১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল ২০২২। Best Gaming Phone Under 10000 for FreeFire

0
(0)

হ্যালো বন্ধুরা আজ আমরা কথা বলব ১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল ২০২২ নিয়ে। আপনি যদি ১০০০০ টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল কিনতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য আজকের এই আর্টিকেল থেকে আপনি জানতে পারবেন 10000 টাকার মধ্যে ভালো গেমিং ফোন ২০২২ কোনটি সে সম্পর্কে।

তাই আপনি যদি একটি ফোন কিনতে চান এবং আপনার বাজেট যদি হয়ে থাকে ১০ হাজার টাকা আর সেই ফোনটি দিয়ে যদি আপনি ফ্রি ফায়ার পাবজি বা আরো অন্যান্য গেম রয়েছে তাহলে আপনাকে অবশ্যই একটি ভালো প্রসেসর এবং ব্যাটারি ব্যাকআপ সহ আরো অন্যান্য সকল দিক বিবেচনা করে একটি ফোন কিনতে হবে তাহলেই আপনি শুধুমাত্র ১০০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২২ কিনে গেম খেলতে পারবেন।

বর্তমান সময়ে যুবকদের মাঝে গেম এমন একটা পর্যায়ে চলে গেছে যা নেশায় পরিণত হয়ে গেছে তাদের মাঝে তাই তারা প্রতিনিয়ত চাচ্ছে গেমিং করতে আর এই গেম খেলার জন্য প্রয়োজন একটি ভালো ফোন কারণ একটি নরমাল ফোন দিয়ে যদি ফ্রি ফায়ার পাবজি বা স্পল্ক নাইনের মতন গেম খেলা হয় তাহলে আপনার ফোনটি খুব দ্রুত হ্যাং করবে এবং এমনকি ফোনটিতে হাইগ্রাফিক্সের সাপোর্টও পাবেন না।

আর এজন্যই যাদের বাজেট একটু কম তারা হয়তো ১০ হাজার টাকার মধ্যে একটি ভালো গেমিং ফোন কিনতে চাচ্ছেন কিন্তু কোন ফোনটি আপনার জন্য বেস্ট হবে বা কোন ফোনটি দিয়ে ভালো গেমিং করা যাবে সেটা হয়তো আপনি জানেন না তাই আপনি গুগলে বা ইউটিউবে বারবার খুঁজতেছেন ১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন কোনটি সেই সম্পর্কে।

কোন সমস্যা নেই আপনি যদি ১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন কিনতে চান তাহলে আমাদের আজকের এই আর্টিকেলে আলোচিত ফোন গুলো দেখতে পারেন আশা করি এই ফোন গুলো কিনলে আপনি ঠকবেন না অবশ্যই ভালো গেমিং পারফরম্যান্স পাবেন ইনশাল্লাহ।

১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল Walton Primo HM6 

১০০০০ টাকার মধ্যে ভালো গেমিং ফোন
১০০০০ টাকার মধ্যে ভালো গেমিং ফোন

ডিজাইন ও ডিসপ্লে:

Walton Primo HM6 এই ফোনটি মূলত ২০২১ সালের এপ্রিল মাসে প্রথম বাংলাদেশের বাজারে আসে এবং এই ফোনটি মোট দুইটি কালার ভেরিয়েন্ট এ পাওয়া যাবে এর মধ্যে একটি হচ্ছে গ্রীন এবং অন্যটি হচ্ছে ব্লু। এবং নেটওয়ার্ক টেকনোলজি হিসেবে টুজি থ্রিজি এবং ফোরজি সাপোর্ট এই ফোনটিতে পেয়ে যাবেন। সাথে দেওয়াল নানো সিম কার্ডের সুবিধা তো থাকছেই।

ফোনটির সামনে পাট হিসেবে থাকবে ডিসপ্লেতে একটি নয়েজ ডিসপ্লে এবং ডিসপ্লে গ্লাস হিসেবে ব্যবহার করা হয়েছে গ্লাস প্রটেকশন এবং প্লাস্টিক বডি। একই সাথে ফোনটির ওজন রয়েছে ২১৩ গ্রাম। Walton Primo HM6 ফোনটির ডিসপ্লে হিসেবে থাকবে ৬.৫২ ইঞ্চির একটি ডিসপ্লে যার রেজুলেশন হবে  1600 x 720 pixels। এবং ডিসপ্লে টেকনোলজি হিসেবে ব্যবহার করা হয়েছে আইপিএস এলসিডি প্যানেল ডিসপ্লে।

২৫ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন 

১০ হাজার টাকার মধ্যে Oppo মোবাইল 

১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন Walton Primo HM6 এর ক্যামেরা ও ব্যাটারি

Walton Primo HM6 ফোনটিতে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ এর মধ্যে মেইন ক্যামেরা হিসেবে থাকবে ১৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং সেকেন্ড ক্যামেরা হিসেবে একটি ন্যানো ক্যামেরা দেওয়া থাকবে তবে এটা তেমন একটা কাজের নয়। তবে এই ক্যামেরা দিয়েই ১০৮০ পিক দিলে আপনি ভিডিও রেকর্ড করতে পারবেন।

ফোনটির ফ্রন্ট ক্যামেরা বা সামনের ক্যামেরা হিসেবে থাকবে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। আর এই ক্যামেরাটি দিয়েও আপনি 720 মেগাপিক্স জেলে ভিডিও রেকর্ড করতে পারবেন এবং সেলফি খুবই দুর্দান্ত হবে 10000 টাকা বাজেটের মধ্যে। 

এবার আসি Walton Primo HM6 এর ব্যাটারি সেকশনে এই ফোনটির ব্যাটারি সেকশনে রয়েছে অনেক বড় ধরনের চমক কারণ Walton Primo HM6 ফোনটিতে ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে ৬০০০ মিলি এম্পিয়ার এর একটি ব্যাটারি সাথে এটি চার্জ করার জন্য দেওয়া হয়েছে ১০ ওয়াটের একটি ফাস্ট চার্জার তবে দুঃখের বিষয় হচ্ছে বর্তমান সময়ে এসে দশ আট চার্জার দিয়ে ছয় হাজার মেরে এম্পিয়ার এর ব্যাটারি চার্জ করতে প্রায় দুই ঘণ্টার মতন লেগে যাবে।

১০০০০ টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল Walton Primo HM6 এর পারফরম্যান্স:

Walton Primo HM6 ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড টেন গো। তবে এই ফোনটির চিপসেট হিসাবে তেমন কোন ধারনা দেওয়া যাচ্ছে না কারণ এটা একটি আনসেটিসফাইড সিপ সেট ব্যবহার করা হয়েছে। তবে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে অক্টোকরের একটি প্রসেসর যা ১.৬ গিগাহার্জ ব্লক স্পিডে কাজ করবে।

ফোনটিতে রেম হিসেবে পেয়ে যাবেন দুই জিবির একটি র্যাম সাথে ৩২ জিবি ফোন স্টোরেজ তবে ফোন স্টোরেজ ৩২ জিবি হলেও ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড হিসেবে সর্বোচ্চ ১২৮ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন।

ফোনটির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবে ফোনটির ব্যাকসাইটে দেওয়া হয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক এর সুবিধা তো থাকছেই। Walton Primo HM6 ফোনটির বর্তমান বাজার মূল্য ধরা হয়েছে ৮২৯৯ টাকা। তাই আপনার বাজেট যদি হয় ১০ হাজার টাকা আর দশ হাজার টাকার মধ্যে যদি আপনি একটি গেমিং ফোন কিনতে চান তাহলে এই ফোনটি মাত্র 8299 টাকায় পেয়ে যাচ্ছেন।

১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল itel Vision 1 Pro ডিজাইন ও ডিসপ্লে

১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল ২০২২
১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল ২০২২

আমাদের আজকের লিস্টের ১০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং মোবাইল গুলোর মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে itel Vision 1 Pro এই ফোনটি। itel Vision 1 Pro ফোনটি মূলত ২০২০ সালের ডিসেম্বর মাসের দিকে প্রথম বাংলাদেশের বাজারে আসে। এই ফোনটি মোট দুইটি কালার ভেরিয়েন্ট এ পাওয়া যাচ্ছে এর মধ্যে একটি হচ্ছে গ্রীন এবং অন্যটি ব্লু।

itel Vision 1 Pro ফোনটিতে থাকবে 2g 3g 4g নেটওয়ার্ক সাপোর্ট এবং সাথে পাবেন দুইটি ন্যানো সিম কার্ড লাগানোর সুবিধা। এবং দুটি ন্যানো সিম কার্ডের পাশাপাশি এটি এসডি কার্ড লাগাতে পারবেন সর্বোচ্চ ১২৮ জিবি পর্যন্ত তবে আপনি চাইলে ২৫৬ জিবি এসডি কার্ড ও লাগিয়ে দেখতে পারেন।

itel Vision 1 Pro ফোনটির ডিসপ্লে তে ব্যবহার করা হয়েছে একটি নচ ডিসপ্লে এবং এর প্রটেকশন হিসেবে রয়েছে গ্লাস ফন্ট এবং প্লাস্টিক বডি যেটা ১০০০০ টাকা বাজেটের মধ্যে কম নয়। ফোনটির ডিসপ্লে হিসেবে থাকবে ৬.৫ ইঞ্চির একটি এইচডি ডিসপ্লে যার রেজুলেশন হবে 720 x 1600 pixels এবং এই ডিসপ্লেটি কোন সুপার আমলের ডিসপ্লে নয় এটিকে ব্যবহার করা হয়েছে আইপিএস এলসিডি প্যানেল একটি ডিসপ্লে।

১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন itel Vision 1 Pro এর ক্যামেরাও ব্যাটারি:

যদিও itel Vision 1 Pro ফোনটিতে ব্যাক ক্যামেরায় রয়েছে ত্রিপল ক্যামেরা সেটআপ তবে এটা দেখে আনন্দিত হওয়ার কিছুই নেই কারণ এই ফোনটিতে যদিও তিনটি ক্যামেরা দেখানো হয়েছে তবে মূল ক্যামেরা হিসেবে রয়েছে একটি ক্যামেরা অন্য দুটি শুধুমাত্র মোবাইলের লুক বাড়ানোর জন্য ব্যবহার করা হয়েছে।

এই ফোনটির মেইন ক্যামেরা হিসেবে থাকবে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা যেটা তিনটি ক্যামেরার মধ্যে একটি ক্যামেরায় শুধুমাত্র ৮ মেগাফিক্স জেলে থাকবে অন্য দুইটি শুধুমাত্র মানুষকে দেখানোর জন্য বা আকৃষ্ট করার জন্য ব্যবহার করা হয়েছে।  

২৫ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন

১০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

তবে মজার বিষয় হচ্ছে যদিও ব্যাক সাইডে ব্যবহার করা হয়েছে আট মেগাফিকেলের একটি ক্যামেরা সে হিসেবে সামনের ক্যামেরা তো একটু কম দেওয়ার কথা ছিল তাই না তবে এখানে সেরকমটা কিছুই হয়নি এই মোবাইলটিতে সামনের ক্যামেরাও ব্যবহার করা হয়েছে 8 মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

তাই যারা ১০ হাজার টাকা বাজেটের মধ্যে ভালো ক্যামেরা মোবাইল খুঁজছেন তারাও চাইলে এই ফোনটি দেখতে পারেন কারণ এই ফোনটিতে সামনের ক্যামেরা হিসেবে রয়েছে আট মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং এর ক্যামেরা পারফরমেন্সও খুবই দুর্দান্ত।

এবার আসি itel Vision 1 Pro আইফোনটির ব্যাটারি সেকশনে আইফোনটিতে ব্যাটারী হিসেবে পেয়ে যাবেন আপনারা চার হাজার মিলি এম্পিয়ার এর একটি ব্যাটারি এবং এই ফোনটিতে চার্জার হিসেবে কোন ফাস্ট চার্জিং সাপোর্ট পাবেন না এটি একটি নরমাল চার্জার ব্যবহার করা হয়েছে তবে দুঃখের বিষয় হচ্ছে এই ফোনটিতে ব্যাটারি মাত্র ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

তবে আমরা উপরের দিকে ওয়ালটনের যে ফোনটি দেখে আসলাম সেটাতে কিন্তু ছয় হাজার মিলিয়ন এম্পিয়ারের একটি ব্যাটারি ছিল তাই আপনারা যদি একটু ভালো ব্যাটারি ব্যাকআপ চান তাহলে অবশ্যই ওয়ালটনের ফোনটি নিতে পারেন।

১০০০০ টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল itel Vision 1 Pro এর পারফরম্যান্স:

itel Vision 1 Pro এই ফোনটি তে ব্যবহার করা হয়েছে অপারেটিং সিস্টেমে এন্ড্রয়েড ১০ এবং চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে Unisoc SC9832E (28 nm) এবং এই ফোনটির প্রসেসর হিসেবে পেয়ে যাবেন অফ টাকার প্রসেসর যার কোল্ক স্পিড থাকবে এক পয়েন্ট চার গিগাহার্জ।

itel Vision 1 Pro ফোনটি মোট দুইটি রেম ভেরিয়েন্ট পেয়ে যাবেন এর মধ্যে একটি হচ্ছে ২ জিবি এবং অন্যটি ৪ জিবি তবে ram এর পরিবর্তন হলেও রমের কোন পরিবর্তন হয়নি কোনটিতে রং হিসেবে শুধুমাত্র একটি ফোন স্টোরেজ পাবেন সেটা হচ্ছে ৩২ জিবি মানে আপনি এসডি কার্ড হিসেবে ফোনের সাথে ৩২ জিবি ফোন স্টোরেজ পেয়ে যাবেন।

এবং একই সাথে ফোনটির অন্যান্য ফিচার হিসেবে ফোনটিতে পেয়ে যাবেন একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্ট স্যার যেটা ফোনটির ব্যাকসাইডে লাগানো রয়েছে। এবং সাথে ফেস আনলক এর সুবিধা তো থাকছেই একই সাথে ৩.৫ এমএম জ্যাক ও লাগাতে পারবেন। itel Vision 1 Pro ফোনটির বর্তমান বাজার মূল্য ধরা হয়েছে ৳8,490 2/32 GB তবে আপনি যদি ৩/৩২ জিবি নিতে চান তাহলে হয়তো আরও ১ হাজার টাকা আপনাকে এড করতে হতে পারে।

আমাদের শেষ কথা

আমাদের আজকের আর্টিকেলে আলোচনা করা হয়েছে ১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন সম্পর্কে আর আমি বুঝতে পারছি আপনি 10 হাজার টাকার মধ্যে একটি ভালো গেমিং ফোন কিনতে চাচ্ছেন আর তাই মূলত আমাদের আজকের এই আর্টিকেলটি পড়তে আসছেন।

হয়তো আপনি আমার আর্টিকেলটি পড়েছেন আশা করি কিছুটা হলেও বুঝতে পারছেন তবে আপনি যদি আমাকে জিজ্ঞেস করেন যে ভাই এর মধ্যে কোন ফোনটি নিলে আমার জন্য বেস্ট হবে বা আমি গেম খেলতে চাই তাহলে কোন ফোনটি আমার জন্য ভালো হবে।

তবে এখানে আমি একটা কথা বলব যে দুইটা ফোন আলাদা আলাদা ফিচার ব্যবহার করা হয়েছে কারণ  Walton Primo HM6 ফোনটিতে কোন ধরনের কোন চিপসেট সেরকমভাবে দেওয়া হয়নি তবে itel Vision 1 Pro এই ফোনটিতে চিপসেট হিসাবে ব্যবহার করা হয়েছে Unisoc SC9832E (28 nm) 

আর তাই আমি বলব আপনি যদি গেমিং করতে চান তাহলে তো অবশ্যই একটি চিপসের দরকার তাই আপনি আইটেল এর এই ফোনটি দেখতে পারেন তবে আপনার যদি অন্যান্য সবকিছু প্রয়োজন হয় যেমন ব্যাটারি ব্যাকআপ তাছাড়া চার্জার সাপোর্ট তাহলে আপনি ওয়ালটনের ফোনটি নিতে পারেন তবে দুটো ফোনে কারো থেকে কারো কম নয়।

যাইহোক আশা করি আমাদের আজকের আর্টিকেল ১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন সম্পর্কে আপনাকে বুঝাতে পেরেছি বা আপনার জন্য কোন ফোনটি বেস্ট হবে সেটা জানাতে পেরেছি আজকের আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে অবশ্যই আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না এতক্ষণ পর্যন্ত আমাদের আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

2 thoughts on “১০ হাজার টাকার মধ্যে ভালো গেমিং মোবাইল ২০২২। Best Gaming Phone Under 10000 for FreeFire”

Leave a Comment