১৫ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ ২০২২। Best laptop under 15000 in bangladesh

0
(0)

আপনার কি বাজেট কম.? ১৫ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ ২০২২ খুঁজছেন? অনেক খোঁজাখুঁজি করেও ১৫০০০ টাকার মধ্যে ভালো ল্যাপটপ খুজে পাননি.! তাহলে আপনি ঠিক জায়গায় এসেছেন | আজ আমি আপনাদের মাঝে আলোচনা করব 15000 টাকার মধ্যে সেরা ল্যাপটপ কোনটি সেই সম্পর্কে। আপনার বাজেট যদি হয় পনের হাজার টাকা আর এই বাজেটে আপনি একটি দারুন পারফর্মিং ল্যাপটপ কিনতে চাচ্ছেন তাহলে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

আপনি হয়তো আপনার বাজেট স্বল্পতার কারণে একটি ল্যাপটপ কিনতে পারতেছেন না। হয়তোবা আপনার ফ্রিল্যান্সিং করার স্বপ্ন রয়েছে অথবা আপনি অফিসিয়াল কোন কাজে একটি ল্যাপটপ ব্যবহার করতে চাচ্ছেন কিংবা শুধুমাত্র এন্টারটেইনমেন্ট এর জন্য একটি ল্যাপটপ কেনার চিন্তা করেছেন কিন্তু বাজেট স্বল্পতার কারণে একটি ভালো মানের ল্যাপটপ কিনতে পারতেছেন না।

কোন সমস্যা নেই আমি আজ আপনাদের জন্য ১৫ হাজার টাকার মধ্যে কয়েকটি ভালো ল্যাপটপ নিয়ে আসলাম। এখান থেকে আপনি আপনার পছন্দের ল্যাপটপটি কিনতে পারেন। আর ল্যাপটপ কেনার আগে অবশ্যই দেখে শুনে ল্যাপটপ কিনবেন।

১৫ হাজার টাকার মধ্যে ডেল ল্যাপটপ (Dell Vostro 5460)

১৫০০০ টাকার মধ্যে ভালো ল্যাপটপ
১৫০০০ টাকার মধ্যে ভালো ল্যাপটপ

১৫০০০ টাকার মধ্যে ডেলের এই ল্যাপটপটি খুবই দারুণ একটি ল্যাপটপ হতে চলেছে। আপনি যদি ফ্রিল্যান্সিং এর কাজ করতে চান অথবা টুকটা ক ভিডিও দেখা বা অফিসের নরমাল কোন কাজ করতে চান তাহলে এই ল্যাপটপটির মাধ্যমে খুব সহজেই সেসব কাজ চালিয়ে নিতে পারবেন।

তবে আপনি যদি ভেবে থাকেন অনেক হার্ড কাজ করবেন বা ভিডিও এডিটিং গ্রাফিক্স ডিজাইন এরকম কাজ করার কথা যদি ভেবে থাকেন তাহলে আরো বাজেট বাড়াতে হবে তবে এটি দিয়ে আপনি সাধারণ কাজগুলো চালিয়ে নিতে পারবেন।

এইচপি ল্যাপটপ প্রাইস ইন বাংলাদেশ

Dell Vostro 5460  এই ল্যাপটপটি কোর আই থ্রির থার্ড জেনারেশনের একটি ল্যাপটপ। এবং প্রসেসর স্পিড 2.5 গিগাহার্জ এবং 3mb ক্যাচ রয়েছে। প্রসেসর হিসেবে ইন্টেল এর একটি প্রসেসর লাগানো হয়েছে Intel HM77।

এই ল্যাপটপটি ১৪ ইঞ্চি ডিসপ্লের দ্বারা তৈরি কিন্তু এটিতে সাপোর্ট করবে 4k রেজুলেশন এর ভিডিও এই ল্যাপটপ টির রেজুলেশন হচ্ছে 1366 x 768p ল্যাপটপটিতে রেম হিসেবে ব্যবহার করা হয়েছে ডিডিআর ৩ এর ৪ জিবি একটি র‍্যাম। সাথে ডিক্স হিসেবে পেয়ে যাবেন ১২৮ জিবির একটি হার্ডডিস্ক।

ল্যাপটপটির সাথে ২ জিবির এক্স টি গ্রাফিক্স কার্ড ও পেয়ে যাবেন সাথে ফোর সেলের একটি ব্যাটারি ব্যবহার করা হয়েছে যেটা থেকে প্রায় তিন থেকে সাড়ে তিন ঘন্টা ব্যাকআপ পেয়ে যাবেন এবং এই ল্যাপটপটির ওজন অ্যারাউন্ড ২ কেজি।

১৫ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ Dell Vostro 5460 এর দাম

যাইহোক আমাদের আজকের লিস্টের এই ল্যাপটপটির সবদিকে বিবেচনা করে এটি দাম রাখা হয়েছে ১৪,৯৯ টাকা এই ল্যাপটপটি আপনি ঢাকা থেকে ক্রয় করতে পারবেন। আর সব সময় বলি পুরাতন ল্যাপটপ কেনার আগে অবশ্যই ভালোভাবে যাচাই-বাছাই করে নিবেন।

১৫ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ (Hp Elitebook 8470P)

১৫০০০ টাকার মধ্যে নিয়ে আসলাম এইচপির একটি ল্যাপটপ। আপনারা যারা শুধুমাত্র এইচপি ব্র্যান্ডের এই একটি ল্যাপটপ কিনতে চান কিন্তু আপনার বাজেট মাত্র ১৫০০০ টাকা তাই ভাবছেন কোন ল্যাপটপটি নিয়ে ভালো হবে অথবা নতুন কোন ল্যাপটপে ১৫ হাজার টাকার মধ্যে পাচ্ছেন না তাহলে আমাদের আজকের লিস্টে আলোচিত এই hp ল্যাপটপটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন।

Hp Elitebook 8470P এই ল্যাপটপটি মূলত Core I5 এর 3d Generation প্রসেসর দ্বারা তৈরি করা হয়েছে। ১৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে রেজুলেশন হিসেবে পেয়ে যাবেন 1366 x 768।

১০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ

এই ল্যাপটপটিতে ‌রেম হিসেবে পেয়ে যাবেন DDR3 4gb একটি ram সাথে 500 জিবির একটি হার্ডডিস্ক। সাথে পাবেন ইন্টেল এর একটি গ্রাফিক্স কার্ড। এই ল্যাপটপটিতে অলমোস্ট দুই ঘন্টা প্লাস ব্যাকআপ পাবেন। 

১৫ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ (Hp Elitebook 8470P) এর দাম

Hp Elitebook 8470P এই ল্যাপটপটি হচ্ছে বাজেটের মধ্যে একটি সেরা ল্যাপটপ আর এই ল্যাপটপটিতে রয়েছে দারুন পারফরম্যান্স। তাই সবদিক বিবেচনা করে এইচপির এই ল্যাপটপটির দাম ধরা হয়েছে মাত্র ১৩,৯৯৯ টাকা। তবে ল্যাপটপ কিনতে যাওয়ার আগে অবশ্যই দোকানদারের সাথে কথা বলে নিবেন কারণ যে কোন সময় এসব ল্যাপটপের দাম কম বেশি হতে পারে।

১৫ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ (Lenovo ThinkPad 11e Yoga) 

এবার আমি আপনাদের জন্য নিয়ে আসলাম আপনাদের সবার পছন্দ lenova থিং প্যাড ইউগা সিরিজ এর একটি ল্যাপটপ। বর্তমান সময়ে এইচপির পাশাপাশি লেনোভো কোম্পানিটিও কিন্তু মোটামুটি ভালই জনপ্রিয়তা পেয়েছে আমাদের দেশে।

বিশেষ করে লেনোভো কোম্পানির থিং প্যাড সিরিজের ল্যাপটপগুলো তো আরো বেশি জনপ্রিয়তা পেয়েছে তাই আজ আমি আপনাদের জন্য নিয়ে আসলাম লেনোভোর তরফ থেকে Lenovo ThinkPad 11e Yoga এই ল্যাপটপটি বাজেটের মধ্যে কিং বলতে পারেন।

Lenovo ThinkPad 11e Yoga এটি ডুয়াল কোরের সিক্স জেনারেশন এর একটি প্রসেসর দিয়ে বিল্ড আপ করা হয়েছে। ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে ১৩ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস রেজুলেশন ডিসপ্লে

১৫ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন

ল্যাপটপটির সাথে পেয়ে যাবেন DDR 3 এর ৪জিবির একটি রেম সাথে ১২৮ জিবি হার্ডডিক্স পেয়ে যাবেন। ল্যাপটপটির সাথে ৪ ছেলের একটি ব্যাটারি পেয়ে যাবেন সাথে ৬৫ ওয়ার্ডের একটি চার্জার থাকবে যা দিয়ে খুব সহজেই অল্প সময়ের মধ্যে আপনার এই ল্যাপটপটি চার্জ করে নিতে পারবেন।

১৫ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ (Lenovo ThinkPad 11e Yoga) এর দাম

আপনার বাজেট যদি হয় ১৫ হাজার টাকা তবে এই ল্যাপটপটি আপনি ১৫ হাজার টাকার মধ্যে কিনতে পারবেন না কারণ এটির দাম একটু বেশি। এই ল্যাপটপটি যদিও অন্য ল্যাপটপ গুলোর থেকে তেমন একটা বেশি পারফর্মিং ল্যাপটপ নয় তারপরেও এটির দাম ধরা হয়েছে ১৯৫০০ টাকা। 

তবে আপনি যদি এই ল্যাপটপটি কিনতে চান তাহলে অবশ্যই ল্যাপটপের দোকানদারের সাথে কথা বলে নিবেন হয়তো বা কিছু হলেও কমাতে পারে দাম। আর ল্যাপটপ কেনার আগে অবশ্যই তাদেরকে ফোন দিয়ে সবকিছু যাচাই-বাছাই করে নিবেন।

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

মন্তব্য: যেহেতু এতক্ষণ পনের হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ নিয়ে আপনাদের মাঝে আলোচনা করলাম সেহেতু বুঝতে পারছেন এই ল্যাপটপগুলো ব্যবহৃত একটি ল্যাপটপ। কারণ বর্তমান সময়ে ১৫ হাজার টাকার মধ্যে কোন ল্যাপটপেই আপনি খুজে পাবেন না। 

আর যেহেতু আপনি ১৫ হাজার টাকায় বাজেট ফিক্স করে রেখেছেন সেহেতু ইউজড ল্যাপটপ ছাড়া অন্য কোন ল্যাপটপ কেনার কোন পন্থা নেই তাই আপনি যদি ব্যবহৃত ল্যাপটপ কিনতে চান তাহলে অবশ্যই কয়েকটি দোকান ঘুরে দেখে তারপরে কিনবেন কারণ ব্যবহৃত ল্যাপটপ গুলো সব সময় ভালো নাও হতে পারে।

ব্যবহৃত ল্যাপটপ সম্পর্কে আরো কিছু জানার ইচ্ছা থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন আশা করি আপনার সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করব আজ এ পর্যন্তই সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

2 thoughts on “১৫ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ ২০২২। Best laptop under 15000 in bangladesh”

Leave a Comment