4.8
(2517)

আপনি কি ভোটার আইডি কার্ড করতে দিয়েছেন? কিন্তু ভোটার আইডি কার্ড হয়েছে কিনা সেই সম্পর্কে জানেন না বা ভোটার আইডি কার্ড চেক 2023 সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের এই আর্টিকেল থেকে আপনি Voter ID Card Check 2023 সম্পর্কে সকল ইনফরমেশন পারবেন। তাই এনআইডি কার্ড সম্পর্কে যত তথ্য রয়েছে সবগুলো আমাদের আজকের এই আর্টিকেল থেকে পাবেন।

ভোটার আইডি কার্ড খুবই প্রয়োজনীয় একটি জিনিস বাংলাদেশের নাগরিকদের জন্য কারণ এটি হচ্ছে নাগরিকত্বের পরিচয় ভোটার আইডি কার্ড আপনি যে জায়গায় যাবেন সেই জায়গায় প্রয়োজন হতে পারে কারণ আপনি বাংলাদেশের নাগরিক কিনা সেটি যাচাই করার জন্য ভোটার আইডি কার্ড হচ্ছে অন্যতম পদ্ধতি।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ভোটার আইডি কার্ড চেক 

আপনার বয়স যদি ১৮ বছরের অধিক হয়ে থাকে তাহলে আপনার ভোটার আইডি কার্ড করা বাধ্যতামূলক অথবা আপনি যদি ভোটার আইডি কার্ড করার জন্য অনলাইনে আবেদন করে থাকেন তাহলে আপনার ভোটার আইডি কার্ড সম্পূর্ণ হয়েছে কিনা সেই বিষয়ে জানার জন্য ভোটার আইডি কার্ড চেক ২০২৩ লিখে অনেকেই google এ সার্চ করে তাই আপনি যদি আপনার এনআইডি কার্ড চেক ২০২৩ করতে চান তাহলে আজকের নিবন্ধনটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

আমরা যখন প্রথমবার ভোটার আইডি কার্ড করার জন্য আবেদন করি তার কিছুদিনের মধ্যেই আমাদের ভোটার কার্ড অনলাইনে অ্যাভেলেবল দেখায় তাই আমরা অনেকেই সরকারি থেকে কার্ড পাওয়ার আগেই অনলাইনে ভোটার আইডি কার্ড ডাউনলোড করার জন্য নানান ওয়েবসাইট খুঁজে থাকি কিন্তু হয়তো কিভাবে Voter Id Card Download Online থেকে কিভাবে করবেন সে সম্পর্কে জানেন না।

আরো পড়ুনঃ আইডি কার্ড বের করার নিয়ম

তাই আজকের এই নিবন্ধনে যারা একদমই নতুন ভোটার আইডি কার্ড কিভাবে চেক 2023 করতে হয় সেই সম্পর্কেও জানেন না তাদের জন্য হাতে-কলমে এনআইডি কার্ড চেক 2023 কিভাবে করবেন বা এন আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম 2023 সম্পর্কে বিস্তারিত আলোচনা করব চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

ভোটার আইডি কার্ড চেক 2023 ও ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩। Voter ID Card Check Online 2023
ভোটার আইডি কার্ড চেক 2023

ভোটার আইডি কার্ড চেক 2023 – Voter ID Card Check 2023 

অনলাইনে ভোটার আইডি কার্ড চেক করতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত Services.nidw.gov.bd/ এই ওয়েবসাইটে আপনার জাতীয় পরিচয়পত্র নম্বর / ফর্ম নম্বর এবং সঠিক জন্ম তারিখ ও ক্যাপচার পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার ভোটার আইডি কার্ড দেখতে পাবেন।

আরো পড়ুনঃ অনলাইনে জাতীয় পরিচয়পত্র যাচাই পদ্ধতি

ভোটার আইডি কার্ড চেক করা খুবই সহজ একটি বিষয় আপনি আপনার হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমেই আপনার ভোটার আইডি কার্ড চেক করতে পারবেন আপনাকে কোন কম্পিউটারের দোকানে যেতে হবে না এবং আপনি যদি আপনার ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে চান তাহলে সেটিও আপনার ফোন থেকেই করতে পারবেন প্রয়োজন হলে পরবর্তীতে আপনার ভোটার আইডি কার্ড আপনি প্রিন্ট করে নিতে পারবেন কম্পিউটার দোকান থেকে।

আমরা উপরের দিকে খুবই সংক্ষেপে জেনেছি ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম কিন্তু বিস্তারিতভাবে যদি আপনি না জানেন তাহলে হয়তো আপনি অনেক সমস্যায় পড়তে পারেন ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে গিয়ে চলুন আমরা এবার বিস্তারিতভাবে ভোটার আইডি কার্ড চেক ও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানবো।

ভোটার আইডি কার্ড চেক ২০২৩
ভোটার আইডি কার্ড চেক ২০২৩

ভোটার আইডি কার্ড চেক ২০২৩ | এনআইডি কার্ড ডাউনলোড করার নিয়ম 2023

আপনি যদি ভোটার আইডি কার্ড চেক ও ডাউনলোড করতে চান তাহলে Services.nidw.gov.bd/ ওয়েবসাইটে (ভোটার তথ্য) গিয়ে স্লিপ নাম্বার ও জন্মতারিখ এবং ৫ সংখ্যার ক্যাপচার পূরণ করে Submit বাটনে ক্লিক করলেই ভোটার আইডি কার্ড চেক করতে পারবেন।

আমরা উপরে খুবই সংক্ষেপে ভোটার আইডি কার্ড চেক ও ডাউনলোড করার নিয়ম দেখেছি চলুন এবার বিস্তারিতভাবে জানবো কিভাবে ভোটার আইডি কার্ড চেক ও ডাউনলোড করতে হয় কয়েকটি ধাপের মাধ্যমে আমরা সম্পূর্ণ ভোটার আইডি কার্ড চেক ডাউনলোড করার নিয়ম দেখব চলুন তাহলে শুরু করি।

আরো পড়ুনঃ ভোটার আইডি কার্ড ডাউনলোড

ধাপ ১:

ভোটার আইডি কার্ড চেক ও ডাউনলোড করতে  প্রথমেই Services.nidw.gov.bd/ এর অফিসিয়াল ওয়েবসাইটে যাবেন এবং নিচে দেওয়া ফটোর মতন একটি ইন্টারফেস দেখতে পাবেন। এবং দুটি অপশন পাবেন এর মধ্যে একটি হচ্ছে (অ্যাকাউন্ট নেই?)‌‌ এবং (নতুন নিবন্ধনের জন্য আবেদন) যদি ভোটার আইডি কার্ড চেক ও ডাউনলোড করতে চান তাহলে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে এজন্য (রেজিস্ট্রেশন করুন) বাটনে ক্লিক করতে হবে।

ভোটার আইডি কার্ড চেক 2023 ও ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩। Voter ID Card Check Online 2023

ধাপ ২:

দ্বিতীয় ধাপে আপনি মোট তিনটি স্টেপ দেখতে পাবেন বা তিনটি বক্স দেখতে পাবেন প্রথমে স্টেপে বা বক্সে আপনি আপনার জাতীয় পরিচয়পত্র নম্বর / ফর্ম নম্বর (স্লিপ নাম্বার) দিবেন এবং দ্বিতীয় বক্সে আপনার সঠিক জন্ম তারিখ ব্যবহার করবেন এবং তৃতীয় বক্সে একটি ৫ সংখার ক্যাপচার দেখতে পাবেন সেই সংখ্যাগুলো তৃতীয় স্টেপে বসিয়ে দিন এবং (সাবমিট) বাটনে ক্লিক করুন।

ভোটার আইডি কার্ড চেক 2023 ও ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩। Voter ID Card Check Online 2023

ধাপ ৩:

এই ধাপে নতুন একটি ওয়েব পেজ দেখতে পাবেন এখানে (বর্তমান ঠিকানা) এবং (স্থায়ী ঠিকানা) দেওয়ার অপশন পাবেন বর্তমান ঠিকানায় আপনার বর্তমান বিভাগ, জেলা ও উপজেলা নির্বাচন করুন এবং স্থায়ী ঠিকানায় ও আপনার স্থায়ী বিভাগ জেলা ও উপজেলা সিলেক্ট করুন। আপনার বর্তমান ঠিকানা ও স্থায়ী ঠিকানা যদি একই হয় তাহলে দুটো বক্সেই একই বিভাগ জেলা ও উপজেলা সিলেক্ট করুন এবং (পরবর্তী) বাটনে ক্লিক করুন।

ভোটার আইডি কার্ড চেক 2023 ও ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩। Voter ID Card Check Online 2023

ধাপ ৪:

চতুর্থ ধাপে আপনি নতুন একটি ইন্টারফেস দেখতে পাবেন এখানে আপনি ভোটার আইডি কার্ড রেজিস্ট্রেশন করার সময় যেই মোবাইল নাম্বারটি দিয়েছিলেন সেই মোবাইল নাম্বারটি দেখতে পাবেন এবং (বার্তা পাঠান) ও (মোবাইল পরিবর্তন) দুটি অপশন দেখতে পাবেন আপনি যদি প্রথমে দেওয়া নাম্বারটিতে বার্তা পাঠাতে চান তাহলে বার্তা পাঠান বাটনে ক্লিক করবেন আর যদি আপনার মোবাইল নাম্বার পরিবর্তন করতে চান তাহলে মোবাইল নাম্বার পরিবর্তন করুন বাটনে ক্লিক করবেন।

ভোটার আইডি কার্ড চেক 2023 ও ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩। Voter ID Card Check Online 2023

এবার মোবাইল নাম্বার সিলেক্ট করা হলে বার্তা পাঠান বাটনে ক্লিক করুন এবং যাচাইকরন কোড বক্সে আপনার ফোনে যাওয়া OTP কোড বসিয়ে দিন এবং বহাল বাটনে একটি ক্লিক করে পরবর্তী স্টেপে চলে যান।

ভোটার আইডি কার্ড চেক 2023 ও ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩। Voter ID Card Check Online 2023

ধাপ ৫:

পঞ্চম ধাপে একটু পরিবর্তন আসবে কারণ এখানে আপনাকে দুটি ফোনের প্রয়োজন হবে আর যদি আপনি এই কাজটি কম্পিউটার বা ল্যাপটপ দিয়ে করতে চান তাহলে ল্যাপটপ বা কম্পিউটারের পাশাপাশি আরেকটি ফোনের প্রয়োজন হবে আর আপনার কাছে যদি ফোন হয়ে থাকে তাহলে দুটি ফোন লাগবে।

OTP কোড সম্পূর্ণভাবে বসানো হলে নতুন একটি ইন্টারফেস ওপেন হবে যেখানে QR Code ওপেন হবে এবং সেই কিওয়ার্ড কোড স্ক্যান করে আপনার আইডি কার্ড ডাউনলোড করতে হবে। QR Code স্কান করার জন্য আপনার দ্বিতীয় ফোনটিতে NID Wallet এই অ্যাপসটি ইন্সটল করতে হবে এবং যেকোনো পারমিশন চাইলে পারমিশন দিয়ে দিবেন।

ভোটার আইডি কার্ড চেক 2023 ও ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩। Voter ID Card Check Online 2023 (10)

সফলভাবে NID Wallet অ্যাপস টি ইনস্টল করতে পারলে আপনার সামনে একটি কিউআর কোড স্ক্যান করার অপশন পাবেন আপনি NID Wallet অ্যাপস থেকে আপনার ফোনের QR Code স্ক্যান করুন। 

ভোটার আইডি কার্ড চেক 2023 ও ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩। Voter ID Card Check Online 2023 (10)

ধাপ ৬:

সঠিকভাবে QR Code স্ক্যান করতে পারলে পরবর্তী ধাপে আপনার Face Scan ভেরিফিকেশন করতে হবে। Face Scan করার জন্য Start Face Scan বাটনে ক্লিক করলে আপনার ফ্রন্ট ক্যামেরা চালু হবে এবং যার এনআইডি কার্ড ডাউনলোড করতে চান তাকে ক্যামেরার সামনে রাখতে হবে এবং তিনটি দিকনির্দেশনা মানতে হবে।

  1. প্রথমে নরমাল ভাবে সোজা হয়ে ক্যামেরার দিকে তাকাতে হবে
  2. সোজা হয়ে ক্যামেরার দিকে তাকিয়ে ডান দিকে মুখ ঘুরাতে হবে
  3. সোজা হয়ে ক্যামেরার দিকে তাকিয়ে বাম দিকে মুখ ঘুরাতে হবে

আপনার Face Scan যদি পরিপূর্ণ হয় তাহলে নিচের দিকে তিনটি টিক মার্ক দেখতে পাবেন আপনার Face Scan এর উপরে।

ভোটার আইডি কার্ড চেক 2023 ও ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩। Voter ID Card Check Online 2023 (10)

ধাপ ৭:

পূর্ণভাবে Face Scan হয়ে গেলে এই ধাপে আপনি আপনার এনআইডি কার্ড পরবর্তীতে ডাউনলোড করার জন্য একটি পাসওয়ার্ড সেট করতে পারবেন পাসওয়ার্ড সেট করার জন্য (সেট পাসওয়ার্ড) বাটনে ক্লিক করুন আর যদি পাসওয়ার্ড ব্যবহার না করতে চান তাহলে (এড়িয়ে যান) বাটনে ক্লিক করুন। 

ধাপ ৮:

এ পর্যায়ে পাসওয়ার্ড সেট করার পরে অথবা এড়িয়ে যান বাটনে ক্লিক করার পরে নতুন একটি ওয়েব পেজ ওপেন হবে যেখানে আপনি আপনার ভোটার আইডি কার্ডে দেওয়া ছবি সহ আপনার প্রোফাইল, রিইসু এবং “ডাউনলোড” ইতি অপশন পাবেন প্রোফাইল অপশন থেকে আপনি আপনার প্রোফাইল চেক করতে পারবেন।

রিইসু অপশন থেকে আপনি আপনার ভোটার আইডি কার্ডের যদি কোন সমস্যা পান তাহলে সে সমস্যার সমাধান করার জন্য রিইসু অপশনটি ব্যবহার করবেন এবং সবশেষে আপনার ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে “ডাউনলোড” বাটনে ক্লিক করতে হবে।

ভোটার আইডি কার্ড চেক 2023 ও ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩। Voter ID Card Check Online 2023 (10)

ধাপ ৯:

নবম ধাপে ডাউনলোড বাটনে ক্লিক করার পর আপনি আপনার অনলাইন ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে পারবেন এবং ভোটার আইডি কার্ড ডাউনলোড করার PDF ফাইল ওপেন হবে যেখানে আপনি আপনার ভোটার আইডি কার্ড দেখতে পাবেন। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে কিভাবে ভোটার আইডি কার্ড চেক ও ডাউনলোড করতে হয়।

ভোটার আইডি কার্ড চেক 2023 ও ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩। Voter ID Card Check Online 2023 (10)

আপনাদের সুবিধার্থে ভোটার আইডি কার্ড চেক ২০২৩ ও ডাউনলোড করার নিয়ম আরো ভালোভাবে বুঝতে একটি ভিডিও দিয়েছি আর এই ভিডিওটি দেখলে আপনি খুব সহজেই আপনার এন আইডি কার্ড চেক ও ডাউনলোড করতে পারবেন

অনলাইন ভোটার আইডি কার্ড কি কি কাজে ব্যবহার করা যাবে?

ভোটার আইডি কার্ড বা স্মার্ট কার্ড হচ্ছে একজন নাগরিকের নাগরিকত্বের পরিচয় পত্র আর এই একটি ভোটার আইডি কার্ড বা স্মার্ট কার্ড দেখালে আপনি কোন দেশের নাগরিক তা একজন লোক সনাক্ত করতে পারবে। তাই আপনি যে কোন প্রয়োজনে আপনার ভোটার আইডি কার্ড ব্যবহার করার জন্য হয়তো অনলাইন থেকে ভোটার আইডি কার্ড ডাউনলোড করেছেন কিন্তু এটি কি কি কাজে ব্যবহার করতে পারবেন সে সম্পর্কে জানেন না।

আসলে অনলাইন থেকে ডাউনলোড করা এনআইডি কার্ড কি কি কাজে ব্যবহার করা যাবে এবং যাবে না এই বিষয়ে অনেকেই অনিশ্চিত চলুন তাই আমরা আপনাদের জন্য নিয়ে আসলাম অনলাইন থেকে ডাউনলোড করা এনআইডি কার্ড কি কি কাজে ব্যবহার করতে পারবেন তার একটি চার্ট নিয়ে।

  • পাসপোর্ট করতে অনলাইন ভোটার আইডি কার্ড ব্যবহার করতে পারবেন
  • বাংলাদেশী যেকোনো সিম কিনতে 
  • ব্যাংকিং সেবা গ্রহণ করতে
  • মোবাইল ব্যাংকিং সেবা পেতে
  • সরকারি চাকরি পেতে
  • চাকরির আবেদন করতে
  • অনলাইন অ্যাপস ভেরিফিকেশন করতে
  • বেতন ভাতা পেতে

আপনার অনলাইন থেকে ডাউনলোড করা ভোটার আইডি কার্ড কি কি কাজে ব্যবহার করতে পারবেন তা আমরা উপরে উল্লেখ করেছি কয়েকটি স্টেপের মাধ্যমে আপনি চাইলে আরো আপনার পার্সোনাল কিছু কাজেও এই ভোটার আইডি কার্ড ব্যবহার করতে পারবেন বলতে গেলে আপনার মেইন ভোটার আইডি কার্ড আর অনলাইন ভোটার আইডি কার্ড সম্পূর্ণ এক তাই ভোটার আইডি কার্ড দিয়ে আপনি সব ধরনের কাজ করতে পারবেন।

হোম পেজে যান Tech Bongo 24
ভোটার আইডি কার্ড নিয়ে অন্যান্য পোস্ট ভোটার আইডি কার্ড ডাউনলোড
ভোটার আইডি কার্ড সংশোধন জাতীয় পরিচয় পত্র সংশোধন 
আইডি কার্ড বের করার নিয়ম ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করুন
মোবাইল দিয়ে আইডি কার্ড চেক মোবাইল দিয়ে ভোটার আইডি কার্ড চেক
নির্বাচন কমিশন হেল্পলাইন নাম্বার +8801708-501261

বাংলাদেশ নির্বাচন কমিশন হেল্পলাইন নাম্বার

অনলাইনে এনআইডি কার্ড ডাউনলোড, ভোটার তথ্য সংশোধন, অনলাইনে ভোটার নিবন্ধন, অনলাইনে ভোটার আইডি কার্ড ডাউনলোড সহ যেকোনো সমস্যা পড়লে বাংলাদেশ নির্বাচন কমিশন হেল্পলাইন নাম্বারে যোগাযোগ করলে আপনি যেকোন সমস্যার সমাধান তাদের কাছ থেকে পাবেন। তাই আমরা নিচের দিকে নির্বাচন কমিশনের হেল্পলাইন নাম্বার ইমেইল এড্রেস দিয়ে দিলাম আপনি চাইলে এই নাম্বার এবং ইমেল এড্রেস ব্যবহার করে তাদের সাথে যোগাযোগ করতে পারেন।

  • নির্বাচন কমিশন ই-মেইলঃ [email protected]
  • নির্বাচন কমিশন হেল্পলাইন নাম্বার: 105 অথবা +8801708-501261
  • নির্বাচন কমিশনএ যোগাযোগের সময়ঃ রবি-বৃহস্পতি, সকাল ৯:০০টা- বিকাল ৫:০০টা পর্যন্ত।

ভোটার আইডি কার্ড চেক 2023 নিয়ে সাধারণ জিজ্ঞাসা ‌(FAQ)

ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম কি?

নতুন ভোটার আইডি কার্ড চেক ও ডাউনলোড করতে Services.nidw.gov.bd/ ওয়েবসাইটে (ভোটার তথ্য) গিয়ে স্লিপ নাম্বার ও জন্মতারিখ এবং ৫ সংখ্যার ক্যাপচার পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করলেই ভোটার আইডি কার্ড চেক করতে পারবেন।

মোবাইল দিয়ে কিভাবে ভোটার আইডি কার্ড ডাউনলোড করবেন?

মোবাইল দিয়ে ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে আপনার ফোনের যে কোন ব্রাউজারে গিয়ে Services.nidw.gov.bd/ এই ওয়েবসাইট থেকে আপনাকে দেওয়া ভোটার ফরম নাম্বার এবং জন্ম তারিখ ব্যবহার করে বহাল ভাষনে ক্লিক করলেই আপনি আপনার ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে পারবেন।

ভোটার আইডি কার্ডের তথ্য সংশোধন করার নিয়ম কি?

ভোটার আইডি কার্ড তথ্য সংশোধন করতে আপনার নিকটস্থ জেলা ও উপজেলা নির্বাচন কমিশন অফিসে আপনার সঠিক তথ্য এবং সংশোধনীর পুরনো তথ্য জমা দিতে হবে।

ভোটার নিবন্ধন স্লিপ হারিয়ে গেলে কি করবেন?

ভোটার নিবন্ধন স্লিপ হারিয়ে গেলে আপনার নিকটস্থ থানায় জিডি করতে হবে এবং জিডি করা এক কপি উপজেলা নির্বাচন কমিশন অফিসে জমা দিতে হবে।

নতুন ভোটার আইডি কার্ড কবে দিবে ২০২৩?

যারা ২০২২ সালে ভোটার নিবন্ধন করেছেন তারা ২০২৩ সালের দিকে ভোটার আইডি কার্ড পাওয়ার সম্ভাবনা রয়েছে তার আগে আপনি চাইলে অনলাইন থেকে ভোটার আইডি কার্ড ডাউনলোড করে ব্যবহার করতে পারেন।

ভোটার আইডি কার্ড হারিয়ে গেলে করণীয় কি?

আপনার ভোটার আইডি কার্ড যদি হারিয়ে যায় তাহলে আপনার নিকটতম জেলায় একটি জিডি করতে হবে এবং আপনার থানায় করা জিডির মূলকপি সংযুক্ত করে অনলাইনে ভোটার আইডি কার্ড রিইসুর জন্য আবেদন করতে হবে।

ভোটার স্লিপের ফরম নাম্বার দিয়ে এনআইডি কার্ড ডাউনলোড করার নিয়ম কি?

ওটা স্লিপের ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করতে ভোটার তথ্যের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনার ফরম নাম্বার ব্যবহার করে আপনার এন আইডি কার্ড বের করতে পারবেন।

শেষ কথা:

সম্মানিত পাঠ্যবৃন্দ আমাদের আজকের আর্টিকেলে ভোটার আইডি কার্ড চেক ২০২৩ভোটার আইডি কার্ড ডাউনলোড ২০২৩ সম্পর্কে আলোচনা করা হয়েছে। আশা করি আমাদের আজকের এই আর্টিকেল থেকে এনআইডি কার্ড চেক করার যতগুলো পদ্ধতি ছিল সবগুলোই জানতে পেরেছেন এবং আপনি আপনার ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে পেরেছেন।

ভোটার আইডি কার্ড চেক 2023 সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে বা ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে আপনার যদি কোন সমস্যা হয়ে থাকে তাহলে আপনার সমস্যার বিষয়টি অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। যে কোন প্রশ্নের উত্তর দেওয়ার জন্য আমরা সর্বদাই চেষ্টা করি।

আর আমাদের আজকের এই আর্টিকেলটি ভালো লেগে থাকলে অবশ্যই একটি ফাইভ স্টার রেটিং দিবেন এবং যারা ভোটার আইডি কার্ড চেক করা সম্পর্কে জানে না বা এনআইডি কার্ড কিভাবে ডাউনলোড করতে হয় সেই সম্পর্কে জানে না তাদেরকে অবশ্যই আমাদের আজকের আর্টিকেলটি শেয়ার করবেন যাতে তারা এই বিষয়ে পারদর্শী হয় এবং জানতে পারে।

আইডি কার্ড চেক করা এবং ডাউনলোড করা সম্পর্কে আমাদের আজকের আর্টিকেলটি এতক্ষণ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.8 / 5. Vote count: 2517

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

By Tech24

4 thoughts on “ভোটার আইডি কার্ড চেক 2023। ভোটার আইডি কার্ড চেক ২০২৩। Voter ID Card Check Online 2023”
  1. আমি আমার ভোটার আইডি কার্ড যাচাই করব কিভাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *