ছবি থেকে লেখা কপি করার উপায় ২০২২। How to Copy Bengali Text From Image

0
(0)

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সকলেই ভাল আছেন। আপনি হয়তো ছবি থেকে লেখা কপি করার উপায় ২০২২ সম্পর্কে জানতে আসছেন.! তাই আজ আমি আপনাদের জন্য নিয়ে আসলাম ছবি থেকে লেখা কপি করার নিয়ম সম্পর্কে একটি প্রতিবেদন। আপনি যদি ইউটিউবে বা গুগলে এ কোথাও খুঁজে না পান যে কিভাবে ছবি থেকে লেখা কপি করা যায় তাহলে আপনি ঠিক জায়গায় এসেছেন।

ছবি থেকে লেখা কপি করুন (Photo to Text Bangla)

আমাদের অনেক সময় অনেক প্রয়োজনে ছবি থেকে লেখা কপি করতে হয় কিন্তু আপনি হয়তো জানেন না কিভাবে ছবি থেকে লেখা কপি করতে হয়? ছবি থেকে লেখা কপি করার সবচাইতে বড় কারণ হচ্ছে যদি আপনার একটি ছবি থেকে লেখা গুলো নেওয়া খুবই জরুরি হয়ে থাকে কিন্তু ছবিটা যে লেখাগুলো রয়েছে সেটি অনেক বড় আকারের একটি লেখা।

তখন কিন্তু সেই লেখাটি কি আপনাকে অবশ্যই টাইপ করতে হবে কিন্তু সেটা যদি একটি ক্লিকের মাধ্যমে আপনি কপি করে নিয়ে আসতে পারেন তাহলে কেমন হয়। হ্যাঁ বন্ধুরা আপনি ঠিকই শুনেছেন আপনি চাইলে অনেক বড় ছবির লেখাকেও মাত্র এক ক্লিকে কপি করে ফেলতে পারবেন।

কিন্তু আসলে কিভাবে এই এক ক্লিকে ছবি থেকে লেখা কপি করবেন.? তাই হয়তো আপনার মনে প্রশ্ন জাগছে তাই না.! কোন সমস্যা নেই আমি তো আছি আজ আমি আপনাদের জন্য নিয়ে আসলাম কিভাবে ছবি থেকে লেখা কপি করতে হয় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে।

বর্তমান সময়ে google সম্পর্কে জানেনা এমন লোক হয়তোবা খুব কমই আছে আপনি যেহেতু আমার এই আর্টিকেলটি করতে আসছেন অবশ্যই আপনি google সম্পর্কে একটু হলেও ধারণা রাখেন। আর এই ধারণার পরিপ্রেক্ষিতেই আপনি যদি ছবি থেকে লেখা কপি করতে চান তাহলে এই গুগলের এই একটি অ্যাপস আপনাকে ব্যবহার করতে হবে।

আর গুগলের এই অ্যাপসটির মাধ্যমেই মূলত আপনি আপনার প্রয়োজনীয় লেখাকে টেক্সটে কনভার্ট করতে পারবেন। তাই আপনি কিভাবে ছবি থেকে লেখা কপি করবেন সে বিষয়ে নিচে আলোচনা করা হবে চলুন দেখে নেয়া যাক কিভাবে ছবি থেকে লেখা কপি করে নিতে হয়।

ছবি থেকে লেখা কপি করার উপায় (How to Copy Bangla Text From PDF)

ছবি থেকে লেখা কপি করার উপায়
ছবি থেকে লেখা কপি করার উপায়

আপনি তো অবশ্যই ছবি থেকে লেখা কপি করার উপায় সম্পর্কে জানতে আসছেন। আসলে বর্তমান সময়ে প্রযুক্ত যুগ আর প্রতিনিয়তই বাড়ছে প্রযুক্তির ব্যবহার এবং প্রতিনিয়তই প্রযুক্তির ব্যবহারে মানুষের জীবন চলাচল খুবই সহজ হয়ে গিয়েছে তারই ধারাবাহিকতায় গোল আপনাদের জন্য তাদের দারুন একটি ফিচার অ্যাপ যার মাধ্যমে আপনি ছবি থেকে লেখা কপি করে নিয়ে আসতে পারবেন।

গুগলের অ্যাপটির পাশাপাশি ও আরো কয়েকটি অ্যাপ আছে যার মাধ্যমে আপনি চাইলে আপনার ছবি থেকে লেখা কপি করে আনতে পারবেন আজকের এই আর্টিকেলে কয়েকটি পদ্ধতিতে ছবি থেকে লেখা কপি করার উপায় সম্পর্কে বলা হবে আপনি এর মধ্যে যে কোন একটি পদ্ধতি অবলম্বন করে আপনি আপনার প্রয়োজনীয় ছবিটি থেকে লেখা কপি করে নিতে পারেন।

ছবি থেকে লেখা কপি করার অ্যাপস (Photo to Text Converter App)

আজ আমি আপনাদের সাথে যে একটি আলোচনা করব তার মাধ্যমে আপনি মাত্র এক মিনিটের মধ্যেই আপনার প্রয়োজনীয় ছবিটি থেকে আপনার যে কোন লেখা কপি করে নিতে পারবেন। আজকে দেখানো এই অ্যাপটির কয়েকটি ধাপ পার হলেই আপনি সঠিকভাবে আপনার লেখা কপি করে আনতে পারবেন।

আমাদের আজকের আর্টিকেলে আলোচ্য ছবি থেকে লেখা কপি করার অ্যাপস ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার ছবিটি টেক্সটে কনভার্ট করতে পারবেন চলুন দেখে নেয়া যাক কিভাবে অ্যাপস থেকে ছবির লেখা কপি করে আনা যায় খুব সহজেই।

Image to Text Bangla Apk

  • প্রথমে আপনি আপনার মোবাইলের প্লে স্টোরে চলে যাবেন
  • প্লে স্টোরের সার্চ বক্সে গিয়ে সার্চ করবেন image to text তাহলে আপনি লিস্টে অনেকগুলো অ্যাপ পেয়ে যাবেন
  • অবশ্যই দেখে নিবেন image to text নামের এই অ্যাপটি দেখে ডাউনলোড করবেন

ধাপ ১: অ্যাপটি ডাউনলোড হয়ে গেলে এবার অ্যাপটিকে ওপেন করুন। ওপেন করলে নিচে দেওয়া ফটোর মতন একটি ইন্টারফেস দেখতে পাবেন

ছবি থেকে লেখা কপি করার অ্যাপস
ছবি থেকে লেখা কপি করার অ্যাপস

ধাপ ২:

এবার আপনি যে ফটো থেকে লেখা কপি করতে চান সেটি অ্যাপস এর মধ্যে আনার জন্য ক্যামেরার আইকন এর মত একটি জায়গা দেখতে পাবেন সেখানে ক্লিক করলেই আপনাকে গ্যালারিতে নিয়ে যাবে এবং আপনি যেই ছবিটি থেকে লেখা কপি করতে চান সেটিকে সিলেক্ট করুন

ছবি থেকে লেখা কপি করার অ্যাপস (Photo to Text Converter App)
ছবি থেকে লেখা কপি করার অ্যাপস (Photo to Text Converter App)

ধাপ ৩:

এই ধাপে আপনি যতটুকু লেখা কপি করতে চান সেইটুকু সিলেট করতে পারবেন অথবা আপনি যদি সম্পূর্ণ ছবিটার লেখা কপি করতে চান সেটিও নির্ধারণ করে দিতে পারবেন। এরপর নিচের দিকে টিক মার্ক করার মত একটি অপশন পাবেন সেটিকে ঠিক করে দিলেই আপনার ছবি থেকে লেখায় কনভার্ট হয়ে যাবে

ধাপ ৪:

চতুর্থ ধাপ হচ্ছে শেষ ধাপ এই ধাপের মাধ্যমে আপনি আপনার যেই ছবিটি থেকে লেখা কপি করতে চান সেই ছবি থেকে লেখা কপি হয়ে এসেছে এবং আপনি আপনার সামনে দেখতে পাচ্ছেন সেটিকে নিচে কপি বলে একটি বাটন দেখতে পারবেন সেখান থেকে কপি করে নিতে পারেন অথবা হাত থেকে চেপে ধরে মার্ক করেও কপি করে নিতে পারেন।

Photo to Text Converter App
Photo to Text Converter App

ছবি থেকে লেখা কপি করার নিয়ম (Photo to Text Bangla Convert Rules)

এখন আমরা আলোচনা করব ছবি থেকে লেখা কবিতা জন্য সবচেয়ে জনপ্রিয় একটি অ্যাপস নিয়ে আর সেটি হচ্ছে গুগলের নিজস্ব একটি অ্যাপস আর আপনি কি জানেন গুগল লেন্স কি? (What is Google Lens) এই অ্যাপসটি হচ্ছে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ছবি থেকে লেখা কপি করার অ্যাপস।

আমাদের আজকের আলোচিত ছবি থেকে লেখা কপি করার অ্যাপসটি হচ্ছে Google Lens গুগল লেন্সের মাধ্যমে আপনি খুব সহজেই আপনার প্রয়োজনীয় ছবি থেকে লেখাগুলো কপি করে নিয়ে আসতে পারবেন। তবে গুগল লেন্স ও থেকে আপনি চাইলে আপনার লেখাগুলো বাংলায় কপি করে নিয়ে আসতে পারবেন।

গুগল লেন্স এর মাধ্যমে ছবি থেকে লেখা কপি করার নিয়ম সম্পর্কে যদি না জেনে থাকেন তাহলে নিচে দেওয়া নির্দেশনা গুলো অনুসরণ করুন আশা করি আপনি আপনার প্রয়োজনীয় ছবি থেকে লেখা কপি করে নিয়ে আসতে পারবেন চলুন দেখে নেয়া যাক কিভাবে ইমেজ থেকে টেক্সট বাংলায় কপি করতে হয়।

ধাপ ১: প্রথমেই আপনি আপনার ফোনের প্লে স্টোর ওপেন করুন এবার সার্চ বক্সে লিখুন Google Lens তাহলে সবার প্রথমে যে Google Lens Apps টি পাবেন সেটিকে ডাউনলোড করে নিন।

How to Copy Bangla Text From PDF
How to Copy Bangla Text From PDF

ধাপ ২: 

দ্বিতীয় ধাপে আপনি আপনার google লেন্স অ্যাপটিকে ওপেন করুন এবং নিচে দেওয়া পিকচারটির মতন একটি ইন্টারফেস দেখতে পাবেন এবার আপনি আপনার যেই ইমেজ থেকে টেক্সট কনভার্ট করতে চান সেটিকে নিচে থেকে সিলেক্ট করতে পারেন অথবা গ্যালারি থেকেও নিয়ে আসতে পারেন। অথবা নিচের দিকে view all বলে একটি অপশন পাবেন সেখানে ক্লিক করলে আপনার গ্যালারি সকল ফটোগুলো একসাথে দেখতে পাবেন সেখান থেকে আপনি আপনার কাঙ্খিত ফটোটি সিলেক্ট করুন যেটি থেকে আপনি ফটো থেকে টেক্সটে কনভার্ট করতে চান।

ছবি থেকে লেখা কপি করার নিয়ম
ছবি থেকে লেখা কপি করার নিয়ম

ধাপ ৩:

তৃতীয় ধাপে আপনি যেই যেই ইমেজ সিলেক্ট করেছেন সেটি স্কান করা হবে ফটোস্টান করা হয়ে গেলে আপনি আপনার ফটোটি টেক্সট আকারে দেখতে পাবেন। এবার নিচের দিকে কয়েকটি অপশন পাবেন যেখান থেকে আপনি আপনার লেখাটি কপি করতে পারেন। এবার ছবি থেকে লেখাগুলো কপি করার জন্য নিচের দিকে অনেকগুলো অপশন পেয়ে যাবেন যেমন: Translate, Text, Search, Homework, Shopp এই অপশন গুলোর মধ্যে থেকে Tex অপশনটি সিলেক্ট করুন।

Tex অপশনটি সিলেট করলে আপনি আপনার ছবির লেখাগুলো টেক্সট আকারে দেখতে পাবেন এবং পাশাপাশি নিচের দিকে দেখতে পাবেন select all নামের অপশন আপনি যদি আপনার ছবিটি থেকে সফল লেখার কপি করতে চান তাহলে সিলেক্ট অলে ক্লিক করুন। অথবা আপনি যদি শুধুমাত্র একটি লেখা কপি করতে চান তাহলে সেই লেখাটিকে হাত দিয়ে চেপে মার্ক করে নিন। 

মার্ক করা হয়ে গেলে আপনি এবার নিচের দিকে আরো একটি বাটন দেখতে পাবেন যেখানে লেখা থাকবে copy Tex এই বাটনটিতে ক্লিক করুন এবং সাথে সাথেই দেখতে পাবেন আপনি আপনার কাঙ্খিত লেখাটি খুবই করে ফেলেছেন এবং আপনার এই লেখাটি কি আপনি চাইলে এখন নোটপ্যাড সেভ করতে পারেন অথবা কাউকে পাঠাতে চাইলে সেখানে পাঠিয়ে দিতে পারেন।

Photo to Text Bangla Convert Rules
Photo to Text Bangla Convert Rules

ইমেজ থেকে টেক্সট (image to text bangla)

আপনি হয়তো অনেক খোঁজাখুঁজি করেও ইমেজ থেকে টেক্সট কিভাবে কপি করতে হয় সেই বিষয়ে সঠিক কোন আর্টিকেল বা ভিডিও খুঁজে পাননি তাই হয়তো বা আমাদের এখানে চলে এসেছেন যেহেতু এসেই পড়েছেন তাহলে আপনাকে কিভাবে ফিরিয়ে দেই।

✅✅ গুগল নিউজে Tech Bongo 24 সাঁই ফলো করতে এখানে ক্লিক করুন ✅✅

আমাদের আজকের এই আর্টিকেলে আপনি জানতে পারবেন ইমেজ থেকে টেক্সট কপি করার সঠিক নিয়ম এখানে যে নিয়মগুলো শিখিয়ে দেওয়া হবে সেগুলো সঠিকভাবে করতে পারলে আপনি খুব সহজেই আপনার ইমেজ থেকে টেক্সট কপি করে নিয়ে আসতে পারবেন। চলুন এবার দেখে নিব কিভাবে ইমেজ থেকে টেক্সট কপি করা যায়

ইমেজ থেকে টেক্সট বাংলায় কপি করার উপায় (Rules of image to Text Converter Bangla)

আপনারা হয়তো গুগলে অনেক ঘাঁটাঘাটি করেছেন যে কিভাবে ইমেজ থেকে টেক্সট কপি করা যায় বা ইমেজ থেকে টেক্সট বাংলায় কপি করা যায়। আপনি হয়তো অনেকগুলো ওয়েবসাইট বা ইউটিউবে ভিডিও পেয়ে যাবেন তারা হয়তোবা দেখেছে একটি মাধ্যম যার মাধ্যমে আপনি শুধুমাত্র ইমেজ থেকে টেক্সট ইংরেজিতে কপি করতে পারবেন কিন্তু কিভাবে বাংলায় ইমেজ থেকে টেক্সটে কনভার্ট করতে হয় সেই বিষয়ে সঠিক পদ্ধতি খুঁজে পাননি।

কোন সমস্যা নেই আমি তো আছি আজ আমি আপনাদের বলে দিব কিভাবে বাংলায় ইমেজ থেকে টেক্সট কপি করতে হয় বা ইমেজ থেকে টেক্সট বাংলায় কপি করার নিয়ম। আপনি যদি ইমেজ থেকে টেক্সটে কনভার্ট করতে চান তাহলে আপনাকে সাহায্য করতে পারে Google Photos।

 আপনি যদি একজন অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন আর Google Photos Apps টি চিনেন না সেটা হতে পারে না কারণ বর্তমান সময়ে আমরা গ্যালারি হিসেবে গুগল ফটোস এই অ্যাপটি এই ব্যবহার করে থাকি। কারণ আমাদের ফটোগুলো যাতে জিমেইলের আন্ডারে সেভ রাখতে পারি সেজন্যই মূলত গুগল ফটোস অ্যাপটি ব্যবহার করে থাকি।

তারই ধারাবাহিকতায় আজ আপনাদের শিখাবো গুগল ফটোস অ্যাপটির মাধ্যমে কিভাবে টেক্সট থেকে ইমেজ এ কনভার্ট করা যায় বাংলায় চলুন এবার দেখে নেব টেক্সট থেকে ইমেজ কনভার্ট করা নিয়ম।

ধাপ ১: 

প্রথমেই আপনি আপনার প্লে স্টোর থেকে Google Photos Apps টি ডাউনলোড করে নিন ইন্সটল সম্পন্ন করুন। এবং google photos অ্যাপটি কে ওপেন করুন।

ইমেজ থেকে টেক্সট বাংলায় কপি করার উপায়
ইমেজ থেকে টেক্সট বাংলায় কপি করার উপায়

ধাপ ২:

দ্বিতীয় ধাপে আপনি নিচে দেওয়া ছবিটির মতো দেখতে পাবেন। গুগল ফটো একটি ওপেন করার পর নিচের দিকে দেখতে পাবেন মোট চারটি অপশন যার মধ্যে একটি দিয়ে আপনি আপনার ফটোটি শেয়ার করতে পারবেন এবং আরেকটি দিয়ে ফটোটি এডিট করতে পারবেন এবং আরেকটি দিয়ে আপনার ফটোটি ডিলিট করতে পারবেন এবং অন্যটি দিয়ে google lens এর মাধ্যমে আপনার ফটোটি ব্যবহার করতে পারবেন।

এবার আপনি যে ফটো থেকে টেক্সট কনভার্ট করতে চান সেটিকে সিলেক্ট করুন এবং আপনার ফটোটি সিলেক্ট করলেই দেখতে পাবেন নিচে দিয়ে টেক্সট নামের একটি অপশন করুন।

Text আপনি ক্লিক করলেই আপনি আপনার ফটো থেকে লেখাগুলো মার্ক করার অপশন পাবেন আপনি যতটুকু লেখা ছবি থেকে নিতে চান সেটুকু সিলেক্ট করুন অথবা সবটুকু লেখা কপি করতে চাইলে অল বাটনে ক্লিক করলে সবগুলো লেখা মার্ক হয়ে যাবে এবং কপি বাটনে ক্লিক করলেই আপনার লেখা গুলো কপি হয়ে যাবে। এবং আপনি চাইলেই লেখাগুলো আপনার নোটপ্যাডেও রাখতে পারেন অথবা যদি কাউকে শেয়ার করতে চান তাহলে সেটিও করতে পারবেন।

Rules of image to Text Converter Bangla
Rules of image to Text Converter Bangla

ছবি থেকে লেখা কপি করার উপায় সম্পর্কে আমাদের মতামত:

যেহেতু আপনি আমাদের ছবি থেকে লেখা কপি করার উপায় বিষয়ে একটি আর্টিকেল করেছেন আশা করি আপনি আপনার কাঙ্ক্ষিত কাজটি সঠিকভাবে করতে পারবেন কারণ। আমরা আজকের এই আর্টিকেলে যেভাবে ফটো থেকে টেক্সটে কনভার্ট করার নিয়ম দেখিয়েছি সেটি যদি আপনি সঠিকভাবে ফলো করতে পারেন আশা করি আপনি আপনার ছবিটি ফটো থেকে টেক্সটে কনভার্ট করে আনতে পারবেন।

আমাদের আজকে আলোচিত ছবি থেকে লেখা কপি করার নিয়ম গুলোর মধ্যে যে কয়টি ছবি থেকে লেখা ও কপি করার উপায় দেখিয়েছি তার মধ্যে google লেন্সের মাধ্যমে যদি আপনি ফটো থেকে টেক্সটে কনভার্ট করেন তাহলে সবচেয়ে বেশি বেনিফিট পাবেন। কারণ গুগল লেন্স ব্যবহার করলে আপনি ফটো থেকে টেক্সট বাংলায় কপি করে নিয়ে আসতে পারবেন।

সম্মানিত পাঠক এই ছিল আমাদের আজকের আর্টিকেল ফটো থেকে টেক্সট কপি করার উপায় বা ছবি থেকে লেখা কপি করার উপায় সম্পর্কে আশা করি আপনি আপনার সমাধান পেয়েছেন ওদের আজকের আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে অবশ্যই অন্যদের জানানোর জন্য আপনার প্রোফাইলে শেয়ার করে দিতে পারেন এতক্ষন পর্যন্ত আমাদের আর্টিকেলটি করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমি সবসময় ভালো থাকবেন এটাই আমরা কামনা করি ভালোবাসা অবিরাম ♥️♥️

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment