২০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ ২০২৩। Best Laptop Under 20000 in Bangladesh

4.9
(530)

হ্যালো বন্ধুরা আজ আমি আপনাদের সাথে আলোচনা করব ২০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ ২০২৩ সম্পর্কে। আপনি যদি একটি ল্যাপটপ কিনতে চান এবং আপনার বাজেট যদি হয়ে থাকে 20000 টাকা তাহলে আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনি জানতে পারবেন বাংলাদেশের বাজারে ২০০০০ টাকার মধ্যে ভালো ল্যাপটপ কোনগুলো সেই সম্পর্কে। 

বর্তমান সময়ে যদিও ল্যাপটপের দাম অনেকটাই ঊর্ধ্বগতিতে রয়েছে তবে তার পরেও আমাদের মধ্যে আমরা অনেকেই আছি যারা কিনা অর্থের সংকটে একটি ভালো মানের ল্যাপটপ কিনতে পারি না এর মূল কারণ হচ্ছে আমাদের বাংলাদেশের বর্তমান অর্থনৈতিক অবস্থা। করনা মহামারীর পর থেকেই সব ইলেকট্রনিক পণ্যের পাশাপাশি সকল পণ্যের এই দাম বেড়ে যাওয়া শুরু করেছে তারই ধারাবাহিকতায় বর্তমান সময়ের ল্যাপটপ গুলোর দামও প্রতিনিয়তই বেড়েই চলেছে।

তাই হয়তো আপনি ভাবছেন একটি ল্যাপটপ আপনার প্রয়োজন কিন্তু আপনার বাজেট হচ্ছে ২০ হাজার টাকা তাহলে ২০ হাজার টাকার মধ্যে আপনি কি আসলেই ভালো ল্যাপটপ পাবেন এই নিয়ে আপনি হয়তো কনফিউজড তবে 20 হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ পাবেন কিনা সে নিয়ে বেশি চিন্তা করার কোনো কারণ নেই আমি তো আছি।

এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানিয়ে দিব বর্তমান বাংলাদেশের বাজারে 20 হাজার টাকার মধ্যে কয়েকটি ভালো ল্যাপটপের সন্ধান যেগুলো আপনি সাধারণ ব্রাউজিং অফিস ওয়ার্ড নরমাল কাজ সহ ভিডিও দেখা মুভি দেখা যেকোনো কাজ করতে পারবেন তবে যদি আপনি ভেবে থাকেন হয়তো ২০ হাজার টাকার ল্যাপটপ দিয়ে আপনি অনেক কিছু করে ফেলতে পারবেন তাহলে এটা ভুল ভাবছেন।

কারণ বর্তমান সময়ে একটা ফোন কিনতে গেলেই মোটামুটি বিশ হাজার টাকার লাগে একটি ভাল ফোন কিনতে গেলে আর সেখানে একটি ল্যাপটপে কিভাবে আশা করতে পারেন ২০ হাজার টাকার মধ্যে যে গ্রাফিক্স ডিজাইন করবেন গেমিং করবেন এইসব.? তবে ২০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ গুলোতে সাধারণ কাজগুলো আপনি খুব সহজেই চালিয়ে নিতে পারবেন।

তাই আজকের এই আর্টিকেলটি আপনারা যারা বিশ হাজার টাকার মধ্যে ভাল ল্যাপটপ খুঁজতেছেন তাদের জন্য খুবই উপকারী হতে চলেছে চলুন আজকের আর্টিকেল আমরা দেখে নেই আমাদের আয়োজন ২০০০০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ গুলো সম্পর্কে।

২০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ ২০২৩ – Walton Prelude R1

আমাদের আজকের আর্টিকেল ২০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ গুলোর সম্পর্কে আলোচনা করা তাই আপনাদের জন্য নিয়ে আসলাম আমাদের বাংলাদেশী কোম্পানি ওয়ালটনের তরফ থেকে বাংলাদেশী ওয়ালটন ডিভাইস Walton Prelude R1 এই ল্যাপটপটি খুবই দারুণ কম্বিনেশনে তৈরি করা হয়েছে আর যেহেতু এটি একটি বাংলাদেশী প্রোডাক্ট তাই এর দাম একটু কম।

তাই আজ আমরা ওয়ালটনের এই দুর্দান্ত মডেলের ল্যাপটপটি সম্পর্কে জানব চলুন দেখে নেয়া যাক এর ফিচারগুলো বিস্তারিত Walton Prelude R1 ল্যাপটপটি মূলত ২০১৮ সালের দিকে প্রথম বাংলাদেশের বাজারে ওয়ালটন কোম্পানি তরফ থেকে এই ল্যাপটপটি লঞ্চ করা হয়।

আরো পড়ুনঃ ১০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ

যেহেতু এটি একটি মিট বাজেট রেঞ্জের ল্যাপটপ তাই এই ল্যাপটপটি এখনো বাংলাদেশের বাজারে অ্যাভেলেবেল রয়েছে আর আপনি চাইলে এই ল্যাপটপটি কিনতে পারেন যাই হোক ল্যাপটপটিতে ডিসপ্লে হিসেবে রয়েছে 14 ইঞ্চি একটি ডিসপ্লে যার রেজুলেশন হবে HD 1366 × 768 pixels আর এটা কিন্তু অবশ্যই একটি এইচডি ডিসপ্লে তাই একটু নয়েজ হবে পাশের দিক থেকে তাকালে তাই এটা নিয়া কোন প্যারা নেওয়ার দরকার নেই।

ল্যাপটপটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Intel Apollo Lake N3350 ইন্টেল এর এই প্রসেসরটি এবং এক প্রসেসরটির স্পিড হবে 1.1 GHz এবং ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে একটি অক্টাকরের প্রসেসর সাথে ক্যাশ মেমোরি হিসেবে পেয়ে যাবেন দুই এমবির একটি ক্যাশ মেমোরি।

১৬০০ মেগা হারর্জের ৪ জিবির DDR 3 একটি রেম ব্যবহার করা হয়েছে এই ল্যাপটপটিতে  চার জিবি রেম এর সাথে পেয়ে যাবেন একটি হার্ডডিক্স যার ফ্যাসিলিটি থাকবে ওয়ান টেরাবাইট। ল্যাপটপের অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে microsoft windows 10 এবং লিনাক্স অপারেটিং সিস্টেম।

১.৩ কেজি ওজনের ল্যাপটপটিতে ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে পাঁচ হাজার মিলিয়ম্ফেয়ার এর একটি ব্যাটারি যা দিয়ে আপনি মোটামুটি চার ঘন্টা প্লাস ব্যাকআপ পেয়ে যাবেন সাথে পাবেন একটি ফাস্ট চার্জার যেটা দিয়ে মাত্র এক ঘন্টার মধ্যেই আপনি আপনার ল্যাপটপে চার্জ করে ফেলতে পারবেন।

ওভারঅল সব দিক বিবেচনা করে Walton Prelude R1 এই ল্যাপটপটির বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ১৯৯৯০ টাকায় আপনি যদি মিট বাজেটটেন্স এর মধ্যে একটি ভালো ল্যাপটপ চান তাহলে এই ল্যাপটপটি আপনার জন্য বেস্ট পছন্দ হতে পারে।

২০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ
২০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ

২০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ Walton Prelude S41

আমাদের আজকের লিস্টের দ্বিতীয় নাম্বারেও আমাদের বাংলাদেশী কোম্পানি ওয়ালটনের তরফ থেকে ২০ হাজার টাকার মধ্যে একটি ভালো ল্যাপটপ নিয়ে আসলাম চলুন এবার দেখি নিব ২০ হাজার টাকার মধ্যে এই ল্যাপটপটি কেমন হতে পারে আপনার জন্য।

তুমি বলে নিচ্ছি Walton Prelude S41 এই ল্যাপটপটি কিন্তু একটি টু পার্টের ল্যাপটপ মানে এই ল্যাপটপটিকে আপনারা কিবোর্ড থেকে ডিসপ্লে আলাদা করে দিতে পারবেন মানে আলাদা ভাবে কিবোর্ড চালাতে পারবেন এবং আলাদাভাবে ল্যাপটপের ডিসপ্লে অন্য জায়গায় রেখেও চালাতে পারবেন তাই বুঝতে পারছেন এটি একটি প্রো লেভেলের ল্যাপটপ।

Walton Prelude S41 এই ল্যাপটপটিতে পেয়ে যাবেন ১০ ইঞ্চির একটি ডিসপ্লে যার রেজুলেশন হবে FHD (1920×1080) Pixels আপনারা যারা একটু ছোট সাইজের ডিসপ্লে সহ ভালো মানের একটি ল্যাপটপ চাচ্ছেন তারা চাইলে এই ল্যাপটপটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন কারণ এই ল্যাপটপটি মাত্র ১০ ইঞ্চির ডিসপ্লে সহ একটি ল্যাপটপ তাই এটি নিয়ে আপনি যে কোন জায়গায় খুব সহজেই চলাফেরা করতে পারবেন কোনরকম কোন ঝামেলা ছাড়াই।

আরো পড়ুনঃ এইচপি ল্যাপটপ প্রাইস ইন বাংলাদেশ

এই ল্যাপটপটির ডিসপ্লে হয়েছে একটি আইপিএস মেটাল ডিসপ্লে যার ব্রাইটনেস নেট হচ্ছে ৪৫ এবং এটি একটি মাল্টি টারজ স্কিন ডিসপ্লে। ল্যাপটপটির প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে intel কোম্পানির একটি প্রসেসর Intel Gemini Lake N4100 Processor একই সাথে ল্যাপটপের চিপসেট হিসেবে রয়েছে ১৪ ন্যানোমিটার এবং ল্যাপটপের স্পিড হিসেবে রয়েছে এক পয়েন্ট এক গিগাহার্জ থেকে সর্বোচ্চ ২.৪ গিগাহার্জ পর্যন্ত।

DDR 4 এর একটি রাম ব্যবহার করা হয়েছে এর একটি চার জিবি রেম ব্যবহার করা হয়েছে যার বাসের স্পিড হচ্ছে ২৪০০ মেগাহার্জ। একই সাথে এই ল্যাপটপটিতে রয়েছে একটি এসএসডি কার্ড যার স্টোরেজ হিসেবে রয়েছে ১২৮ জিবি পর্যন্ত একটি এসএসডি কার্ড আর আপনারা সকলেই ভালো করে জানেন হার্ডডিক্স এর থেকে এসএসডি কার্ড অনেকটাই ফাস্ট তাই ৫০০ জিবি হার্ডডিস্ক এর চেয়ে ১২৮ জিবি এসএসডি কার্ড থাকা ভালো।

একই সাথে ল্যাপটপটিতে ওয়েবক্যাম হিসেবে পাবেন ২ মেগাপিক্সেলের একটি ওয়েবক্যাম। এবং ল্যাপটপটিতে ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে লিথিয়াম আয়নের একটি ব্যাটারি যার ব্যাকআপ হচ্ছে 24.৮ মেগাহার্জ এবং এই ল্যাপটপটিতে ব্যাটারি ব্যাকআপ পাবেন মোটামুটি ২৪০ মিনিটের মতন।

এবার আসি এই ল্যাপটপটির দামের ব্যাপারে Walton Prelude S41 এই ল্যাপটপটি যদিও আমরা ২০ হাজার টাকার মধ্যে ল্যাপটপগুলোর তালিকায় রেখেছি তবে ল্যাপটপটি আপনি ২০ হাজার টাকার মধ্যে পাবেন না এর সাথে আরও তিন হাজার ৫০০ টাকা যোগ করে মোট ২৩৫০০ টাকা দিয়ে এই ল্যাপটপটি কিনতে হবে তাই আপনারা যারা একটু ভালো এবং ভালো ram rom এর ল্যাপটপ চান তারা এইটি দেখতে পারেন।

আমাদের শেষ কথা

সবশেষে ২০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ সম্পর্কে আমাদের মন্তব্য উপস্থাপন করা হলো আমরা আসলে যারা অল্প টাকার মধ্যে ভাল ল্যাপটপ খুঁজছিলেন তাদের জন্যই মূলত আমাদের আজকের আর্টিকেলটি সাজানো হয়েছে।

আপনি যেহেতু ২০ হাজার টাকার মধ্যে ভাল ল্যাপটপ সম্পর্কে আমাদের শেষ কথা জানতে চেয়েছেন তাহলে আমরা যে দুটি ল্যাপটপ সম্পর্কে আলোচনা করেছি তার মধ্যে আপনি যে কোন একটি ল্যাপটপ নিতে পারেন তবে এখানে একটু কথা থেকেই যায় কারণ দুইটা ল্যাপটপের দাম ভিন্ন আর যেহেতু দামের তফাৎ রয়েছে সেহেতু ভিতরে কিছু পরিবর্তন থাকবে এটাই স্বাভাবিক।

তবে ওই ল্যাপটপটির সাথে এই ল্যাপটপটির কম্পেয়ার করলে দেখা যায় Walton Prelude S41 এ ব্যবহার করা হয়েছে 4gb ram যেটা ডিডিআর ফোর এর এবং Walton Prelude R1 এই ল্যাপটপটির রেম হিসেবে রয়েছে DDR 3 একটি রেম এই দিক দিয়ে একটু পিছিয়ে রয়েছে। অন্যদিকে প্রথম ল্যাপটপটির ডিসপ্লে সাইজ একটু বড় এবং দ্বিতীয় ল্যাপটপটির ডিসপ্লে সাইজ একটু ছোট।

তবে ডিসপ্লে ব্যাপারটা সম্পূর্ণই আপনার উপর ডিপেন্ড করবে কারণ আপনার যদি ছোট ডিসপ্লে দরকার হয় তাহলে দ্বিতীয় ল্যাপটপটি দেখতে পারেন আর দ্বিতীয় ল্যাপটপটিতে সুবিধা হচ্ছে এটি একটি স্ক্রিন ল্যাপটপ যেটা আপনি কিবোর্ড খুলে শুধুমাত্র ট্যাবের মতন ব্যবহার করতে পারবেন তাই আমি মনে করি এইটাতে একটু হলেও সুবিধা বেশি কারণ ল্যাপটপ কিনে আপনি ট্যাবের ফিল্ড নিতে পারবেন।

অন্যান্য প্রসেসর সহ স্পিড ও দ্বিতীয় ল্যাপটপটিতে একটু বেশি রয়েছে তাই আমি বলব আপনি যদি ২০ হাজার টাকা বাজেটের মধ্যে ল্যাপটপ কিনতে চান তাহলে আরেকটু বাজেট বাড়িয়ে আর তিন হাজার পাঁচশো টাকা বাড়িয়ে এই দ্বিতীয় ল্যাপটপটি নিতে পারেন আশা করি ঠকবেন না।

তো বন্ধুরা এই ছিল আমাদের আজকের আর্টিকেল ২০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ নিয়ে আশা করি আজকের আর্টিকেলটি আপনার ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না এতক্ষণ পর্যন্ত আমাদের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.9 / 5. Vote count: 530

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment