4.9
(3245)

আসসালামু আলাইকুম: আজ আমরা কথা বলব কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাওয়া যায়? প্রতিনিয়ত এই বিষয়টি জানতে চান হাজার হাজার লোক। আপনিও হয়তো তাদের মধ্যেই একজন এবং আপনিও জানতে চাচ্ছেন জানতে চাচ্ছেন পৃথিবীতে এমন কোন জায়গা রয়েছে যেখানে গেলে মানসিক শান্তি পাওয়া যায়?

আপনি যদি আমাদের আজকের এই নিবন্ধনটি মনোযোগ সহকারে পড়েন আশা করি আপনি জানতে পারবেন কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাওয়া যায় এই বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য।

আর আমাদের মধ্যে অনেকেই মানসিকভাবে হয়তো সুস্থ নয় বা শান্তিতে নেই এজন্যই মূলত প্রতিনিয়ত এই বিষয়টি সার্চ করে যাচ্ছে একটু খানি শান্তি লাভের জন্য তাই আপনি যদি না জেনে থাকেন কোথায় গেলে শান্তি পাওয়া যায় তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। 

Table of Contents

কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাওয়া যায়?

আমরা মানুষ আর প্রতিটি মানুষ এই শান্তিপ্রিয় তাই আমরা শান্তি চাই, আর পৃথিবীর সবচেয়ে শান্তিপ্রিয় জায়গা হল মসজিদ, আর আপনি মসজিদে গিয়ে নামাজ আদায়ের মাধ্যমেই মানসিকভাবে শান্তি পেতে পারেন। কারণ প্রতিটি মানুষের সকল চিন্তা নামাজে দাঁড়ালে দূর হয়ে যায়।

আর শান্তির আরো একটি চাবিকাঠি হচ্ছে বিশ্বাস আপনি যদি আল্লাহকে বিশ্বাস করে থাকেন এবং আল্লাহর আনুগত্য করেন তাহলেই আপনার জীবনে শান্তি মিলবে।

আর দুনিয়ার প্রতিটি মানুষেরই উচিত তার সৃষ্টিকর্তার প্রতি অনুগত্য করা এবং তাকে ভালোবাসা। আর আপনি যদি আল্লাহকে ভালোবাসেন তাহলে আপনার প্রতিটি মানসিক চিন্তা আস্তে আস্তে দূর হয়ে যাবে ইনশাআল্লাহ।

আর আপনি যদি প্রতিনিয়ত আল্লাহর ঘরে যান তাহলে আপনার মনের একটি আলাদা শান্তি পাবেন এবং মানুষের চিন্তা থেকে দূরে থাকতে পারবেন আর প্রতিনিয়ত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করার চেষ্টা করবেন আর এটাই আপনার কর্তব্য।

আর পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের মাধ্যমেই আপনার মন থেকে সকল দুশ্চিন্তাগুলো দূর করে শান্তিপ্রিয় একটা জীবন যাপন করা সম্ভব।

কোন জায়গায় গেলে শান্তি পাব?

আপনি হয়তো দৈনন্দিন জীবনে চলাফেরার পথে একটা সময় মানসিকভাবে শান্তি হারিয়ে ফেলেছেন আর তাই আপনি চাচ্ছেন কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাব এই বিষয়ে জানতে, আর এই সময়ে আপনার এটা জানা খুবই জরুরি যে পৃথিবীতে এমন কোন জায়গায় রয়েছে যেখানে গেলে মানসিকভাবে শান্তি পাওয়া যায়।

আপনি যদি ইসলাম ধর্মের একজন মানুষ হয়ে থাকেন তাহলে আল্লাহকে বিশ্বাস করুন এবং পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করুন দেখবেন প্রতিদিন আপনার মন মানসিকতা ভালো হয়ে যাচ্ছে।

প্রতিনিয়ত মানুষের সাথে ভালো আচরণ করুন আপনার বাসায় যেসব মানুষ রয়েছে তাদের সাথে ভালো আচরণ করুন ভালো ব্যবহার করুন দেখবেন আপনার নিজের কাছেই ভালো লাগবে।

আপনি হয়তো পরিবারের চিন্তা এবং পরিবার থেকে প্রেসারে রয়েছেন কিন্তু আপনি হয়তো জানেন না আপনার পরিবারকে যদি আপনি ভালোবাসেন দেখবেন আপনার পরিবার ও আপনাকে ভালোবাসবে।

মানসিক শান্তি কি। কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাওয়া যায়?

মানসিক শান্তি শান্তি হচ্ছে অভ্যন্তরীণ শান্তি যেটা শুধুমাত্র মানুষের মনের মাধ্যমে প্রকাশ পায় এবং এটা শুধুমাত্র একটি মানুষের মনের ভালো দিক এবং খারাপ দিক এর মাধ্যমেই বোঝা যায় সে মানসিক শান্তিতে আছে কিনা।

আপনি যদি মানসিক শান্তি পেতে চান তাহলে অবশ্যই আপনার নিজের মন যেটা চায় সেটা করার চেষ্টা করবেন তবে সেটা কোন খারাপ কাজ নয় যদি ভালো কাজে আপনার মনকে সময় দেন তাহলেই দেখবেন প্রতিনিয়তো আপনি শান্তি পাচ্ছেন।

আর আপনি যদি মানসিক অশান্তিতে ভুগে থাকেন তাহলে অবশ্যই পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করার চেষ্টা করবেন তাহলেই দেখবেন আস্তে আস্তে আপনার মন পরিষ্কার হয়ে যাচ্ছে এবং সুস্থ স্বাভাবিক জীবনযাপন করতে পারছেন।

বাংলাদেশের জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউ এর সহযোগী অধ্যাপক মেখলা সরকার বলেন আপনি আপনার মনকে কতটুকু শান্তি দিবেন এটা সম্পূর্ণ আপনার নিজের উপর নির্ভর করবে।

আপনি যদি প্রতিনিয়ত আপনার জীবনের ইতিবাচক দিকগুলো নিয়ে ভাবেন তাহলেই দেখবেন আপনার জীবনের যে সব সমস্যাগুলো রয়েছে তা এক নিমিষেই বের হয়ে যাবে।

এর মূল কারণ হচ্ছে আমাদের জীবনে অনেক ঘটনায় রয়েছে যেগুলো আমাদের হয়তো অজানা বা ধরাছোঁয়ার বাইরে আর সেই বিষয়গুলোকে যদি আরো বেশি আঁকড়ে ধরে রাখেন তাহলে আপনি আপনার মানসিক শান্তি হারিয়ে ফেলবেন।

আর তাই আপনার প্রয়োজন যেই অনাকাঙ্ক্ষিত ঘটনাগুলো ঘটে গিয়েছে বা ঘটতে যাচ্ছে বলে ভাবছেন সেগুলো ঘটতে দিন কারণ এটা যদি আপনার ধরাছোঁয়ার বাইরে হয়ে থাকে তাহলে শুধুমাত্র সেই বিষয় নিয়ে টেনশন না করাটাই বুদ্ধিমানের কাজ।

কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাবো?

আপনি হয়তো প্রতিনিয়তই আপনার জীবনে অশান্তি ফেল করে যাচ্ছেন আর তাই হয়তো জানতে চাচ্ছেন পৃথিবীর কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাব আসলে আপনি হয়তো এটা জানেন না যে আপনার হাতের নাগালেই মানসিক শান্তি পাওয়ার জায়গা রয়েছে।

আর মানসিক শান্তি পেতে হলে প্রয়োজন একটি ভালো মন-মানসিকতা আর আপনি যদি ইসলাম ধর্মের হয়ে থাকেন তাহলে অবশ্যই ইসলাম সম্পর্কে বেশি বেশি জ্ঞান অর্জন করুন।

আরো পড়ুনঃ রোমানিয়া যেতে কত টাকা লাগে 

দেখবেন একটা সময় ইসলাম সম্পর্কে যখন মোটামুটি একটা ধারণা পাবেন তখন আপনার মধ্যে একটা ভালো লাগা কাজ করবে এবং নিজের কাছে নিজের মনকে সান্ত্বনা দিতে ভালো লাগবে।

আর তখন আপনি নিজেই বুঝতে পারবেন মানসিক শান্তি পাওয়ার মূল জায়গা কোনটি এবং অন্য কেউ এ বিষয়ে জানাতে পারবেন আর এটাই হলো ইসলাম ধর্ম।

কোন জায়গায় গেলে শান্তি পাওয়া যায়?

অনেকেই জানতে চান যে কোন জায়গায় গেলে শান্তি পাওয়া যায় আসলে দুনিয়াতে শান্তি জায়গার কোনো অভাব নেই তবে এই জায়গাটি আপনাকে খুঁজে নিতে হবে।

দুনিয়াতে প্রচুর পরিমাণে শান্তি রয়েছে কিন্তু এটা খুবই সামান্য আখিরাতের থেকে, আপনি যদি আখিরাত বিশ্বাস করেন তাহলেই বুঝতে পারবেন যে দুনিয়ার শান্তি কোন শান্তিই নয় আখিরাতের শান্তি হচ্ছে সবচেয়ে বড় শান্তি।

আর এই ছোট্ট দুনিয়া ক্ষণিক সময়ের জন্য আর আখেরাত হচ্ছে সারা জীবনের জন্য যেখানে শুরু আছে কিন্তু কোন শেষ নেই আর দুনিয়াতে শান্তি না খুঁজে আখেরাতের শান্তির কথা ভাবুন।

আর আপনি যদি দুনিয়াতেও এবং আখিরাতেও শান্তি পেতে চান তাহলে অবশ্যই আল্লাহর দেওয়া দিক-নির্দেশনা মেনে চলুন এবং কুরআনকে বিশ্বাস করুন নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অনুসরণ করুন।

কোন জায়গায় গেলে মানসিক শক্তি পাওয়া যায়?

মানসিক ভাবে সুস্থ থাকার জন্য এবং সুন্দর একটি জীবন যাপনের জন্য প্রয়োজন মানসিক শক্তি আর এটি কোথায় পাবেন সে বিষয়ে হয়তো আপনি জানেন না।

আসলে দেখার জন মানুষের এক এক রকম চিন্তা ধারণা অনেকে মানসিকভাবে শান্তি চায় অনেকে আবার মানসিকভাবে শক্তি চায় কিন্তু আসলে এই সকল বিষয়ের মূলে রয়েছে আল্লাহর প্রতি বিশ্বাস।

আপনি যদি আল্লাহর প্রতি বিশ্বাস রাখতে পারেন তাহলেই আপনি মানসিকভাবে শান্তি এবং মানসিকভাবে শক্তি পেতে পারেন।

মানসিক শান্তি পাওয়ার ৫ টি উপায়

আপনি যদি মানসিকভাবে শান্তি পেতে চান তাহলে আমাদের দেওয়া এই তিনটি উপায় অবলম্বন করতে পারেন আশা করি কিছুটা হলেও আপনি মানসিকভাবে শান্তি পাবেন এবং মন ভালো থাকবে শরীর স্বাস্থ্য ভালো থাকবে।

চলুন দেখে নেয়া যাক কি সেই ৫ টি উপায়ে যা থেকে মানসিক শান্তি পেতে পারেন এবং শারীরিকভাবে এবং মানসিকভাবে শক্তি পেতে পারেন।

ধর্মের প্রতি বিশ্বাস রাখুন

মানসিকভাবে শান্তি পাওয়ার সবচেয়ে বড় মাধ্যম হচ্ছে ধর্মের প্রতি বিশ্বাস রাখা আর আপনি যদি ধর্মের প্রতি বিশ্বাস রাখেন তাহলেই অনেকটা মানসিকভাবে শান্তিতে থাকতে পারবেন।

আর একই সাথে প্রতিনিয়ত আল্লাহর আনুগত্য করুন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করার চেষ্টা করুন আল্লাহর দেওয়া দিক নির্দেশনা মেনে চলুন এবং আমাদের শেষ নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর দেখানো পথে চলার চেষ্টা করুন। 

আর এইসব বিষয়গুলো মেনে চললেই আশা করি আপনি মানসিকভাবে শান্তিতে থাকতে পারবেন।

অপ্রাপ্তিগুলো মেনে নিন

আমরা মানুষ আর প্রতিটি মানুষের জীবনে চাওয়া পাওয়া থাকবে এটাই স্বাভাবিক আর আপনার জীবনে হয়তো কিছু চাওয়া পাওয়া রয়েছে।

কিন্তু আপনি হয়তো চাইলেও সেই চাওয়া পাওয়া গুলো পূরণ করতে পারবেন না আর এই অপ্রাপ্তি গুলো যদি আপনি ভুলে থাকতে পারেন এবং যেটা পাবেন না সেটা নিয়ে চিন্তা থেকে বিরত থাকতে পারেন তাহলেই আপনি মানসিকভাবে সুস্থ এবং শান্তিতে থাকতে পারবেন।

আপনি যেভাবে আছেন আপনার কাছে যা আছে তা নিয়েই সন্তুষ্ট থাকুন দেখবেন আপনার মন ভালো লাগবে এবং জীবন যাপন করাও সহজ হয়ে যাবে।

এবং মানুষের সাথে ভালো আচরণ করার চেষ্টা করুন আর যে চলে যাওয়ার সে চলে যাবে তাকে নিয়ে অতিরিক্ত চিন্তা করার কিছু নেই।

আর যারা প্রিয় মানুষগুলোকে অনেক বেশি ভালোবাসেন হয়তোবা তারা যদি আপনাকে ছেড়ে যায় তাহলে বেশি টেনশন করার কিছুই নেই কারণ আমাদের প্রতিটি মানুষকেই একদিন দুনিয়া ছেড়ে চলে যেতে হবে আর এটা অবশ্যই আপনার মাথায় রাখা উচিত।

মানুষের সমালোচনায় কান দেওয়া থেকে বিরত থাকুন

আপনি হয়তো প্রতিনিয়তই ভাবছেন মানুষ আপনাকে নিয়ে সমালোচনা করছে বা অনেকেই অনেক কিছু ভাবছে আর এই বিষয়টি যদি আপনার মাথায় একবার ঢুকে যায় তাহলেই মানসিকভাবে অশান্তিতে পড়ে যাবেন।

তাই আপনার প্রয়োজন মানুষ কি সমালোচনা করে মানুষ আপনাকে নিয়ে কিভাবে সেই বিষয়টি মাথা থেকে ঝেড়ে ফেলুন দেখবেন মানসিকভাবে চিন্তা অনেকগুলো দূর হয়ে গিয়েছে।

আপনি হয়তো প্রতিনিয়তই মনে করেন আপনাকে নিয়ে মানুষ সমালোচনা করে বা আপনাকে নিয়ে অনেক কিছু ভাবে কিন্তু অনেক সময় দেখা যায় এরকমটা কিছুই হয় না কিন্তু আপনার মাথায় অনেক চিন্তা নিয়ে বসে আছেন যে আপনাকে নিয়ে মানুষ অনেক সমালোচনা করছে।

আসলে আপনি যদি একটি সুন্দর জীবন জীবন পেতে চান এবং মানসিক শান্তি পেতে চান তাহলে অবশ্যই কে কি ভাবল এই বিষয়টি মাথা থেকে ঝেড়ে ফেলুন তাহলেই দেখবেন জীবন অনেক সুন্দর হবে।

প্রতিদিন শরীর চর্চা করুন

মানসিকভাবে প্রশান্তি পাওয়ার জন্য আরও একটি মাধ্যম হচ্ছে শরীর চর্চা করা আমরা অনেকের বলতে শুনি শরীর ভালো যার মন ভালো আর এ কথাটা সম্পূর্ণই সত্য।

আপনি যদি শারীরিকভাবে সুস্থ থাকেন বা আপনার শরীর ভালো থাকে তাহলেই আপনার মন ভালো থাকবে এবং মনে শান্তি পাবেন।

আরো পড়ুনঃ My GP থেকে জিপি সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম

আর তাই আপনার প্রয়োজন প্রতিদিন শরীর চর্চা করা অন্তত 20 মিনিট ব্যায়াম করা। আর প্রতিদিন খুব সকালে ঘুম থেকে ওঠা এবং রাত আটটার মধ্যে সকল ইলেকট্রনিক্স ডিভাইস থেকে দূরে থাকা।

আর এই সকল বিষয় যদি আপনি মেনে নিতে পারেন তাহলেই আপনার জীবন সুন্দর হবে শান্তিময় হবে এবং আপনার মনেও শান্তি পাবেন।

পছন্দের কাজ করুন

মানসিকভাবে শান্তি পাওয়ার জন্য আরও একটি বড় মাধ্যম হচ্ছে পছন্দের কাজ করা আর প্রতিদিন আপনার উচিত কিছু না কিছু পছন্দের কাজ করা।

থোনদের কাজগুলোর মধ্যে হতে পারে প্রতিদিন অন্তত ২০ থেকে ৩০ মিনিট কোরআন শরীফ পাঠ করা অথবা যে কোন একটি বই পড়া অথবা ঘুরতে যাওয়া হতে পারে গাছ লাগানো এরকম অনেক কিছুই তবে অবশ্যই ভালো কিছু করার চেষ্টা করবেন।

মানসিক শান্তি নিয়ে উক্তি

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা কিনা প্রতিনিয়তই facebook youtube google এ ঘাটাঘাটি করেন এবং প্রতিনিয়তই জীবনে কিছু কিছু উক্তি নিয়ে জানতে চান।

ঠিক তেমনি আমাদের মধ্যে অনেকে মানসিক শান্তি নিয়ে উক্তি সম্পর্কে জানতে চায় আপনিও হয়তো এ বিষয়ে জানার জন্য অনেক আগ্রহী।

আর তাই আজ আমি আপনাদের জন্য মানসিক শান্তি সম্পর্কে কয়েকটি উক্তি লেখার চেষ্টা করেছি আশা করি আপনার এই উক্তিগুলো ভালো লাগবে।

  1. অতীত নিয়ে বিভ্রান্ত হতে নেই, ভবিষ্যতের স্বপ্নে ও হারিয়ে যেতে নেই, বর্তমানের দিকে মনোযোগ সহকারে তাকাও। এটাই সুখ ও শান্তি পাওয়ার একমাত্র উপায়।
  2. পৃথিবীতে ঘাত প্রতিঘাত মানুষের অসংলগ্ন মনের বহিঃশ মানুষের মনে স্বাচ্ছন্দ্য বোধের মাধ্যমে আমরা প্রকৃত শান্তির শক্তি জানতে পারি।
  3. অন্যের আচরণে নিজের অভ্যন্তরীণ শান্তি নষ্ট হতে না দেওয়াই উচিত।
  4. আপনি হতাশ হলে বুঝতে হবে যে আপনি অতীতের জীৱনযাপন করছেন, যদি আপনি উড়িয়া হন তবে শান্তিতে থাকেন করে আপনি বর্তমানে বেঁচে আছে

কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাওয়া যায়? (FAQ)

কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাওয়া যায়?

আপনি মসজিদে গিয়ে নামাজ আদায়ের মাধ্যমেই মানসিকভাবে শান্তি পেতে পারেন। কারণ প্রতিটি মানুষের সকল চিন্তা নামাজে দাঁড়ালে দূর হয়ে যায়।

মানসিক শান্তি কোথায় পাওয়া যায়?

আপনি যদি ইসলাম ধর্মের একজন মানুষ হয়ে থাকেন তাহলে আল্লাহকে বিশ্বাস করুন এবং পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করুন দেখবেন প্রতিদিন আপনার মন মানসিকতা ভালো হয়ে যাচ্ছে।

কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাবো?

আপনি যদি মানসিক শান্তি পেতে চান তাহলে অবশ্যই আপনার নিজের মন যেটা চায় সেটা করার চেষ্টা করবেন তবে সেটা কোন খারাপ কাজ নয় যদি ভালো কাজে আপনার মনকে সময় দেন তাহলেই দেখবেন প্রতিনিয়তো আপনি শান্তি পাচ্ছেন।

কোন জায়গায় গেলে মানসিক শক্তি পাওয়া যায়?

আপনি যদি আল্লাহর প্রতি বিশ্বাস রাখতে পারেন তাহলেই আপনি মানসিকভাবে শান্তি এবং মানসিকভাবে শক্তি পেতে পারেন।

কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাওয়া যায় এ বিষয়ে আমাদের মন্তব্য 

সম্মানিত পাঠকগণ আপনি হয়তো প্রতিনিয়তই মানসিক শান্তি শান্তি খুঁজছেন আসলে কোন মানুষের এই জীবনে শান্তি স্থায়ী নয় আর এটা সারা জীবনের জন্য স্থায়ী থাকা কখনো সম্ভব না।

আপনার জীবনে প্রতিনিয়তই ভালো দিক মন্দ দিক আসবে আর এটাই স্বাভাবিক। প্রতিটি মানুষের জীবনেই প্রতিনিয়ত সুখের দিন আসে এবং দুখের দিন আসে।

কিন্তু আপনি যদি ভেবে থাকেন যে শুধুমাত্র আপনার সাথেই খারাপ কিছু হচ্ছে বা আপনার এই মনে শান্তি নাই এটা একদমই ভুল ভাবছেন কারণ। দুনিয়াতে এমন কোন মানুষ নেই যে সারা জীবনের জন্য শান্তিতে রয়েছে আর এটা কেউ কোনদিন বলতে পারবে না।

আর এর মূল কারণ হচ্ছে প্রতিটি মানুষের জীবনেই একদিন হলেও খারাপ সময় আসে আর সে সময়ই সে হয়তো মানসিকভাবে অশান্তিতে পড়ে যায় আর এই বিষয়ে বেশি চিন্তা ভাবনা না করাটাই সর্বোত্তম কাজ।

প্রিয় পাঠক গান আশা করি আমাদের আজকের এই আর্টিকেলটি আপনার কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুবান্ধব বা আশেপাশের মানুষগুলোকে এই বিষয়টি জানানোর চেষ্টা করুন যে কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাওয়া যায় আর এটি জানানোর জন্য অবশ্যই আমাদের এই পোস্ট শেয়ার করতে পারেন তার কাছে।

মানসিক শান্তি নিয়ে আপনার যদি কোন মন্তব্য থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন আমরা আপনার মূল্যবান মতামতের উত্তর দেওয়ার চেষ্টা করব।

আপনি যদি আমাদের ওয়েবসাইটে প্রথম এসে থাকেন তাহলে আমি বলব আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান এবং নিত্য নতুন জীবনের সমাধান সম্পর্কে জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।

আশা করি আপনাদের অনেক ভালো লাগবে এতক্ষণ পর্যন্ত আমাদের আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহর উপর ভরসা রাখবেন আল্লাহহাফেজ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.9 / 5. Vote count: 3245

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

By Tech24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *