কোম্পানির মোবাইল ১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল গুলো খুবই দুর্দান্ত এবং ক্যামেরা পারফর্মিং ফোন হয়ে থাকে।

আরো পড়ুনঃ Itel বাটন মোবাইলের দাম

যারা একটু সেলফি তুলতে ভালোবাসেন বা ফটোগ্রাফি করতে ভালোবাসেন বিশেষ করে মেয়েরা এই বিষয়ে একটু বেশি পারদর্শী। ভালো ছবি তুলবেন কিন্তু বাজেট আপনার কম তার পরেও একটু ভালো ক্যামেরা লাগবে বা ভালো পারফর্মিং একটা ফোন লাগবে ১০ হাজার টাকা বাজেটের মধ্যে তবে আপনি কোন ফোনটি কিনবেন বুঝতেছেন না তাহলে আজকের এই নিবন্ধনটি আপনার জন্য।

আজকের এই আর্টিকেলে ১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল নিয়ে আলোচনা করা হবে আপনি চাইলে এখান থেকে আপনার পছন্দের মোবাইলটি বেছে নিতে পারেন কারণ এখানে আলোচিত সবগুলো অপো কোম্পানির ১০ হাজার টাকার বাজেটের মধ্যে সেরা পারফরমেন্স স্মার্টফোন।

১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল Oppo A1K
১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল Oppo A1K

১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল 2023 – (Oppo A1K)

১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল লিস্টের এক নম্বরে রয়েছে Oppo A1K এই ফোনটি অপ কোম্পানির খুবই দুর্দান্ত একটি ফোন ১০ হাজার টাকা বাজেটের মধ্যে বলা চলে মাখন। কারণ এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে কিছু উচ্চ লেভেলের প্রোডাক্ট চলুন দেখে নেয়া যাক Oppo A1K এর কি কি বৈশিষ্ট্য রয়েছে।

১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল (Oppo A1K) ডিজাইন ও ডিসপ্লে

যদিও এই ফোনটি ২০১৯ সালের দিকে প্রথম বাংলাদেশে আসে মোট দুইটি কালার ভেরিয়েন্টে এর মধ্যে একটি হচ্ছে লাল এবং আংটি কালো আপনি আপনার পছন্দমত যে কোন একটি বাছাই করতে পারেন। এই ফোনটির বডি বিল্ড হিসাবে ব্যবহার করা হয়েছে গরিলাগ্লাস থ্রি এর ফন্ট এবং প্লাস্টিক বডি।

Symphony বাটন মোবাইলের দাম

১৭০ গ্রাম ওজনের ফোনটিতে ডিসপ্লেই হিসেবে ব্যবহার করা হয়েছে 6.1 ইঞ্চির একটি ডিসপ্লে যদিও বর্তমান সময়ের ফোন গুলোর থেকে ডিসপ্লে টা একটু ছোট। এটিও কিন্তু একটি এইচডি ডিসপ্লে যার রেজুলেশন থাকবে 720 x 1560 pixels।

১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল (Oppo A1K) এর ক্যামেরা

যদিও আপনারা সকলেই জানেন অপো ফোনগুলো একটু ক্যামেরা বেস্ট ভাবে তৈরি করা হয়। তাই এই ফোনটিও এখানে কমতি থাকে নি এই ফোনটিতে ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। এবং ফ্রন্ট ক্যামেরা বা সামনের ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। 

আরো পড়ুনঃ ৩০০০ টাকার মধ্যে মোবাইল

তবে এখানে একটা কথা মনে রাখবেন ব্যাক ক্যামেরা এবং ফন্ট ক্যামেরা যদিও কম রেজুলেশনের তবে অপ কোম্পানি যেহেতু একটু ক্যামেরার দিকে বেশি নজর দেয় তাই এই ফোনটির ক্যামেরা রেজুলেশন কম হলেও ছবিগুলো কিন্তু খুবই দুর্দান্ত পারফরম্যান্স করে কারণ এই ফোনগুলোর ছবি একটু সাদা হয়ে যায় এজন্য চেহারাগুলো খুবই স্মুথ দেখতে লাগে।

১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল Oppo A3s
১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল Oppo A3s

১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল (Oppo A1K) পারফরম্যান্স:

Oppo A1K এই ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড পাই ৯.০ তবে এটি আপগ্রেডেবল অ্যান্ড্রয়েড টেনে নিয়ে আসতে পারবেন। এবং এই ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও p২২। ফোনটির ram section এর ব্যবহার করা হয়েছে দুই জিবি একটি রেম এবং ফোন স্ট্রোরেজ বা রম সেকশনের ব্যবহার করা হয়েছে ৩২ জিবি একটি ফোন স্টোরেজ।

ফোনটিতে ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড হিসেবে ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। একই সাথে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০০০ মিলি আম্পিয়ার একটি বড় ব্যাটারি এবং এই ব্যাটারি চার্জ করার জন্য দেওয়া হয়েছে ১০ ওয়াটের একটি ফাস্ট চার্জার যা দিয়ে আপনি খুব সহজে অল্প সময়ের মধ্যে ফোনটিকে চার্জ করে নিতে পারবেন।

আরো পড়ুনঃ ২০০০ টাকার মধ্যে বাটন মোবাইল

Oppo A1K এই ফোনটির সবদিক বিবেচনা করে ফোনটিকে অপ্প কোম্পানি সীমিত দামের মধ্যে তারা বাজারে এনেছে এই ফোনটির বর্তমান বাজার মূল্য হচ্ছে ৯,৯৯০ টাকা মাত্র তাই আপনার বাজেট যদি ১০ হাজার টাকার মধ্যে হয় তাহলে এই ফোনটি আপনি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন।

১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল ২০২৩ – (Oppo A3s) ডিজাইন ও ডিসপ্লে

আপনার বাজেট যদি হয়ে থাকে ১০ হাজার টাকা কিন্তু আপনি কিনতে চাচ্ছেন অপো কোম্পানির একটি মোবাইল তাহলে আজকের এই মোবাইলটি আপনি দেখতে পারেন যদিও এই মোবাইলটির দাম একটু বেশি তো এটা কোন সমস্যা না আপনি অল্প কয়টাকা অ্যাড করলেই এই ফোনটি আপনি নিতে পারবেন খুব সহজেই।

Oppo A3s এই ফোনটিও মোট দুইটি কালারে এসেছে বাংলাদেশের বাজারে একটি হচ্ছে কালো পার্পেল এবং আরেকটি হচ্ছে লাল আমার কাছে কালো পার্পেল কালার টাই সবচেয়ে ভালো লেগেছে। আপনি আপনার পছন্দমত যে কোন একটি কালার বেছে নিতে পারেন।

যদিও Oppo A3s এই ফোনটিতে তেমন একটা বিল্ড কোয়ালিটি উন্নত মানের নয় কারণ এটিতে কোন গরিলা গ্লাসের ব্যবহার হয়নি শুধুমাত্র গ্লাস ফন্ট এবং প্লাস্টিকের বড়ি ব্যবহার করা হয়েছে। ১৬৮ গ্রাম ফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৩ ইঞ্চির একটি ডিসপ্লে। যার রেজুলেশন থাকবে 720 x 1560 pixels। ইটস প্লেটও কিন্তু অবশ্যই ফুল এইচডি প্লাস হবে সে নিয়ে ভাবার কোন কারণ নেই।

১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল (Oppo A3s) এর ক্যামেরা

Oppo A3s এই ফোনটির ক্যামেরার কথা বলতে গেলে আপনারা যারা অল্প টাকা বাজেটের মধ্যে দুর্দান্ত ক্যামেরা চাচ্ছেন তাদের জন্য এই ফোনটি একটি বেস্ট চয়েজ হতে পারে কারণ এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে অল্প টাকা বাজেটের মধ্যে খুবই পাওয়ারফুল দুইটি ক্যামেরা।

Oppo A3s এই ফোনটির ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ১৩ মেগাপি জেলের একটি মেইন ক্যামেরা এবং সাথে থাকবে ২ মেগাপিক্সেল এর একটি ডেপথ সেনসর। এই ক্যামেরাটি দিয়ে কিন্তু ১০৮০ মেগাপিক্সেলে ভিডিও রেকর্ডিং করতে পারবেন। Oppo A3s এই ফোনটির ফ্রন্ট ক্যামেরা বা সামনের ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে আট মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

আর এই ক্যামেরাটি দিয়ে আপনি খুবই উচ্চ মানের দারুন দারুন সেলফি তুলতে পারবেন, যদিও অপো ফোনের ক্যামেরা গুলো প্রতিনিয়তই ভালো হয়ে থাকে তাই এই ফোনটিতে ঠিক একই রকমের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। আপনি যদি বাজেটের মধ্যে একটি ক্যামেরা ফোন পেতে চান তাহলে এই ফোনটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন।

১০ হাজার টাকার মধ্যে oppo মোবাইল( Oppo A3s) পারফরম্যান্স:

যদিও ফোনটিতে ব্যবহার করা হয়েছে অপারেটিং সিস্টেম হিসেবে এন্ড্রয়েড ৮.১ তবে এটি আপডেট করে অ্যান্ড্রয়েড নাইন অথবা ট্রেইন করা যাবে। এখানে প্রসেসর হিসেবে এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে কিন্তু কোয়ালকাম স্ন্যাপড্রাগণের একটি প্রসেসর আর আপনারা সবাই জানেন কোয়ালকম স্ন্যাপড্রাগণের প্রফেসর গুলো কতটা বেশি গেমিং পারফরম্যান্স হয়ে থাকে।

এই ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম সিনেআর ড্রাগন 440 এবং ফোনটি মূলত দুইটি ভেরিয়েন্টে পাওয়া যাবে একটি হচ্ছে দুই জিবি ram এর সাথে ১৬ জিবি রম এবং ৩ জিবি রেম এর সাথে ৩২ জিবি রম। একই সাথে ফোনটির ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে 4200 মিলি আম্পিয়ারের একটি ব্যাটারি সাথে থাকবে একটি ফাস্ট চার্জার।

Oppo A3s আইফোনটির সকল দুর্দান্ত পারফরম্যান্স ব্যবহার করে দুইটি ভেরিয়েন্টের দুইটি আলাদা আলাদা দাম ধরা হয়েছে যেহেতু একটি রেম এবং রম দুটোই ভিন্নতায় দাম আলাদা হবে এটাই স্বাভাবিক আইফোনটির বর্তমান বাজার মূল্য ধরা হয়েছে, ৳12,990 2/16 GB, ৳16,990 3/32 GB ফোনটির সিকিউরিটি হিসেবে কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাবেন না শুধুমাত্র ফেস আনলক এর সুবিধা পেতে পারেন।

আমাদের শেষ কথা:

আপনি যদি একটি oppo কোম্পানির স্মার্টফোন কিনতে চান বা আপনার যদি বাজেট হয়ে থাকে ১০ হাজার টাকা আর আপনি ১০ হাজার টাকার মধ্যে oppo কোম্পানির একটি ফোন কিনতে চাচ্ছেন তাহলে আজকের নিশ্চয়ই আলোচিত এই দুইটি ফোনই অপ্প কোম্পানির তরফ থেকে আপনার বাজেটের মধ্যে রয়েছে।

অপ ফোনগুলো ১০ হাজার টাকার মধ্যে খুব কমই রয়েছে তাই এই ফোন দুইটি আপনাদের জন্য নিয়ে আসলাম যদিও এর মধ্যে একটি ফোনের দাম একটু বেশি কি করব বলেন.? oppo কোম্পানির ফোন গুলো হচ্ছে ১০ হাজার টাকার উপরে সবগুলো ফোনের দাম তাই এই দুটি ফোন পেয়েছি সে দুটি আপনাদের মাঝে তুলে ধরলাম।

যাইহোক উপরের বন্ধুটির মধ্যে আপনার কোন ফোনটি পছন্দ হয়েছে বা আপনি কোন ফোনটি কিনতে চাচ্ছেন সেটা অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন আর আমাদের আজকের আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না তো এতক্ষণ পর্যন্ত আমাদের আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.8 / 5. Vote count: 634

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment