২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩ | Best Phone Under 20000 in Bangladesh

4.9
(1345)

২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩। আপনি যদি ২০০০০ হাজার টাকার মধ্যে একটি ভাল ফোন কিনতে চান তাহলে বর্তমান বাংলাদেশের বাজারে অনেকগুলো কোম্পানির ফোন পেয়ে যাবেন এই বাজেটের মধ্যে। ফোন কেনার জন্য আপনার বাজেট যদি ২০ হাজার টাকা হয়ে থাকে এবং দুর্দান্ত পারফরম্যান্স সাথে গেমিং করতে ২০ হাজার টাকার মধ্যে একটি ভালো গেমিং ফোন ২০২৩ খুজে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য।

বর্তমান মোবাইল ফোন ইন্ডাস্ট্রি গুলো বাংলাদেশের বাজারে যেসব ফোন লঞ্চ করে থাকে তার মধ্যে ১০ থেকে ২০ হাজার টাকার মধ্যে সবচেয়ে ভালো ফোন গুলোই বেশি সেল হয় তাই স্মার্টফোন কোম্পানিগুলো বেশিরভাগ সময়ই দেখা যায় মিট বাজেট রেঞ্জ এর মধ্যে ফোনগুলো বেশি লঞ্চ করে থাকে। তাই আপনি যদি ২০ হাজার টাকার মধ্যে ভাল ফোন ২০২২ খুঁজে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলে আমি কয়েকটি ফোন নিয়ে আলোচনা করব সেগুলো আপনার জন্য বেস্ট চয়েজ হতে পারে।

২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন

আমাদের আজকের লিস্টে ১৫ হাজার থেকে ২০ হাজার টাকার মধ্যে কয়েকটি ফোন নিয়ে আলোচনা করা হবে যেসব ফোনগুলোর পারফরম্যান্স হবে খুবই দুর্দান্ত তাই আর দেরি না করে এখনই দেখে নিব আমাদের আজকের লিস্টে থাকা ১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে সবচেয়ে ভালো ফোন গুলো চলুন শুরু করা যাক।

২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২
২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২

২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩। রেডমি নোট ১০ (Xiaomi Redmi Note 10) ডিজাইন ও ডিসপ্লে

আমাদের আজকের আর্টিকেলের প্রথমে রয়েছে চাইনিজ কোম্পানি শাওমি এর একটি দুর্দান্ত স্মার্টফোন আপনি যদি ২০ হাজার টাকার মধ্যে একটি ভালো স্মার্টফোন কিনতে চান তাহলে Xiaomi Redmi Note 10 এই ফোনটি দেখতে পারেন। শাওমি সম্প্রতি তাদের ফোন গুলোর ডিজাইন ও ডিসপ্লের দিকে নজর দিয়ে থাকে তাই এই ফোনটিতেও তার কোন কমতি হয়নি।

Xiaomi Redmi Note 10 এই ফোনটি মোট তিনটি কালার ভেরিয়েন্টে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে এর মধ্যে ব্লাক, ব্লু এবং হোয়াইট আপনার যে কালার টি পছন্দ সেটি বেছে নিতে পারেন তবে আমার পার্সোনাল পছন্দ হোয়াইট কালার। যদিও ফোনটি ২০২১ সালের মার্চে প্রথম বাংলাদেশে আসে তবে এই ফোনটি বাজারে আসার পর থেকেই গ্রাহকদের মাঝে খুবই জনপ্রিয়তা অর্জন করে ফেলেছে অল্প সময়ের মধ্যে।

এই ফোনটিতে পাঞ্চ হল ডিসপ্লে পেয়ে যাবেন। প্রটেকশন হিসেবে পেয়ে যাবেন গরলে গ্লাস ৩ এবং ব্যাকসাইডে এবং ফোনের বডি হিসেবে ব্যবহার করা হয়েছে প্লাস্টিকের বড়ি তবে বর্তমান সময়ে ২০ হাজার টাকার মধ্যে ফোনগুলোতে এরকমই হয়ে থাকে। রেডমি নোট নোট ১০ ফোনটির ওজন মাত্র 178 গ্রাম যা খুবই নরমাল একটি ওজন কারণ প্রতিনিয়ত আমরা দেখে আসছি অনেক ফোন রয়েছে যাদের 200 গ্রামেরও উপরে ওজন হয়ে থাকে যেগুলো ব্যবহার করতে একটু আনকম্ফোর্টেবল লাগে।

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২

এবার আসা যাক ফোনটির ডিসপ্লে সেকশনে Xiaomi Redmi Note 10 ফোনটির সবচাইতে ভালো দিক হচ্ছে এটির ডিসপ্লে কারণ ২০ হাজার টাকা বাজেটের মধ্যে এই ফোনটিতে থাকছে সুপার এমোলেড এর ৬.৪৫ ইঞ্চির একটি ডিসপ্লে যা বর্তমান সময়ের খুবই জনপ্রিয় একটি ডিসপ্লে আর সুপার এমোলেড মানেই তো মাখন 😜 এবং এই ফোনটির ডিসপ্লে হচ্ছে ফুল এইচডি প্লাস ডিসপ্লে যার রেজুলেশন ১০৮০×২৪৪০ পিক্সেল যা দিয়ে আপনি খুব সহজেই ফোর কে ভিডিও দেখতে পারবেন একদম স্মুতলি কোনরকম কোন laging ছাড়াই আর যেহেতু সুপার আমলের ডিসপ্লে সেহেতু খুবই মজা পাবেন এই ফোনটি থেকে ভিডিও দেখে। ফোনটির ডিসপ্লে প্রোটেকশন হিসেবে গরিলা গ্লাস থ্রি এর প্রটেকশন রয়েছে। তাই হাত থেকে পড়ে গেলেও ডিসপ্লে ভাঙ্গার ভয় একটু কম।

২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন ২০২৩। Xiaomi Redmi Note 10 ক্যামেরা:

Xiaomi Redmi Note 10 ফোনটি যেমন তার ডিসপ্লে পারফরম্যান্স তেমনি তার ক্যামেরা কারণ ফোনটিতে মোট চার চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে তাও আবার মেইন ক্যামেরা হিসেবে ৪৮ মেগাপিক্স জেলের একটি ক্যামেরা, সাথে থাকবে একটি ultraite শুটার ৮ মেগাপি জেলের, এবং দুই মেগাপিক্সেলের একটি মেক্রো লেন্স আর দুই মেগাপিক্সেলের একটি ডেপথ সেনসর। যা দিয়ে আপনি দুর্দান্ত ফটো পারফরম্যান্স পাবেন। আর ব্যাক ক্যামেরার মাধ্যমে আপনি আরেকটা ওয়াইড 4k রেজুলেশনে ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

এবার আসা যাক ফ্রন্ট বা সামনের ক্যামেরায় রেডমি নোট নোট ১০ ফোনটির ফ্রন্ট ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ১৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা যা দিয়ে দুর্দান্ত সেলফি তুলতে পারবেন যারা সেলফি লাভার আছেন তারা এই ফোনটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন কারণ ১৩ মেগাপিক্সেল ও কিন্তু কম নয় এর মাধ্যমেও খুব দারুণ ফটোশুট করতে পারবেন।

20 হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল ২০২৩। Xiaomi Redmi Note 10 পারফরম্যান্স:

Xiaomi Redmi Note 10 ফোনটির সবচেয়ে বিস্ময়কর দিক হচ্ছে এর গেমিং পারফরম্যান্স কারণ এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড ১১ এবং miui ১২ যা বর্তমান সময়ের একদম লেটেস্ট একটি মডেল আর এই ফোনটির চিপসেট হিসাবে পেয়ে যাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৮ (১১ ন্যানোমিটার) যা দিয়ে বর্তমান সময়ে ফ্রি ফায়ার বা পাবজি সকল ধরনের গেমস খেলতে পারবেন হাই ফ্রেম রেটে। কোন ধরনের কোনো লগিং ছাড়াই। এবং রেডমি নোট নোট ১০ ফোনটির প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ২.০ গিগাহার্জের একটি দারুণ প্রসেসর।

Xiaomi Redmi Note 10 এই ফোনটি মোট ৩ টি রেম ভেরিয়েন্টে পাওয়া যাবে যার মধ্যে একটি ৪/৬৪ এবং অন্যান্যটি ৪/১২৮ জিবি এবং ৬/১২৮ জিবি তাই বুঝতে পারছেন ফোনটির পারফরম্যান্স কতটা দুর্দান্ত হতে পারে। এবং এই ফোনটিতে ডেডিকেটেড মেমোরি কার্ড লাগানোর ও স্থান রয়েছে সর্বোচ্চ ২৫৬ জিবি পর্যন্ত ডেডিকেটেড মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স বাংলাদেশ প্রাইস

ফোনটির আরো একটি দুর্দান্ত দিক হচ্ছে এই ফোনটিতে সবদিক বিবেচনা করেই ফোনটিতে ব্যবহার করা হয়েছে লিথিয়াম আয়নের ৫০০০ মিলি আম্পিয়ারের একটি বড় ব্যাটারি সাথে ব্যবহার করা হয়েছে ৩৩ ওয়াটের একটি ফাস্ট চার্জার যা দিয়ে ফোনটিকে ৫০% চার্জ করতে সময় লাগবে মাত্র ২৫ মিনিট এবং 100% চার্জ করতে সময় লাগবে মাত্র 74 মিনিট। ফোনটির সাথে পেয়ে যাবেন 3.5 mm জ্যাক এবং সাথে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে সাইট mounted যেটা খুবই ফাস্ট এবং একই সাথে পেয়ে যাবেন ফেস আনলক এর সুবিধা।

২০ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩। Xiaomi Redmi Note 10 দাম:

আগেই বলে এসেছি রেডমি নোট নোট ১০ এই ফোনটি মোট তিনটি ভেরিয়েন্ট এ পাওয়া যাবে একটি ৪/৬৪ এবং অন্যান্যটি ৪/১২৮ জিবি এবং ৬/১২৮ জিবি সবদিক বিবেচনা করেই এই ফোনটির দাম মিড বাজে রাখা হয়েছে Xiaomi Redmi Note 10 ফোনটির দাম ধরা হয়েছে

৳19,999 4/64 GB
৳20,999 4/128 GB
৳22,999 6/128 GB

২০ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩। রিয়েলমি নারজো ৩০ (Realme Narzo 30) ডিজাইন ও ডিসপ্লে:

আমাদের আজকের লিস্টের দ্বিতীয় স্থানে রয়েছে বর্তমান বাংলাদেশের খুবই জনপ্রিয় একটি স্মার্টফোন রিয়েলমি ফোনটি চাইনিজ কোম্পানির হলেও বাংলাদেশের মানুষ যেভাবে ক্রয় করছে মনে হচ্ছে যেন এই ফোনটি বাংলাদেশী কোন কোম্পানি, যাইহোক আমরা আছি জানব ২০ হাজার টাকার মধ্যে Realme Narzo 30 এই ফোনটি কিনলে কেমন হবে বা এর ডিজাইন ও ডিসপ্লে সম্পর্কে।

রিয়েলমি নারজো ৩০ এই ফোনটি যদিও ২০২১ সালের মে মাসে বাংলাদেশের বাজারে প্রথম আসে তবে ফোনটি বাংলাদেশের বাজারে আসার পরেই বেশ জনপ্রিয়তা অর্জন করে ফেলেছে অল্প সময়ের মধ্যেই এই ফোনটি মোট দুইটি কালার পেরেন্টে পাওয়া যাচ্ছে যার মধ্যে একটি হচ্ছে রেসিং ব্লু এবং অন্যটি রেসিং সিলভার। তবে আমার কাছে পার্সোনালি ব্লু কালার টাই ভালো লেগেছে।

এই ফোনটি তো ব্যবহার করা হয়েছে বান্সল ডিসপ্লে এবং ডিসপ্লে বডি প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে গ্লাস ফন্ট এবং প্লাস্টিক বডি ফোনটির ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৫ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে টির ওজন হিসেবে পেয়ে যাবেন 192 গ্রামের একটি নরমাল ওয়েট ফোন। ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস এই ডিসপ্লে টি তে রেজুলেশন হিসেবে পেয়ে যাবেন ১০৮০×২৪৪০ পিক্সেল রেজুলেশন যার ডিসপ্লে হিসেবে একটি আইপিএস এলসিডি প্যানেল ডিসপ্লে পেয়ে যাবেন। ডিসপ্লে টি সুপার অ্যামোলেড না হলেও এখানে অন্য একটি ফিচার এড করা হয়েছে সেটি হচ্ছে এর ৯০ হার্জ রিফ্রেশ রেট আর এজন্যই মূলত ফোনটির স্মুথ পারফরম্যান্স খুবই দুর্দান্ত হবে।

২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং ফোন ২০২৩। Realme Narzo 30 পারফরম্যান্স:

ফোনটিতে ব্যবহার করা হয়েছে realme এর ইউ আই ২.০ যা অ্যান্ড্রয়েড ১১ এর অপারেটিং সিস্টেম হিসেবে কাজ করবে। এবং এই ফোনটিতেও ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর একটি গেমিং প্রসেসর মিডিয়াটেক হেলিও জি ৯৫ যা বর্তমান সময়ের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ এর সাথে তুলনা করা হচ্ছে তাই বুঝতে পারছেন এর গেমিং পারফরম্যান্স কেমন হতে পারে।

৫০০০ টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

রিয়েলমি নারজো ৩০ ফোনটিতে ব্যবহার করা হয়েছে লিথিয়াম আয়নের পাঁচ হাজার মিলিয়নপ্পিয়ারের একটি ব্যাটারি যেটি চার্জ করার জন্য 33 ওয়াটের একটি ফাস্ট চার্জার ব্যবহার করা হয়েছে যার মাধ্যমে আপনি মাত্র ৬৫ মিনিটেই ১০০% চার্জ কমপ্লিট করতে পারবেন। এবং এই ফোনটি মাত্র একটি রেম, রম ভেরিয়েন্টে পেয়ে যাবেন সেটি হচ্ছে ৬/১২৮ যা এই ফোনটির পারফরম্যান্স কে একটি অন্য লেভেলে নিয়ে যেতে সাহায্য করবে।

একই সাথে ফোনটিতে পেয়ে যাবেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যেটি পাওয়ার বাটন এর সাথে সাইড মাউন্টেড করা থাকবে এবং ফেস আনলক এর সুবিধা তো পাবেনই সাথে থাকছে ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড লাগানোর সুবিধা।

২০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল ২০২৩। Realme Narzo 30 ক্যামের পারফরমেন্স:

রিয়েলমি নারজো ৩০ ফোনটির ক্যামেরা পারফরমেন্সও খুবই দারুণ কারণ এই ফোনটিতে ক্যামেরা সেকশনে ব্যবহার করা হয়েছে ত্রিপল ক্যামেরা সেটআপ যার মেইন ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেলের একটি আলট্রা হোয়াইট ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো লেন্স এবং অন্যটি ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেনসর। যা দিয়ে আপনি খুবই দুর্দান্ত ফটোগ্রাফি করতে পারবেন বলে আমি মনে করি। এবং এই ক্যামেরার মাধ্যমে আপনি ভিডিও রেকর্ডার হিসেবে 4k রেজুলেশনের ভিডিওগ্রাফি করতে পারবেন।

এবার আসি এটির ফ্রন্ট ক্যামেরা সেকশনে আপনারা যারা সেলফি লাভার আছেন বা খুব বেশি সেলফি তুলতে পছন্দ করেন তাদের জন্য এই ফোনটি বেস্ট হতে পারে কারণ এই ফোনটিতে ফ্রন্ট সাইটে ব্যবহার করা হয়েছে 16 মেগাপিক্সেলের একটি ক্যামেরা যা বর্তমান সময়ে খুবই দুর্দান্ত পারফর্মিং একটি ক্যামেরা হিসেবে আমরা সকলেই জানি তাই আপনি যদি সেলফি লাভার হয়ে থাকেন তাহলে এই ফোনটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.9 / 5. Vote count: 1345

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment