১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩। Best Phone Under 15000 in Bangladesh

4.9
(987)

আপনি কি ১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩ খুঁজছেন.? বর্তমান সময়ে ১৫০০০ টাকার মধ্যে রিয়ালমি, শাওমি, টেকনো, vivo, samsung সহ অনেক জনপ্রিয় স্মার্টফোন কোম্পানিগুলো মোবাইল ফোন বাজারে এনেছে। বাজেট যদি হয় 15000 টাকা আর আপনি যদি এই বাজেটের মধ্যে একটু ভালো স্মার্টফোন কিনতে চান কিন্তু কোন ফোনটি কিনবেন বুঝতেছেন না তাহলে আপনি ঠিক জায়গায় এসেছেন।

আজ আমি আপনাদের সাথে ১৫ হাজার টাকার মধ্যে কয়েকটি ভালো ফোন নিয়ে আলোচনা করব। আপনার পছন্দমত এখান থেকে আপনি যে কোন একটি ফোন আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন।

বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে স্মার্টফোন ইন্ডাস্ট্রিগুলো আমাদের বাংলাদেশের যেসব ফোন লঞ্চ করতেছে সেগুলো মোটামুটি অল্প বাজেটের মধ্যেই খুব ভালো মানের ফোন পাওয়া যাচ্ছে। তবে এখানে একটি কথা থেকেই যায় যে অল্প টাকার মধ্যে ভালো ফোন বা ১৫ হাজার টাকার মধ্যে কোন ফোনটি কিনলে আপনার জন্য বেস্ট হবে সেটা হয়তো আপনি বুঝতে পারছেন না।

কোন সমস্যা নেই আমি তো আছি আমি আপনাদের জন্য যে ফোনগুলো নিয়ে আসলাম এগুলোর মধ্যে যে কোন একটি আপনি পছন্দ করতে পারেন আমি শুধু এর মধ্যে ফিচার কেমন এবং ঈদের পারফরম্যান্স সম্পর্কে বলে দিব আপনি শুধু কালার এবং ডিজাইন টা পছন্দ করবেন তাহলেই হবে।

তাহলে চলুন দেখে নেয়া যাক 2022 সালে ১৫০০০ টাকার মধ্যে কোন ফোনটি সবচেয়ে ভালো হবে অথবা ১৫ হাজার টাকার মধ্যে আপনার জন্য কোন ফোনটি পারফেক্ট চলুন দেখে নেয়া যাক আমাদের আজকের লিস্ট।

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল (Realmi C11)

আমাদের আজকের লিস্টে 15 হাজার টাকার মধ্যে ভাল মোবাইল হিসাবে realme c11 এই ফোনটি আপনি চয়েজ করতে পারেন। realme c11 ফোনটিতে রয়েছে দুর্দান্ত কিছু ফিচার যা আপনার মোবাইল ব্যবহারে আপনাকে দিবে মানসিকভাবে প্রশান্তি। চলুন দেখে নেয়া যাক রিয়েলমি সি ১১ ফোনটিতে কি থাকছে আপনার জন্য।

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩
১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

যদিও realme c11 ফোনটি ২০২০ সালের জুলাই মাসের প্রথম বাংলাদেশের বাজারে আসে কিন্তু তারপরেও এখনো পর্যন্ত কমেনি তার জনপ্রিয়তা কারণ ১৫ হাজার টাকার মধ্যে বাজেট সেরা ফোন হতে যাচ্ছে রিয়ালমি সি ১১। 

এই ফোনটি মোট দুইটি কালারের পেয়ে যাবেন গ্রীন এবং গ্রে। টুজি থ্রিজি ফোরজি সাপোর্ট এর সাথে থাকবে ডুয়াল ন্যানো সিম কার্ডের অপশন এবং একই সাথে ব্যবহার করতে পারবেন ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড। 

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল (Realmi C11) ডিজাইন ও ডিসপ্লে

realme c11 ফোনটিতে ডিজাইন ও ডিসপ্লে দিক থেকে কোন কমতি রাখেনি realme কোম্পানি। realme c11 ফোনটিতে ব্যবহার করা হয়েছে গ্লাস ফন্ট এবং প্লাস্টিকের বডি। ১৯৬ গ্রাম ওজনের ফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস একটি ডিসপ্লে যার রেজুলেশন থাকবে ৭২০×১৫৬০ পিক্সেল। 

Realmi C11 ক্যামেরা

Realmi C11 ফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে দুইটি ক্যামেরা যার মেইন ক্যামেরার হিসেবে রয়েছে ১৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর। যা দিয়ে ১০৮০ মেগাপিক্সেলে ভিডিও রেকর্ড করা যাবে।

এবং ফ্রন্ট ক্যামেরা বা সামনের ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা যা দিয়ে আপনি আপনার বাজেটের মধ্যে খুব সুন্দর সেলফি আশা করতে পারেন। এবং সামনের ক্যামেরার মাধ্যমে ১০৮০- মেগাপিক্সেলের ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল (Realmi C11) পারফরম্যান্স

realme c11 ফোনটি মাত্র ১৫ হাজার টাকার মধ্যে হলেও ফোনটিতে রয়েছে দুর্দান্ত পারফরম্যান্স প্রসেসর এবং ব্যাটারি যা ফোনটিকে অন্য লেভেলে পৌঁছে নিয়েছে। এই ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে এন্ড্রয়েড টেন তবে এটি এখন অ্যান্ড্রয়েড ইলেভেনে আপডেট হয়েছে।

এবং প্রসেসর হিসেবে পেয়ে যাবেন মিডিয়াটে খেলেও জি35। এবং সাথে পেয়ে যাবেন 1 জিবি রেম ও ৩২ জিবি ফোন স্টোরেজ সাথে ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড লাগানোর সুবিধা তো থাকছেই। ফোনটির ব্যাটারি সেকশনে পেয়ে যাবেন 5000 মিলি আম্পিয়ার এর একটি বড় ব্যাটারি যার সাথে থাকবে দশ হাতের একটি ফাস্ট চার্জার।

৫০০০ এম্পিয়ার ব্যাটারী দিয়ে আপনি মোটামুটি একদিন চালিয়ে দিতে পারবেন। তাই আমি বলব আপনি যদি একটু ভালো মানের ফোন বা চার্জিং ব্যাকআপ ভালো পেতে চান তাহলে এই ফোনটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন। Realmi C11 বর্তমান বাজার মূল্য ধরা হয়েছে ৮,৯৯০ টাকা বুঝতে পারছেন এত কম টাকায় এত ভালো মানের একটি ফোন।

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল (Xiaomi Redmi 9)

মোবাইল কেনার জন্য আপনার বাজেট যদি পনের হাজার টাকায় হয়ে থাকে তাহলে redmi 9 ফোনটি আপনার জন্য বেস্ট চয়েজ হতে পারে কারণ এই ফোনটিতে মাত্র ১৫ হাজার টাকার মধ্যে রয়েছে দুর্দান্ত কিছু ফিচার যা আপনার মনকে মুগ্ধ করে তুলবে। চলুন দেখে নেয়া যাক শাওমি রেডমি ৯ এ কি রয়েছে।

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল (Xiaomi Redmi 9) ডিজাইন ও ডিসপ্লে:

Xiaomi Redmi 9 এই ফোনটি মোট তিনটি কালার ভেরিয়েন্টে পেয়ে যাবেন যার মধ্যে প্রথমটি হচ্ছে গ্রে দ্বিতীয়টি হচ্ছে গ্রীন এবং তৃতীয়টি হচ্ছে ব্লু‌ আপনি আপনার পছন্দমত যে কোন একটি কালার বেছে নিতে পারেন। ফোনটিতে রয়েছে মাল্টি নয়েজ স্কিন এবং প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস থ্রি ব্যাক সাইডে রয়েছে প্লাস্টিকের ফ্রেম ও বডি।

১৯৮ গ্রামের ওজনের ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬.৫৩ ইঞ্চির একটি বড় ডিসপ্লে। যারা ভিডিও দেখতে পছন্দ করেন তারা এই ফোনটি আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন কারণ যেহেতু স্ক্রিন একটু বড় সেহেতু ভিডিও দেখে আরাম পাবেন। ফোনটি ফুল এইচডি প্লাস রেজুলেশন হওয়ায় এটিতে ৪০০ মিট ব্রাইটনেস ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি হাইলাইটেও কেউ খুব সহজেই ফোন ব্যবহার করতে পারবেন।

Xiaomi Redmi 9 ক্যামেরা

Xiaomi Redmi 9 ফোনটিতে ব্যবহার করা হয়েছে মোট চারটি ক্যামেরা যার মধ্যে মেইন ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ১৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের একটি আল্ট্রা হোয়াইট লেন্স, ৮ মেগাপিক্সেল এর একটি ম্যাক্রোলেন্স এবং ৫ মেগাপিক্সেল এর একটি ডেপথ সেন্সর। সাথে দুই মেগাপিজ্বেলে একটি ক্যামেরা।

Xiaomi Redmi 9 এই ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা যা দিয়ে ১০৮০ দিলে আপনি ভিডিও রেকর্ডিং করতে পারবেন খুব সহজেই।

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল (Xiaomi Redmi 9) পারফরমেন্স: 

redmi 9 ফোনটি মাত্র ১৫ হাজার টাকার মধ্যে হলেও রয়েছে কিছু দুর্দান্ত ফিচার ও পারফরম্যান্স যা দেখলে আপনি অবাক হয়ে যাবেন কারণ বর্তমান সময়ে রেডমি কোম্পানি খুব কম দামের মধ্যেই দুর্দান্ত কিছু পারফরম্যান্স ফোন দিয়ে যাচ্ছে গ্রাহকদের চলুন দেখে নেয়া যাক পারফরম্যান্স হিসেবে কি রয়েছে রেডমি 9 ফোনটিতে।

Xiaomi Redmi 9 ফোনটি অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড টেন যা আপডেট করা যাবে এবং রয়েছে শাওমির নিজস্ব ইউ আই শাওমি ১২। একই সাথে ফোনটির চিফ সেট হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ যেটা খুবই দুর্দান্ত গেমিং পারফর্মিং একটি প্রসেসর। মিডিয়াতে খেলিও জি৮০ কিন্তু বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় প্রসেসর কোয়ালকম snapdragon ৬৬০ এর সমতুল্য।

তাই বুঝতে পারছেন এর গেমিং পারফরম্যান্স কতটা অন্য লেভেলের হতে পারে। ফোনটি মোট তিনটি পেয়ে যাবেন যার মধ্যে 3gb 4gb এবং ৬ জিবি। এবং রম বা ফোন স্টোরেজ হিসেবে পেয়ে যাবেন 32 জিবি ৬৪ জিবি এবং ১২৮ জিবি। সাথে ডেডিকেটেড এসডি কার্ড লাগানোর সিস্টেম তো থাকছেই।

Xiaomi Redmi 9 ফোনটিতে ব্যাটারি সেকশনেও রয়েছে বড় পরিবর্তন রেডমি এই ফোনটিতে ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে ৫০২০ মিলি আম্পিয়ারের একটি লিথিয়াম পলিমার এর একটি ব্যাটারি। যেটি চাষ করার জন্য ব্যবহার করা হয়েছে 18 ওয়াটার একটি ফাস্ট চার্জার। 

আর পাঁচ হাজার মিলি এম্পিয়ার এর এই বড় ব্যাটারী দিয়ে আপনি এই ফোনটিকে সম্পূর্ণ একদিন ব্যাকআপ নিতে পারবেন তাও যদি আপনি একজন হ্যাবি ইউজার হয়ে থাকেন আর যদি আপনি একজন নরমাল ইউজার হয়ে থাকেন শুধুমাত্র ভিডিও দেখা বা মোবাইলে কথা বলা এরকম কাজ করে থাকেন তাহলে দুই থেকে তিন দিন ব্যাকআপ হয়ে যাবেন অনায়াসেই।

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল (Xiaomi Redmi 9) এর দাম:

Xiaomi Redmi 9 এই ফোনটির রয়েছে দুর্দান্ত কিছু পারফরম্যান্স যা উপরে আমরা আলোচনা করে আসলাম। আর এইসব দুর্দান্ত গেমিং পারফরম্যান্স ও ক্যামেরা সহ ডিজাইন ডিসপ্লে দিক থেকে সব দিকে এগিয়ে রাখার জন্য এই ফোনটির দাম তারপরেও তেমন একটা বেশি হয়নি।

Xiaomi Redmi 9 এই ফোনটি মোট তিনটি রেম ও রম ভেরিয়ান্ট এ পাওয়া যাচ্ছে এই ফোনটির সকল দিক বিবেচনা করে দাম ধরা হয়েছে ৩/৩২ এর দাম ১৩,৯৯৯ টাকা এবং ৪/৬৪ জিবির দাম ১৪,৯৯৯ টাকা এবং ৬/১২৮ জিবির দাম ১৫,৯৯০ টাকা।

মন্তব্য:

যেহেতু আপনি পনের হাজার টাকার মধ্যে একটি ভালো ফোন খুঁজছেন তাহলে আমাদের আজকের এই আর্টিকেলে আলোচিত দুইটি ফোনের মধ্যে আপনার পছন্দমত যে কোন একটি ফোন আপনি নিতে পারেন তবে আপনার বাজেট যদি সই পনেরো হাজার টাকায় হয় তাহলে redmi 9 ফোনটি আপনার জন্য বেস্ট হতে পারে আর যদি ১৫০০০ টাকার থেকে একটু কম বাজেট হয় তাহলে আপনি রিয়াল মি ফোনটি দেখতে পারেন।

ওভার অল সব দিক বিবেচনা করে দামের দিক থেকে দুটি ফোনেই নিজের জায়গায় ঠিক রয়েছে কারণ দুটি ফোনের রয়েছে আলাদা আলাদা ফিচার এবং আলাদা আলাদা দাম তাই আপনি সিদ্ধান্ত নিবেন আপনি কোন ফোনটি আপনার জন্য চয়েজ করবেন তো এই ছিল আমাদের আজকের আর্টিকেল এতক্ষণ পর্যন্ত আর্টিকেলটি সম্পন্ন করার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.9 / 5. Vote count: 987

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

Leave a Comment