পৃথিবীর সবচেয়ে শান্তির কাজ কি? What is the most peaceful thing in the world?

0
(0)

আসসালামু আলাইকুম বন্ধুরা। আজ আমরা কথা বলব পৃথিবীর সবচেয়ে শান্তির কাজ কি এবং কোন কাজ পৃথিবীতে সবচেয়ে শান্তিতে করা যায় কোন কষ্ট ছাড়াই এই বিষয়ে বিস্তারিত আপনাদের জানানোর চেষ্টা করব তাই আপনারা যারা শান্তির কাজ নিয়ে খোঁজাখুঁজি করছেন তারা আমাদের আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন আশা করি আপনি আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

আসলে আমরা যারা বাংলাদেশের মানুষ তাদের মাথায় কিছু উদ্ভট চিন্তা ভাবনা সব সময় ঘুরপাক খায় ঠিক তেমনি আপনিও হয়তো এরকমই একটি উদ্ভট প্রশ্ন নিয়ে সব জায়গায় খোঁজ করতেছেন প্রশ্নটি হচ্ছে পৃথিবীর সবচেয়ে শান্তির কাজ কোনটি? সে সম্পর্কে জানতে চান আসলে এটা কেমন কোন গুরুত্বপূর্ণ প্রশ্ন বলে আমি মনে করি না।

পৃথিবীর সবচেয়ে শান্তির কাজ কি?

পৃথিবীর সবচেয়ে শান্তির কাজ কি
পৃথিবীর সবচেয়ে শান্তির কাজ কি

বর্তমান সময়ে হচ্ছে ডিজিটাল যুগ আর এই ডিজিটাল যুগে আমাদের মাথায় প্রতিনিয়তই নানা ধরনের প্রশ্ন ঘুরপাক খায় আর প্রতিনিয়তই আমরা গুগলে ইউটিউবে অথবা আরও অন্যান্য সার্চ ইঞ্জিন রয়েছে যেগুলোতে আমরা নানা ধরনের সার্চ করে থাকি যেগুলো আমাদের মাথায়ও এখন পর্যন্ত ঠিক ভাবে ধরে না যে আসলে আমি কি নিয়ে প্রশ্ন করছি।

ঠিক তেমনি হয়তো আপনার মাথায় একটি প্রশ্ন বারবার ঘুরপাক খাচ্ছে যে পৃথিবীর সবচেয়ে শান্তির কাজ কি বা আপনি কি কাজ সবচেয়ে শান্তিতে করতে পারবেন দেশের মাটিতে বসে আর এই প্রশ্নটা আশায় স্বাভাবিক কারণ বাংলাদেশের মানুষ খুবই অলস প্রিয় জীবন যাপন করতে ভালোবাসে তাই বাংলাদেশের মানুষ ছাড়া অন্য কেউ এরকম বিষয় কখনো সার্চ করে বলে আমার মনে হয় না।

আমার বউয়ের নাম কি

আসলে পৃথিবীতে যে কাজেই আপনি করবেন না কেন সব কাজেই কষ্ট অবশ্যই আছে তবে এর মধ্যেও কিছু বাধ্যবাধকতা অবশ্যই রয়েছে যে কিছু কাজে কষ্ট কম আবার কিছু কাজে অনেক বেশি কষ্ট করতে হয় যেমন বর্তমান সময়ে আমাদের বাংলাদেশ থেকে যেসব কর্মী প্রবাসে যাচ্ছে তাদের কথা বলতে গেলেই বলা যায় তারা খুবই কঠোর পরিশ্রম করে থাকে বেশিরভাগ মানুষ।

কারণ যারাই প্রবাসে যাচ্ছে তার মধ্যে ৯৮% মানুষ এই বেশি কষ্টের কাজ করে কারণ ও দেশে আমাদের নিজস্ব কোন জায়গা নেই বা ওই দেশে আমরা শুধুমাত্র একজন প্রবাসী হিসেবে চলাফেরা করি তাই ওই দেশে চাইলেও আপনি সহজে ওদের মতন হালকা কাজ করতে পারবেন না বা অল্প কাজে বেশি বেতন পাবেন না।

পৃথিবীর সবচেয়ে শান্তির কাজ কোনটি?

অনেক কঠোর পরিশ্রমের কাজের মাঝেও পৃথিবীতে কিছু না কিছু শান্তির কাজ রয়েছে যেটা না থাকলে মানুষ এত কঠোর পরিশ্রম করতে পারত না কারণ প্রতিটি মানুষ একই রকম পরিশ্রম করতে পারে না ঠিক তেমনি আপনিও হয়তো এজন্যই ভাবছেন যে শান্তির কাজ কি হতে পারে সেটা নিয়ে।

আসলে পৃথিবীতে সবচেয়ে শান্তির কাজ কি এটা বলা খুবই মুশকিল কারণ পৃথিবীতে যে কত কাজ রয়েছে সেটার কোন ধরা বাধা নেই তাই সবচেয়ে শান্তির কাজ কি এটা বলা খুব খুব খুবই মুশকিল। আমাকে যদি শান্তির কাজ করতে বলা হয় আমি শুধু ঘুমানো ছাড়া আর কিছুই করতে পারবোনা।

তাই আমি বলব আপনি যদি প্রতিনিয়তই শান্তির কাজ খুঁজে থাকেন তাহলে আপনি শুধু ঘুমান তাছাড়া আর কোনো কাজ করতে হবে না তাহলেই আপনি শান্তিতে থাকতে পারবেন কিন্তু এখানেও কিছু সমস্যা রয়েছে বেশি ঘুমালে তাতেও অনেক ধরনের সমস্যা দিবে আপনার মধ্যে।

নিজের নামে রিংটোন বাংলা ডাউনলোড

তাই আমি বলব এসব কিছু না ভেবে ভালো কিছু ভাবুন জীবনে কঠোর পরিশ্রমী হওয়ার চেষ্টা করুন দেখবেন আপনার জীবন সুন্দর হবে এবং আপনার শরীর স্বাস্থ্য ও ভালো থাকবে কারণ যতই দৈহিক পরিশ্রম করবেন তত আপনার শরীরের বজ্র পদার্থগুলো বের হয়ে যাবে এবং আপনার শরীর সুস্থ থাকবে এবং মনও ভালো থাকবে।

বর্তমান সময়ে অনেকেই রয়েছে যারা সুস্থ কিন্তু মন ভালো নয় তারা যদি কোন একটা কাজের মধ্যে ব্যস্ত থাকে তাহলে তারা এই সমস্যা থেকে মুক্তি পেতে পারে তাই আমি বলব শুধু শুধু পৃথিবীতে কোন কাজে সবচেয়ে শান্তি বেশি এই বিষয়ে সার্চ না করে ভালোভাবে পরিশ্রম করুন জীবনে সফল হতে পারবেন।

পৃথিবীর সবচেয়ে শান্তির কাজ কি নিয়ে (FAQ)

পৃথিবীর সবচেয়ে শান্তির কাজ কি?

আসলে পৃথিবীতে এমন কোন কাজ নেই যেটা সম্পূর্ণ শান্তিতে করা যায় তবে আপনি নরমাল লাইফে সাধারণ কাজগুলোকেই শান্তির কাজ বলে ধরে নিতে পারেন।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment